• ঢাকা
  • |
  • শুক্রবার ১৫ই চৈত্র ১৪৩০ দুপুর ০২:০৩:২০ (29-Mar-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১৫ই চৈত্র ১৪৩০ দুপুর ০২:০৩:২০ (29-Mar-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পাহাড় থেকে সন্ত্রাসীদের দমনে সকলকে এগিয়ে আসতে হবে: খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার

২৯ মার্চ ২০২৩ দুপুর ০১:৩৪:৪৫

পাহাড় থেকে সন্ত্রাসীদের দমনে সকলকে এগিয়ে আসতে হবে: খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার

বিপ্লব তালুকদার, খাগড়াছড়ি: খাগড়াছড়ি সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ বলেছেন, পাহাড়ে শান্তিচুক্তি বাস্তবায়নের লক্ষে সকলকে কাজ করে যেতে হবে। কারণ সবার উপরে দেশ। পাহাড় থেকে অস্ত্র উদ্ধার এবং সন্ত্রাসীদের দমনে সকলকে এগিয়ে আসতে হবে।

২৮ মার্চ মঙ্গলবার মাইনীমুখ আর্মি ক্যাম্পে লংগদু জোনের সার্বিক ব্যবস্থাপনায় রিজিয়ন কমান্ডার, খাগড়াছড়ি রিজিয়ন কর্তৃক ১০০ দরিদ্র পরিবারের মাঝে মাহে রমজান ও বিজু উৎসব উপলক্ষে উপহার সামগ্রী প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

খাগড়াছড়ি সেনা রিজিয়নের কমান্ডার জানান, বর্তমান সরকার সমতলের ন্যায় পার্বত্য অঞ্চলেও যথেষ্ট আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে ১৫ জন অসহায় জনসাধারণের মাঝে চিকিৎসা সহায়তা ও দরিদ্রতা দূরীকরণের লক্ষ্যে নগদ আর্থিক অনুদান প্রদান করা হয়। জোনের দায়িত্বপূর্ণ এলাকার অন্তর্গত করল্যাছড়ি এবং দাঙ্গাবাজারে ২টি গভীর নলকূপ প্রদান, ২টি পরিবারকে ছাগল প্রদান, একজন মহিলাকে স্বাবলম্বী করার উদ্দেশ্যে সেলাই মেশিন এবং ২টি পরিবারকে ঢেউটিন সহায়তা প্রদান করা হয়। এছাড়াও  আর্থিকভাবে অস্বচ্ছল ও মেধাবী ১৩জন ছাত্র-ছাত্রীদের জোনের পক্ষ হতে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

পরবর্তীতে স্থানীয় পাহাড়ী-বাঙালি সম্প্রীতি বৃদ্ধিকল্পে রিজিয়ন কমান্ডার মহোদয়ের উপস্থিতিতে স্থানীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় রিজিয়ন কমান্ডার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা এবং সার্বিক আইন শৃংখলা পরিস্থিতির উন্নয়নে সকলের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের উপর গুরুত্বারোপ করেন।

আলোচনায় সকলে তাদের স্থানীয় সমস্যার উপরে আলোকপাত করেন এবং সেনাবাহিনীর প্রতি তাদের আস্থা ও বিশ্বাসের কথা তুলে ধরেন। এসময় আর্থিক সহায়তা গ্রহণকারী সকলেই লংগদু জোন, খাগড়াছড়ি রিজিয়ন তথা বাংলাদেশ সেনাবাহিনীর নিকট তাদের আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন লংগদু জোন কমান্ডার লে.কর্নেল হিমের মিয়া, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু, লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দীন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সেলিম, সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, মাইনী ইউনিয়নের চেয়ারম্যান কামাল হোসেন সহ প্রমূখ।

পার্বত্য অঞ্চলে স্থিতিশীলতা ও শান্তি বজায় রাখার লক্ষ্যে লংগদু জোন তাদের দায়িত্বপূর্ণ এলাকার আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি দরিদ্র মানুষদের মাঝে ত্রাণ বিতরণ, শিক্ষা প্রতিষ্ঠানসমূহে গরীব ছাত্র ছাত্রীদের মাঝে আর্থিক সহায়তা প্রদান, বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান উপলক্ষ্যে নানাবিধ সহায়তা প্রদান ও আর্থ-সামাজিক উন্নয়ন কর্মকান্ড পরিচালনার মাধ্যমে দেশ গঠনে নিরলস অবদান রেখে আসছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


কালাইয়ে জমে উঠেছে ঈদের কেনাকাটা
২৯ মার্চ ২০২৪ দুপুর ০১:৫৫:৩২