• ঢাকা
  • |
  • সোমবার ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ রাত ০১:০০:২২ (20-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ রাত ০১:০০:২২ (20-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে চেয়ারম্যান প্রার্থীর উদ্ধত আচরণ, ভিডিও ভাইরাল

৮ মে ২০২৪ সকাল ০৮:৫৯:৫২

ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে চেয়ারম্যান প্রার্থীর উদ্ধত আচরণ, ভিডিও ভাইরাল

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীকের প্রার্থী জামিল হাসান দুর্জয়ের সমাবেশ ভেঙে দেন ভ্রাম্যমাণ আদালত। পরে আবারো একই স্থানে অনুমতি ছাড়া সভা পরিচালনা করায় ওই প্রার্থীর এক কর্মীকে সাজা দেওয়ার প্রক্রিয়া চলাকালে ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে অসৌজন্যমূলক ও উদ্ধত আচরণ করেন প্রার্থী জামিল হাসান দুর্জয় ও তার কর্মী সমর্থকরা।

এ ঘটনার ৭ মে মঙ্গলবার রাতে ১ মিনিট ৪৭ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। ভিডিওতে দেখা যায়, চেয়ারম্যান প্রার্থী জামিল হাসান দুর্জয় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে আঙুল উঁচিয়ে শাসাচ্ছেন। পাশেই নির্বিকারভাবে দাঁড়িয়ে আছেন ম্যাজিস্ট্রেট।

জানা যায়, ৭ মে মঙ্গলবার দুপুরে শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাইখা সুলতানা নগরহাওলা গ্রামে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা শোভন রাংসাও উপস্থিত ছিলেন। পরে ভ্রাম্যমাণ আদালত সভাটি পণ্ড করে দেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে উপজেলার নগরহাওলা গ্রামে স্থানীয় ঝুট ব্যবসায়ী শেখ রফিকুল ইসলামের উদ্যোগে চেয়ারম্যান প্রার্থী জামিল হাসান দুর্জয়ের নির্বাচনি সভা এবং কর্মীদের জন্য খাবারের আয়োজন করা হয়। সেখানে নির্বাচনি আচরণবিধি ভেঙ্গে সভা ও খাবার রান্না করায় ওই ঝুট ব্যবসায়ীকে না পেয়ে তার প্রতিনিধি ও জামিল হাসান দুর্জয়ের এক কর্মী হারুন অর রশিদকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করে ভ্রাম্যমাণ আদালত এবং রান্না করা খাবারগুলো জব্দ করে এতিমখানায় পাঠানো হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) শাইখা সুলতানা বলেন, প্রথমবার জরিমানা করে খাবারগুলো এতিমখানায় দিয়ে দেওয়া হয়। সে সময় তাদের সভা বন্ধের কথা বলা হয়। তারা নির্দেশ অমান্য করে পুনরায় সভা পরিচালনা করে কর্মীদের মধ্যে খাবার বিতরণ করছিলেন। খবর পেয়ে ফের সেখানে অভিযান পরিচালনা করে জামিল হাসান দুর্জয়ের এক কর্মীকে ভ্রাম্যমাণ আদালত সাজা দেওয়ার প্রস্তুতি নেন। সে সময় প্রার্থী জামিল হাসান দুর্জয় ঘটনাস্থলে এসে ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। এ ঘটনা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

এ সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শোভন রাংসা। তিনি বলেন, ‘আজকের এই ঘটনাটি নির্বাচন কমিশনসহ নির্বাচন সংশ্লিষ্টদের জানানো হবে। তারাই ব্যবস্থা নেবেন।’

এ ঘটনায় চেয়ারম্যান প্রার্থী জামিল হাসান দুর্জয়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ