• ঢাকা
  • |
  • শুক্রবার ১৪ই চৈত্র ১৪৩০ ভোর ০৫:১৬:৫৭ (29-Mar-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১৪ই চৈত্র ১৪৩০ ভোর ০৫:১৬:৫৭ (29-Mar-2024)
  • - ৩৩° সে:

রাজনীতি

বিএনপির সাথে কিছু ষড়যন্ত্রকারী যোগ হয়েছে: আইনমন্ত্রী

২ জুন ২০২৩ বিকাল ০৩:২০:২৪

বিএনপির সাথে কিছু ষড়যন্ত্রকারী যোগ হয়েছে: আইনমন্ত্রী

মোহাম্মদ আবির আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার বাজেট দিয়েছে ৭ লক্ষ ৬১ হাজার কোটি টাকা। বিএনপি দাতাদের পরামর্শে বাজেট দিত। সেই চিত্র এখন পাল্টেছে। আমরা নিজেদের পায়ে দাঁড়াতে শিখেছি। বঙ্গবন্ধুর সেই কথা আমাদেরকে আর কেউ দাবায়ে রাখতে পারবে না। আমরা জাতির পিতার সন্তান। আমাদেরকে কেউ দাবায়ে রাখতে পারবে না ইনশাল্লাহ।

১ জুন শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মোগড়া উচ্চ বিদ্যালয় মাঠে মোগড়া ইউনিয়ন ওয়ার্ড ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনের উদ্বোধক ছিলেন মোগড়া ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক এমরামুল বারী শিশির।

বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, ২০০৬ সালে বিএনপির শেষ সময়ে বাজেট দিয়েছিল ৬৩ হাজার কোটি টাকা। বিএনপি দাতা দেশের পরামর্শে বাজেট দিত। মিটিং হতো প্যারিসে। বড় বড় রাষ্ট্রগুলো থেকে টাকা নিয়ে বাজেট দিত। বাজেটে লিখা থাকতো শতকরা ৮০ টাকা আসবে বিদেশ থেকে আর বাকি টাকা দিবে দেশের জনগণ। সেই চিত্র এখন পাল্টে গেছে। আজকে এত বিপুল পরিমাণ টাকার বাজেট দেওয়ার পরও শতকরা ৮৩ টাকা দিবে বাংলাদেশের জনগণ। আর বাকি টাকা আসবে বিদেশ থেকে।

আনিসুল হক বলেন, কর্ণফুলী টানেল হয়েছে, মেট্টোরেল হচ্ছে। বাজেট ঘোষণার পর দেখা গেছে, আমাদের দারিদ্রসীমা কমে এসেছে। চাকরিপ্রার্থীর সংখ্যাও আস্তে আস্তে কমে আসছে।  শেখ হাসিনা ২০৪১ সালে বাংলাদেশকে একটি স্মার্ট বাংলাদেশে উন্নতি করার প্রচেষ্টা এগিয়ে চলছে। কিন্তু দু:খের বিষয় সেই উন্নয়ন কারও কারও চোখে ভাল লাগছে না।

তিনি বলেন, এরমধ্যে বিএনপি যারা লুটপাট করে বাংলাদেশকে শেষ করে দিয়েছিলো। দেশকে তলাবিহীন ঝুড়ি প্রমাণ করে দিয়েছিলো। একটি ব্যর্থ রাষ্ট্র করার সকল সরঞ্জাম তৈরি করে ফেলেছিলো। তারা সরকারের উন্নয়ন দেখতে পায় না। চোখ থাকতেও তারা অন্ধ। এখন কিছু ষড়যন্ত্রকারীও তাদের সাথে যোগ হয়েছে। এই ষড়যন্ত্রকারীদের কথা মনে রাখতে হবে।

সকলকে সতর্ক থাকার আহবান জানিয়ে আইনমন্ত্রী বলেন, অনেক ষড়যন্ত্র হচ্ছে। বিএনপি জনগণের ভোটে ক্ষমতায় যাওয়র স্বপ্ন দেখে না। কারণ নির্বাচন দিলেই তারা বলে নির্বাচনে যাবে না। গত নির্বাচনে বিএনপি প্রতিটি আসনে ৩/৪  জন প্রার্থী দিয়েছে। তারপরে বলে নির্বাচন করবে না।  বিএনপি নির্বাচন করবে না। নিবার্চন নষ্ট করবে। মানুষকে বাসে পুড়িয়ে মারবে। এ ব্যপারে সবাইকে সর্তক থাকার আহবান জানান তিনি।

ড. মুহাম্মদ ইউনুসের প্রতি ইঙ্গিত করে মন্ত্রী বলেন, সুদখুররা যারা ষড়যন্ত্র করছে তাদের ব্যাপারেও সতর্ক থাকবেন। ষড়যন্ত্রকারীদের হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, বাংলার মানুষ, বাংলার ছাত্র-ছাত্রীরা শেখ হাসিনার সাথে আছে। ষড়যন্ত্র করে পার পাবে না। ষড়যন্ত্র করলে জনগণ উচিত শিক্ষা দিয়ে দিবে।

মোগড়া ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আশিকুজ্জামান নূর রিফাতের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যগ্ম সাধারণ সম্পাদক ও জেলা বারের পিপি মাহবুবুল আলম খোকন, উপজেলা আওয়ামী লীগের সাধাারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









নোয়াখালীতে এক পুকুরে ধরা পড়ল ১০০ ইলিশ
২৮ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৭:০৯:২০

নওগাঁয় অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত
২৮ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৭:০১:৪৫