• ঢাকা
  • |
  • শনিবার ৭ই বৈশাখ ১৪৩১ দুপুর ১২:০৮:০৭ (20-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ৭ই বৈশাখ ১৪৩১ দুপুর ১২:০৮:০৭ (20-Apr-2024)
  • - ৩৩° সে:

খেলা

ইংল্যান্ডকে ২৪৭ রানের টার্গেট দিল বাংলাদেশ

৬ মার্চ ২০২৩ বিকাল ০৪:১৬:৫৬

ইংল্যান্ডকে ২৪৭ রানের টার্গেট দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: স্বাগতিক বাংলাদেশ দুই ম্যাচেই হেরে ইংল্যান্ডের কাছে আগেই সিরিজ হেরে ফেলেছে। ফলে সিরিজের তৃতীয় ম্যাচে হোয়াইটওয়াশ এড়ানোই টাইগারদের লক্ষ্য। সেই লক্ষ্যে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই জোড়া উইকেট হারিয়ে চাপে পড়েছিল টাইগাররা। তবে মিডল অর্ডারে তিন ব্যাটার নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানের ফিফটিতে ২৪৬ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করিয়েছে তামিম ইকবালের দল।

৬ মার্চ সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে প্রথম ওভারে স্যাম কারানের বলে উইকেটের পিছনে জস বাটলারের হাতে ক্যাচ তুলে দেন ওপেনার লিটন দাস। ওভারের লাস্ট বলে তামিমের উইকেটে চাপে পরেন বাংলাদেশ।

এলোমেলো ব্যাটিংয়ে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে বিপর্যয়ের মুখে পড়া বাংলাদেশের ইনিংস মেরামতের গুরুদায়িত্ব নেন নাজমুল শান্ত-মুশফিক। ইংলিশ বোলারদের চাপ সামলে নাজমুল-মুশফিক জুটিটা বেশ জমেও উঠেছিল। তাদের ৯৮ রানের জুটি গড়ে দলের সংগ্রহ একশো পারও করেন।

কিন্তু সাকিবের সঙ্গে জুটি ৩৮ রানের বেশি দূর নিয়ে যেতে পারেননি মুশফিক। ইংলিশ স্পিনার আদিল রশিদের গুগলিতে মুশফিক বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। বিদায়ের আগে ৯৩ বলে ৬টি চারের সাহায্যে ৭০ রানের ইনিংস খেলেন মুশফিক। এরপর রশিদের দ্বিতীয় শিকার হয়ে আউট হয়ে যান মাহমুদউল্লাহ রিয়াদও (৮)।

রিয়াদের বিদায়ের পর আফিফকে সঙ্গে দিয়ে বাংলাদেশের সংগ্রহ দুইশো ছাড়িয়ে নিয়ে যান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। দলীয় ২১২ রানের মাথায় তাদের ৪৯ রানের জুটি ভাঙে আফিফের ১৫ রান করে বিদায়ে। কিন্তু অপর প্রান্তে নিজের ক্যারিয়ারের ৫২তম হাফ সেঞ্চুরি তুলে নেন টাইগার পোষ্টারবয়।

মেহেদি মিরাজ ৫ ও তাইজুল ইসলাম ২ রান করে দ্রুত আউট হয়ে গেলেও সাবলীলভাবে ব্যাটিং করতে থাকেন সাকিব। তবে শেষদিকে দ্রুত রান তোলার প্রেক্ষিতে ইনিংস শেষ হওয়ার আগের ওভারে ৭১ বলে ৭৫ রান করে সাজঘরে ফেরেন টাইগার অলরাউন্ডার।

সাকিবের বিদায়ের পরের বলেই মোস্তাফিজুর রহমান লেগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নিলে নির্ধারিত সময়ের আগেই ৪৮.৪ ওভারে ২৪৬ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ।

বোলিংয়ে ইংল্যান্ডের পক্ষে পেসার জোফরা আর্চার একাই ৩ উইকেট শিকার করেন। আদিল রশিদ ও স্যাম কারান নেন ২ টি করে উইকেট। এছাড়া ক্রিস ওকস আর অভিষিক্ত রেহান আহমেদ লাভ করেন ১টি করে উইকেট।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



খোকসায় পানির জন্য হাহাকার
২০ এপ্রিল ২০২৪ সকাল ১১:৩৬:১৬

বীরগঞ্জে পরিবহন আইন লঙন, ৯ জনকে জরিমানা
২০ এপ্রিল ২০২৪ সকাল ১১:২৩:২৮