• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১০ই বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৪০:১৪ (23-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১০ই বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৪০:১৪ (23-Apr-2024)
  • - ৩৩° সে:

রাজনীতি

বিএনপি নাশকতা ঘটিয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে: ওবায়দুল কাদের

৮ মার্চ ২০২৩ দুপুর ০২:০৫:৪৬

বিএনপি নাশকতা ঘটিয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি দেশে নাশকতা ঘটিয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে মহানগর, সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতাদের এক যৌথ সভায় তিনি এ কথা বলেন। ৮ মার্চ বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউর দলীয় কার্যালয়ে যৌথ সভাটি অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, সম্প্রতি দেশে কয়েকটি অনভিপ্রেত ঘটনা ঘটে গেছে। এটা নাশকতা কিনা, স্বাভাবিক দুর্ঘটনা, সেটা সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর নির্দেশে গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে। এই নিয়ে কারও মাথা ব্যাথার প্রয়োজন নাই। মির্জা ফখরুল হুট করে একটা বিবৃতি দিয়েছেন। তার বিবৃতির ভাষা হচ্ছে যে, এ ধরনের একের পর এক ঘটনা রহস্যজনক। আমরা তার সঙ্গে একমত। এই রহস্যের ভেতরের বিষয়টি কী, সেটা আমাদের খতিয়ে দেখতে হবে।

তিনি বলেন, আন্দোলনে ব্যর্থতা যাদের, তারা এখন আন্দোলনে ব্যর্থ হয়ে নাশকতার পথ খুঁজছে কিনা, নাশকতার পথে হাঁটছেন কিনা সেটাও আমাদের খতিয়ে দেখতে হবে। সেটা আমরা খতিয়ে দেখছি।

সেতুমন্ত্রী বলেন, গুলিস্তানের সিদ্দিকবাজার, চট্টগ্রামে সীতাকুণ্ড, কক্সবাজারের বালুখালীর রোহিঙ্গা ক্যাম্পে যে অগ্নিসংযোগের ঘটনা, এতে যারা মারা গেছেন, তাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। এসব রহস্যজনক ঘটনার পেছনের কোনো ব্যক্তি, সংস্থা বা দলের সংশ্লিষ্টতা আছে কিনা তদন্ত করে দেখা হচ্ছে। নাশকতামূলক ঘটনা ঘটানো হচ্ছে কিনা তা স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তারা খতিয়ে দেখছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ হলে আগুন সন্ত্রাসে লিপ্ত হয়। এই ব্যাপারে আমরা সর্তক আছি।

যৌথ সভায় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, আব্দুর রহমান, ডা. মহিউদ্দিন জালাল, অ্যাড. কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি, মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকী, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন প্রমুখ । 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




ওসমানী মেডিকেলের টিকেট এখন অনলাইনে
২৩ এপ্রিল ২০২৪ দুপুর ০১:১৩:৩৪

বাংলাদেশ-কাতার ১০ চুক্তি-সমঝোতা সই
২৩ এপ্রিল ২০২৪ দুপুর ১২:৫১:৪১





ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ
২৩ এপ্রিল ২০২৪ সকাল ১০:৫৭:৪৬