• ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৫:০৬:০৭ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৫:০৬:০৭ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

শ্যামনগরে বিদ্যালয়ের নাইট গার্ডকে স্থায়ীভাবে বহিষ্কারের দাবিতে মানববন্ধন

২১ আগস্ট ২০২৩ সকাল ১১:০৬:২৮

শ্যামনগরে বিদ্যালয়ের নাইট গার্ডকে স্থায়ীভাবে বহিষ্কারের দাবিতে মানববন্ধন

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সুন্দরবন উপকূলীয় অঞ্চলে অবস্থিত বুড়িগোয়ালিনী ফরেস্ট মাধ্যমিক বিদ্যালয়ের কেয়ারটেকার কাম নাইটগার্ড কিবরিয়ার স্থায়ী বহিষ্কারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২০ আগস্ট রোববার বেলা ১১টায় ছাত্রছাত্রী, অভিভাবক ও সুশীল সমাজের আয়োজনে বিদ্যালয় প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বুড়িগোয়ালিনী ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান মাস্টার।

স্থানীয় বাসিন্দা রবিউল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, অভিভাবক আব্দুল হাকিম, স্থানীয় বাসিন্দা মোস্তাফিজুর রহমান, আব্দুল্লাহ আল মামুন, জাকির সিদ্দিকী সোহাগ, ফারুক হোসেন,স্কুলের দশম শ্রেণির ছাত্রী হালিমা খাতুন, অষ্টম শ্রেণির ছাত্রী মাইশা আক্তার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন , কিবরিয়া একজন লম্পট, স্কুলের চাকরির পূর্বে স্কুলের এক মেয়েকে অস্ত্রের মুখে অপহরণ করার মামলায় ১৪ বছরের সাজাপ্রাপ্ত হয়ে দীর্ঘদিন জেল খাটার পর মহামান্য হাইকোর্ট থেকে জামিন পেয়ে চাকরিতে বহাল ছিল। সম্প্রতি এক মেয়ের সঙ্গে অশালীন নগ্ন ভিডিও বানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছেড়ে দেয়ায় তাকে স্কুল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। এ ঘটনায় মেয়ের মা শ্যামনগর থানায় ১৪ আগস্ট কিবরিয়াসহ ৪ জনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলা নং ১৮। শ্যামনগর থানা পুলিশ ভিকটিমকে উদ্ধার করে সাতক্ষীরা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ড করেছে। তবে কিবরিয়াকে এখনো আটক করতে পারেনি।

মানববন্ধনে অভিভাবকরা বলেন, কিবরিয়া বিদ্যালয়ে যোগদান করার পর থেকে বিভিন্ন অসামাজিক কাজে লিপ্ত হয়ে বিদ্যালয়ের সুনাম নষ্ট করছে। আমরা চাই, দ্রুত বিদ্যালয় থেকে দুশ্চরিত্র লম্পট কিবরিয়াকে স্থায়ীভাবে বহিস্কার করা হোক। তা না হলে আমাদের ছেলেমেয়েদের এই বিদ্যালয়ে আর পাঠাবো না।

বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা বলেন, কিবরিয়া এর আগেও অসামাজিক কাজে লিপ্ত হয়েছে। এবারে তার অসামাজিক কাজে লিপ্ত হওয়ার পর্ন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় আমাদের মা-বাবা আমাদের স্কুলে আসতে দিচ্ছে না। তাকে বিদ্যালয় থেকে বহিষ্কার না করলে আমরা আর এই বিদ্যালয়ে আসবো না। সে যদি বিদ্যালয়ের ভীতরে আসে বা আবার চাকরীতে যোগদান করে তাহলে আমরা টিসি নিয়ে অন্য বিদ্যালয়ে চলে যাবো।

বুড়িগোয়ালিনী ফরেস্ট মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আইয়ুব আলী বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে কিবরিয়ার পর্ন ভিডিও ছড়িয়ে পড়ায় আমাদের দৃষ্টিগোচর হলে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাকে অস্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে এবং তাকে কেন স্থায়ীভাবে বহিস্কার করা হবে না তা জানিয়ে ৭ দিনের ভিতর সন্তোষজনক জবাব দেয়ার জন্য চিঠি পাঠানো হয়েছে। সাময়িক বরখাস্তের কপি শ্যামনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, জেলা মাধ্যমিক শিক্ষা অফিস, খুলনা মাধ্যমিক শিক্ষা অফিস, যশোর শিক্ষা বোর্ডেও পাঠানো হয়েছে।

কিবরিয়া রাষ্ট্রদ্রোহীতার অভিযোগ ও নারী অপহরণ মামলায় জেল হেফাজতে ছিলেন। এছাড়াও জাতীয় শোক দিবসে বিদ্যালয়ে অনুপস্থিত থাকাসহ বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের সঙ্গে উচ্চস্বরে বাগবিতণ্ড, নৈতিক স্খলন ও পর্ন ভিডিও তৈরি করে চলেছেন, যা বিদ্যালয়ের শৃঙ্খলা পরিপন্থী এবং শাস্তিযোগ্য অপরাধ। উক্ত ভিডিও প্রকাশিত হওয়ার পর বিদ্যালয় এবং এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩