• ঢাকা
  • |
  • শুক্রবার ১৫ই চৈত্র ১৪৩০ সকাল ১০:৪৭:২২ (29-Mar-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১৫ই চৈত্র ১৪৩০ সকাল ১০:৪৭:২২ (29-Mar-2024)
  • - ৩৩° সে:

অপরাধ

৭ কোটি টাকার মাদকসহ যুবক আটক

১০ ফেব্রুয়ারি ২০২৩ রাত ১১:৪৮:৫০

৭ কোটি টাকার মাদকসহ যুবক আটক

নাছির উদ্দীন রাজ, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজার টেকনাফে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) টেকনাফ ২ ব্যাটালিয়ন সদস্যরা পৃথক অভিযান চালিয়ে ১ কেজি ২৫৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ২১ হাজার ৯১০ পিস ইয়াবা ট্যাবলেট, ১৫০ বোতল মদ, ৩৫০ ক্যান বিয়ার, ১টি কাঠের নৌকা এবং ১টি মোবাইল ফোন উদ্ধার করেছে।

এ সময় উক্ত কাজে জড়িত থাকার দায়ে হোয়াইক্যং ইউপির পূর্ব মহেশখালীয়া পাড়ার বাচা মিয়ার ছেলে মুফিজুল ইসলামকে (৪৬) আটক করা হয়েছে। উদ্ধারকৃত মালামাল আনুমানিক বাজার মূল্য ৬ কোটি ৯৮ লাখ ১০ হাজার ৫০০ টাকা।

১০ ফেব্রুয়ারি শুক্রবার সকালে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, খারাংখালী অথবা জীম্বংখালী বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকা দিয়ে মাদকের একটি চালান বাংলাদেশের অভ্যন্তরে আসতে পারে এমন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন (২ বিজিবি) অধীনস্থ খারাংখালী বিওপি’র দায়িত্বপূর্ণ সাড়ে চার নামক এলাকায় অবস্থানরত টহলদল রাতে  দুইজন ব্যক্তিকে মায়ানমার হতে একটি কাঠের নৌকাযোগে শুন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে নাফ নদীর তীরে নামতে দেখে। উক্ত নৌকাটি দেখা মাত্রই পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল বর্ণিত ব্যক্তিদের চ্যালেঞ্জ করলে উক্ত ব্যক্তিরা নৌকা হতে লাফিয়ে দ্রুত সাঁতরিয়ে মায়ানমারের অভ্যন্তরে নাফফোরা দ্বীপের দিকে পালিয়ে যায়। পরে ওই ব্যক্তিদের ফেলে যাওয়া একটি কাঠের নৌকা জব্দ করতে সক্ষম হয়। টহলদল কর্তৃক জব্দকৃত নৌকাটি তল্লাশী করে নৌকার পাটাতনের নিচ হতে পলিথিন দিয়ে মোড়ানো অবস্থায় একটি প্লাষ্টিকের ব্যাগ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ব্যাগের ভিতর হতে ১ কেজি ২৫৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ২০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

অপরদিকে সাবরাং বিওপির সদস্যরা অভিযান চালিয়ে বগলজোড়া নামক এলাকায় হতে পাচারকারিদের ফেলে যাওয়া ৮টি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। উদ্ধারকৃত বস্তার ভিতর হতে ১৫০ বোতল বার্মিজ মদ এবং ৩৫০ ক্যান বার্মিজ বিয়ার উদ্ধার করতে সক্ষম হয়।

তাছাড়া হোয়াইক্যং বিজিবি চেকপোস্টে নিয়মিত যানবাহন তল্লাশী কার্যক্রম পরিচালনা করে চট্টগ্রামগামী একটি বাস (পায়রা পরিবহন) তল্লাশীর জন্য থামানো হয়। পরবর্তীতে উক্ত বাসটি তল্লাশীকালীন একজন যাত্রীর আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে তল্লাশীর এক পর্যায়ে উক্ত যাত্রীর সীটের নীচে (চুম্বক দ্বারা) অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ১হাজার ৯১০ পিস ইয়াবা উদ্ধারের পাশা পাশি তাকে আটক করতে সক্ষম হয়।

তিনি আরও জানান, আটক ব্যক্তিকে পরবর্তী আইনি কার্যক্রম শেষে টেকনাফ মডেল থানায় হস্তান্তর এবং উদ্ধার কৃত মালামাল আইনানুগ ব্যবস্থা শেষে  ধ্বংস করা হবে। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ