• ঢাকা
  • |
  • শুক্রবার ৬ই বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৫২:০৫ (19-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৬ই বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৫২:০৫ (19-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এলে প্রার্থীতা বাতিল: সিইসি

১০ জুন ২০২৩ বিকাল ০৪:১৬:৫৪

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এলে প্রার্থীতা বাতিল: সিইসি

সিলেট প্রতিনিধি: সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীদের সর্তক করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এলে প্রার্থীতা বাতিল করা হবে। আপনারা এমন কিছু করবেন না, যাতে প্রার্থীতা বাতিল হয়ে যায়।

১০ জুন শনিবার দুপুর ২টায় জালালাবাদ গ্যাস অডিটোরিয়ামে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ইভিএমে কোন ভূত-প্রেত নেই। এটা সবচেয়ে নিরাপদ পদ্ধতি। সকল বিচার বিশ্লেষণ করে কোন সমস্যা পাওয়া যায়নি। যদি কেউ প্রমাণ করতে পারে, তাহলে আমি নিজেই এর দায়ভার নিবো। তাই আপনারা সময় মতো ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিবেন। কোন বিলম্ব করবেন না।

সিইসি বলেন, আমরা সিসিটিভির মাধ্যমে সব কেন্দ্রের পরিস্থিতি পর্যবেক্ষণ করবো।

পলিথিনে মোড়ানো ব্যানার-পোস্টার নিয়ে কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা এতো নিষ্ঠুর হতে পারবো না। এটা নিয়ে আইন আছে। পুলিশ চাইলে পলিথিনে মোড়ানো ব্যানার-পোস্টার ছিঁড়ে ফেলতে পারে। আর এটা একটা বৈশ্বিক সমস্যা। তাই সবাইকে সচেতন হতে হবে। বিশেষ করে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য এই জিনিসটা করা যাবে না।

প্রচারণায় ব্যাপারে তিনি আরও বলেন, ভবিষ্যতে প্রচারণার ধরন পাল্টে যেতে পারে। এটা সময়ের প্রয়োজনে হয়ে যাবে। তথ্যপ্রযুক্তি এতে যোগ হবে। প্রার্থীরা ফেসবুকে প্রচারণা চালাবে। এটা আমাদের ভেবে দেখতে হবে. আগামীতে কিভাবে প্রচারণার ধরন আনা যায়।

সিলেট বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেনর সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের সচিব মো. জাহাংগীর আলম, সিলেট মহানগর পুলিশ কমিশনার ইলিয়াছ শরিফ, সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান, সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের প্রমূখ।

এছাড়াও আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী নজরুল ইসলাম বাবুল, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী হাফেজ মাওলানা মাহমুদুল হাসানসহ অন্য মেয়র প্রার্থী, কাউন্সিলর এবং সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিল প্রার্থীরা উপস্থিত ছিলেন। পাশাপাশি মতবিনিময় সভায় নির্বাচন কাজে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা অংশ নেন।

সিটি নির্বাচনে মোট ৮ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর কাউন্সিলর পদে ৩৬০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন, যাদের মধ্যে ২৭৩ জন সাধারণ ওয়ার্ডে এবং সংরক্ষিত ওয়ার্ডে (নারী কাউন্সিলর) ৮৭ জন নারী প্রার্থী।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

স্বামীর বাড়িতে ফেরা হলো না গোলবানুর
১৯ এপ্রিল ২০২৪ দুপুর ০২:৪৪:১৮


রাজধানীর শিশু হাসপাতালে আগুন
১৯ এপ্রিল ২০২৪ দুপুর ০২:৩১:৪৭

উজিরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
১৯ এপ্রিল ২০২৪ দুপুর ০২:২১:৪২




গাংনীতে ফেনসিডিলসহ ৫ মাদক কারবারি আটক
১৯ এপ্রিল ২০২৪ দুপুর ০২:০১:৫৯