• ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ সকাল ১০:৫৮:১১ (20-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ সকাল ১০:৫৮:১১ (20-May-2024)
  • - ৩৩° সে:

প্রিয় প্রবাসী

মালদ্বীপে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করল প্রবাসীরা

১৮ মার্চ ২০২৪ সকাল ১১:১৫:২৩

মালদ্বীপে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করল প্রবাসীরা

.মালদ্বীপ প্রতিনিধি: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৫তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করেন মালদ্বীপস্থ বাংলাদেশি প্রবাসীরা।

‘বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে, আনব হাসি সবার ঘরে’ এই স্লোগান সামনে রেখে আয়োজিত অনুষ্ঠানে দূতাবাসের কর্মকর্তাদের পাশাপাশি প্রবাসী বাংলাদেশিরা নানা আয়োজনে পালন করে দিনটি।

১৭ মার্চ রোববার দূতাবাসের দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশনার মধ্যে দিয়ে জাতীয় পতাকা উত্তোলন। এরপর আমন্ত্রিত অতিথি ও উপস্থিত প্রবাসীদের নিয়ে দূতাবাস মিলনায়তনে রাখা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মিশনের শ্রম কাউন্সেলর মো. সোহেল পারভেজ।

পরে আলোচনা পর্বে ঢাকা থেকে পাঠানো দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে মিশনের প্রশাসনিক কর্মকর্তা শিরিন ফারজানা ও কল্যাণ সহকারী আল মামুন পাঠান। এছাড়াও উপস্থিত দর্শকদের উদ্দেশ্য বড়ে পর্দায় বঙ্গবন্ধুর জীবনীর উপর নির্মিত একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

আলোচনা পর্বে প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে বক্তব্য রাখেন মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব দুলাল মাতবর ও ন্যাশনাল ব্যাংক মানি ট্রান্সফার লিমিটেডের সিইও মো. মাসুদুর রহমান। এসময় উপস্থিত ছিলেন প্রবাসী বাংলাদেশিদের মধ্যে শাহ্ জালাল শিকদার, আনোয়ার হোসেন রাজু ও ইসমাইল হোসেন সোহেল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ মিশনের শ্রম কাউন্সেলর মো. সোহেল পারভেজ গভীর শ্রদ্ধার সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ এবং বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করেন। পাশাপাশি ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশ গঠনে আজকের শিশুদের যোগ্য করে গড়ে তোলার জন্য সবাইকে তিনি আহ্বান জানান।

অনুষ্ঠানের দ্বিতীয়ার্ধে সন্ধ্যাকালীন সময় বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিশু-কিশোরদের নিয়ে কেক কাটেন হাইকমিশনারের সহধর্মিণী। অনুষ্ঠানে মালদ্বীপের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত প্রবাসী শিশু-কিশোরদের মাঝে চিত্রাংকন প্রতিযোগিতায় দুই গ্রুপে অংশগ্রহণকারী শিশু কিশোরদের উভয় গ্রুপের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের পুরস্কার প্রদান করেন হাইকমিশনারের সহধর্মিণী মিসেস নাওমী নাহরীন। বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ, স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান মিশন কাউন্সেলর।

মিশন কর্মকর্তা এবাদ উল্লাহর সঞ্চালনায় দোয়া ও মোনাজাত করেন মাওলানা তাইজুল ইসলাম। এদিন দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ মালদ্বীপে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির সদস্যবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ