• ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ দুপুর ১২:১৫:০০ (27-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ১৪ই বৈশাখ ১৪৩১ দুপুর ১২:১৫:০০ (27-Apr-2024)
  • - ৩৩° সে:

প্রিয় প্রবাসী

মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসে মহান স্বাধীনতা দিবস উদযাপন

২৬ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৭:১৫:৩১

মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসে মহান স্বাধীনতা দিবস উদযাপন

মালদ্বীপ প্রতিনিধি: পৃথিবীর যেখানে একজনও প্রবাসী বাংলাদেশি আছেন, সেখানেই ওড়ে লাল সবুজের পতাকা। এতে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্ম বাংলাদেশ সম্পর্কে জানতে পারে। শেকড়ের সঙ্গে তাদের বন্ধনও মজবুত হয়। আর এ লক্ষ্যে মালদ্বীপের বাংলাদেশ দূতাবাস বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ৫৪ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করে।

দিবসটি উপলক্ষ্যে ২৬ মার্চ মঙ্গলবার প্রত্যুষে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারিসহ দেশটিতে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির সদস্যদের উপস্থিতিতে হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন।

এরপর হাইকমিশনার উপস্থিত সকলকে সাথে নিয়ে দূতাবাসে স্থাপিত বঙ্গবন্ধু কর্নারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়াও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দূতাবাস এক আলোচনা সভার আয়োজন করে। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা তাজুল ইসলাম।

এরপর দিবসটি উপলক্ষে প্রদত্ত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রীর প্রেরিত বাণী পাঠ করেন যথাক্রমে শ্রম কাউন্সেলর ও দূতালয় প্রধান মো. সোহেল পারভেজ, প্রশাসনিক কর্মকর্তা শিরিন ফারজানা ও কনস্যুলার সহকারি ময়নাল হোসেন।

দিবসটির তাৎপর্য তুলে ধরে বেলা সাড়ে এগারোটার আলোচনা পর্বে প্রবাসী বাংলাদেশিদের পক্ষে বক্তব্য রাখেন ব্যবসায়ী নূরে আলম রিন্টু এবং ন্যাশনাল ব্যাংক মানি ট্রান্সপার লিমিটেডের সিও মাসুদুর রহমান।

এসময় আরও উপস্থিত ছিলেন ভিউ কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেডের সিও দুলাল হোসেন।

এরপর হাইকমিশনার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে তার বক্তব্য শুরু করেন। তিনি মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর মুক্তিযোদ্ধা ও নির্যাতিতা বীরাঙ্গণাদের অবদানের কথা সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন। যাদের চূড়ান্ত আত্মত্যাগের বিনিময়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে।

বাংলাদেশের সার্বিক উন্নয়নসহ ২০৪১ সালে স্মার্ট ও উন্নত বাংলাদেশ গঠনে সকলকে যার যার অবস্থান থেকে কাজ করার আহ্বান জানান তিনি।

দেশটিতে বসবাসরত সকল প্রবাসী বাংলাদেশিদের মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে হাইকমিশনার তার মুল্যবান বক্তব্যে শেষ করেন।

মিশনের কল্যাণ সহকারী আল মামুন পাঠানের সঞ্চালনায় অনুষ্ঠানে মিশন কর্মকর্তার পাশাপাশি মালদ্বীপে বসবাসরত উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


চট্টগ্রামে চোরাই বিটুমিনসহ গ্রেফতার ২
২৭ এপ্রিল ২০২৪ সকাল ১১:৪৯:৫৪



ক্ষেতলালে বাড়ছে চিনা বাদামের চাষ
২৭ এপ্রিল ২০২৪ সকাল ১১:২৬:২১