• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১০ই বৈশাখ ১৪৩১ রাত ১০:৩৪:১৫ (23-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১০ই বৈশাখ ১৪৩১ রাত ১০:৩৪:১৫ (23-Apr-2024)
  • - ৩৩° সে:

ধর্ম ও জীবন

হাজী শরীয়তউল্লাহর স্মৃতি বিজড়িত বাহাদুরপুর মাহফিল শুরু বুধবার

১৪ ফেব্রুয়ারি ২০২৩ দুপুর ০২:৫৭:০৫

হাজী শরীয়তউল্লাহর স্মৃতি বিজড়িত বাহাদুরপুর মাহফিল শুরু বুধবার

মোঃ রুবেল আহমেদ, শিবচর (মাদারীপুর) প্রতিনিধি : মাদারীপুরের শিবচর উপজেলায় আগামীকাল ১৫ ফেব্রুয়ারি বুধবার থেকে শুরু হচ্ছে ব্রিটিশ বিরোধী আন্দোলনের অগ্রদূত, পাক ভারত উপমহাদেশের আধ্যাতিক রাহবার, মহান সমাজ সংস্কারক, মুজাহিদে আজম, শাইখুল ইসলাম, হযরত হাজী শরীয়তউল্লাহ (রহ.)-এর স্মৃতি বিজোড়িত ঐতিহাসিক বাহাদুরপুর মাদরাসার তিন দিনব্যাপি ৭৮তম বার্ষিক ওয়াজ মাহফিল।

ওই হাজী শরীয়তুল্লাহর আস্তানা বাহাদুরপুর মাদরাসার ৭৮ তম ওয়াজ মাহফিল বর্তমান পীর সাহেব আব্দুল্লাহ মুহাম্মদ হাসান হুজুরের উদ্বোধনী বয়ানের মাধ্যমে শুরু হবে। এরপর সারা দেশ থেকে আগত বিশিষ্ট বুজুর্গ এবং আলেমগণ বয়ান করতে থাকবেন।

মাহফিলের ২য় দিন বাদ জোহর বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের উদ্যোগে জাতীয় ফরায়েজী সম্মেলন অনুষ্ঠিত হবে। মাহফিলে দেশবরেণ্য উলামায়ে কেরাম ও পীর মাশায়েখবৃন্দ ওয়াজ নসীহত পেশ করবেন।

আগামী ১৭ ফেব্রুয়ারি শুক্রবার ঐতিহাসিক স্মৃতিবিজড়িত স্থান বাহাদুরপুর ময়দানে অনুষ্ঠিত হবে দেশের অন্যতম বৃহত্তর জুমার জামাত। এখানে দেশ- বিদেশের লক্ষাধিক মুসল্লীরা জুমার নামাজে অংশগ্রহণ করবেন। দুপুর দেড়টায় জুমার নামাজের ইমামতি করবেন হাজী শরীয়তউল্লাহ (রহ.)-এর ৭ম পুরুষ হাফেজ মাওলানা আব্দুল্লাহ মো: হাসান, পীর সাহেব।

মাহফিল উপলক্ষে সকল যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মাহফিলকে সর্বাঙ্গীণ সুন্দর ও সাফল্যময় করতে স্বেচ্ছাসেবকদের একটি বিশেষ দল দিন রাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

বিশাল আয়তনের বিস্তৃতি ময়দানের বাঁশের খুঁটি ও ওয়াটার গ্রুফ কাপড়ের ছামিয়ানা ও ত্রিপল দিয়ে তৈরি করা হয়েছে দৃষ্টিনন্দন প্যান্ডেল। মাহফিলে আগত মুসল্লীদের স্বাস্থ্যসেবার জন্য প্রস্তুত রয়েছে ডাক্তারদের সমন্বয়ে গঠিত বিশেষ টিম।

মাহফিল উপলক্ষে মুসল্লীদের যাতায়াতের সুবিধার্থে বিশেষ গাড়ি চলাচল করবে। এছাড়া মাহফিল উপলক্ষে শিবচরসহ পুরো বাহাদুরপুর এলাকায় স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে থাকবে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। পুরো বাহাদুরপুর ময়দানে সিসি ক্যামেরা আওতায় আনা হয়েছে।

মাহফিল উপলক্ষে বাহাদুপুরসহ আশেপাশে দুই কিলোমিটার পর্যন্ত মেলা বসেছে। এখানে সব রকমের জিনিসপত্র বিক্রি হচ্ছে।

আগামী ১৮ ফেব্রুয়ারি শনিবার বাদ ফজর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বাহাদুরপুরের ৭৮তম বার্ষিক ওয়াজ মাহফিল। আখেরি মোনাজাত পরিচালনা করবেন বাহাদুরপুর পীর আলহাজ্ব মাওলানা আব্দুল্লাহ মো: হাসান।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





ঢাকা ছাড়লেন কাতারের আমির
২৩ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৫৮


নগরীতে সিসিকের অভিযান, ২২ হাজার টাকা জরিমানা
২৩ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৫১:২৭


টাঙ্গাইলে ৪৯ কেজি গাঁজাসহ ৪ মাদক কারবারি আটক
২৩ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:২৫:৪০