• ঢাকা
  • |
  • শনিবার ২১শে বৈশাখ ১৪৩১ রাত ১১:০৭:৫০ (04-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২১শে বৈশাখ ১৪৩১ রাত ১১:০৭:৫০ (04-May-2024)
  • - ৩৩° সে:

ক্যাম্পাস

নোবিপ্রবিতে গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা বিষয়ে মতবিনিময়

২৫ এপ্রিল ২০২৪ সকাল ০৮:৫৩:৪৯

নোবিপ্রবিতে গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষা বিষয়ে মতবিনিময়

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিতব্য ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৪ এপ্রিল বুধবার বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলমের সভাপতিত্বে তার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

নোবিপ্রবি ভর্তি কমিটির সচিব ও রেজিস্ট্রার জনাব মোহাম্মদ জসীম উদ্দিনের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু, নোয়াখালী জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব মুহাম্মদ ইসমাইল, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব বিজয়া সেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সদস্য ও নোয়াখালী জেলা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন, নোয়াখালী সদরের উপজেলা নির্বাহী অফিসার জনাব আখিনূর জাহান নীলা, জাতীয় নিরাপত্তা গোয়েন্দার সহকারী পরিচালক জনাব মো. আব্দুল বাশির ও প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের সহকারী পরিচালক মো. আব্দুল হাকিম।

সভায় বিশ্বিবদ্যালয়ের পক্ষ থেকে উপস্থিত ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও প্রক্টর অধ্যাপক ড. আনিসুজ্জামান, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আশিকুর রহমান খান, ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. কাওসার হোসেন, রিজেন্ট বোর্ড সদস্য ও মাইক্রোবায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ রুহুল আমিন ও অর্থনীতি বিভাগের চেয়ারম্যান  মো. মুহাইমিনুল ইসলাম সেলিম।

সভায় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইবনে ওয়াজিদ ইসলাম ইমন, প্রশাসন শাখার ডেপুটি রেজিস্ট্রার ড. মো. আলমগীর সরকার, উপাচার্য দফতরের ডেপুটি রেজিস্ট্রার জনাব খালেদ মেহেদী হাসান, ডেপুটি চীফ মেডিকেল অফিসার (চলতি দায়িত্ব) ডা. ইসমত আরা পারভীন তানিয়া, বেগমগঞ্জ মডেল থানার কর্মকর্তা  মো. আনোয়ারুল ইসলাম, নোয়াখালী সুধারাম থানার  কর্মকর্তা জনাব মীর জাহেদুল হক বনি, ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) জনাব সিরাজ উদ দৌলা ও সদর উপজেলার ৬নং ইউপি চেয়ারম্যান মো. ইয়াসিন আরাফাত।

সভায় উপাচার্য ড. মো. দিদার-উল-আলম বলেন, বর্তমান সরকার ভর্তিচ্ছু শিক্ষার্থীদের দুর্ভোগ কমাতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার প্রচলন করেছে। আসন্ন ২০২৩-২৪ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধতির সমন্বিত ভর্তি পরীক্ষা সুচারু ও সুশৃঙ্খলভাবে আয়োজন এবং শিক্ষার্থীদের নিরাপদে আসা-যাওয়া ও থাকা-খাওয়া নিশ্চিতের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পাশপাশি স্থানীয় জনপ্রতিনিধি, জেলা প্রশাসন, পুলিশ সুপারের কার্যালয়, গোয়েন্দা সংস্থা, সরকারি-বেসরকারি অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনসহ জনসাধারণের অনেক সহযোগিতার প্রয়োজন। এক্ষেত্রে আমরা আপনাদের সকলের সহযোগিতা পাব বলে আশাবাদ ব্যক্ত করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

উপাচার্যের আহ্বানের প্রেক্ষিতে সভায় আগত অংশীজনরা ট্রাফিক ব্যবস্থাপনা, আগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের নিরাপত্তা, জরুরি স্বাস্থ্যসেবা, নিরাপদ পানি সেবা প্রদাসনহ ভর্তি পরীক্ষার সার্বিক কার্যক্রম সফলভাবে সম্পন্ন করতে নিজ নিজ প্রতিষ্ঠান থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।  

প্রসঙ্গত, এ বছর গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি পরীক্ষায় আগামী ২৭ এপ্রিল ‘এ’ ইউনিট, ৩ মে ‘বি’ ইউনিট ও ১০ মে ‘সি’ ইউনিট অনুষ্ঠিত হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



সিলেটে ৬ জুয়াড়ি আটক
৪ মে ২০২৪ রাত ০৯:১৬:২৮