• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৬শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:৪২:২২ (09-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৬শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:৪২:২২ (09-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নোয়াখালীতে একমাস জামাতে নামাজ পড়ে সাইকেল পুরস্কার পেল ১৫ কিশোর

২৭ এপ্রিল ২০২৪ দুপুর ১২:০৫:৫৮

নোয়াখালীতে একমাস জামাতে নামাজ পড়ে সাইকেল পুরস্কার পেল ১৫ কিশোর

নোয়াখালী প্রতিনিধি: আল্লাহর হুকুম প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা। আর এ হকুমকে বাস্তবায়নের জন্য শিশু-কিশোরদের নামাজের প্রতি আগ্রহী করতে পুরস্কারের ঘোষণা দিয়েছে পশ্চিম আলীপুর সচেতন ছাত্র-যুব সমাজ। সেই ঘোষণা আমলে নিয়ে টানা ৩০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে পড়ে পুরস্কার জিতে নিয়েছে নোয়াখালীর ৪৭ কিশোর।  

২৬ এপ্রিল শুক্রবার বিকেলে জেলা শহরে পশ্চিম আলীপুর আল মদিনা কমপ্লেক্স মাদরাসায় বিজয়ীদের হাতে এ পুরস্কার তুলে দেওয়া হয়।

এ ব্যাপারে আয়োজকরা বলেন, ঘোষণার পর থেকে অনেক কিশোর মসজিদে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করা শুরু করে। তারা ঠিকমতো নামাজ আদায় করছে কি-না, তা হিসাব রাখার জন্য প্রতি ওয়াক্ত নামাজের পর হাজিরা নেওয়া হতো। এভাবে নিয়মিত যাচাই-বাছাই ও হাজিরার ভিত্তিতে সর্বশেষ ১৫ জনকে বিজয়ী করা হয়।

এ কার্যক্রমে এলাকার শিশু-কিশোররা নামাজের প্রতি আগ্রহী হয়েছে বলে জানিয়েছেন এলাকাবাসী। এরপর থেকে শিশুরা নিয়মিত নামাজে আসছে বলেও জানান তারা। শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করে মসজিদমুখী করার লক্ষ্যে এ উদ্যোগ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রশংসিত হয়েছে।

আয়োজকরা জানান, পশ্চিম আলীপুর সচেতন ছাত্র-যুব সমাজ চিন্তা করছে সমাজে সুশিক্ষা ও শান্তির পক্ষে আল্লাহর হুকুম বাস্তবায়নে ইসলামে ঈমান, আমল ও নামাজ আদায়ের নির্দেশ রয়েছে। সেই অনুসারে তারা ঘোষণা দেন- এলাকার কিশোররা যদি একটানা ৩০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করে, তাহলে তাদের একটি করে বাইসাইকেল পুরস্কার দেওয়া হবে। সে ঘোষণায় উৎসাহিত হয়ে এলাকার অনেক কিশোর টানা ৩০ দিন নিয়মিত জামাতে নামাজ আদায় করে।

এ আয়োজনের প্রথম ক্যাটাগরিতে প্রথম ১৫ জন, দ্বিতীয় ১৪ জন, তৃতীয় ৩ জনের হাতে শুক্রবার পুরস্কার তুলে দেওয়া হয়েছে।

প্রথম ক্যাটাগরিতে বিজয়ী ১৫ জনকে বাইসাইকেল, দ্বিতীয় ক্যাটাগরিতে প্রত্যেককে ৫ হাজার টাকা এবং তৃতীয় ক্যাটাগরিতে বিজয়ীদের ৩ হাজার টাকা করে পুরস্কার প্রদান করা হয়। এ সময় প্রত্যেক বিজয়ীকে সম্মাননা ক্রেস্ট সহ কুরআন শরীফ, টুপি প্রদান করা হয়। এছাড়াও আরও ১৫ জনকে শান্তনা পুরস্কার দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনাইমুড়ী পৌরসভার প্রকৌশলী ও মসজিদ কমিটির সভাপতি সাইফুল আজিম এবং বিশেষ অতিথি ছিলেন মোস্তাফিজুর রহমান।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল কাশেম, হযরত মাওলানা মুফতি ইয়াসিন শরীফ, তারেক হাসান রনি, মোহাইমিনুল ইসলাম লিটন, আব্দুল্লাহ আল মাহমুদ, মাওলানা বোরহান উদ্দিন, অধ্যক্ষ আবদুস শহিদ, সংবাদকর্মী বোরহান উদ্দিন, আদুল্লাহ আল মাহমুদ ও আজগর হোসেন। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ