• ঢাকা
  • |
  • শনিবার ৬ই বৈশাখ ১৪৩১ রাত ০২:০১:৪৩ (20-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ৬ই বৈশাখ ১৪৩১ রাত ০২:০১:৪৩ (20-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নীলফামারী জেলা জজ আদালতে বিচারপ্রার্থীদের বিশ্রামাগার উদ্বোধন

৪ জুন ২০২৩ দুপুর ১২:৫৩:৪২

নীলফামারী জেলা জজ আদালতে বিচারপ্রার্থীদের বিশ্রামাগার উদ্বোধন

নীলফামারী প্রতিনিধি: নীলফামারী জেলা ও দায়রা জজ আদালতে আগত বিচারপ্রার্থীদের স্বস্তিতে বিশ্রাম নেয়ার জন্য বাংলাদেশ সুপ্রীম কোর্ট দেশের প্রতিটি জেলায় বিশ্রামাগার নির্মানের পরিকল্পনা গ্রহণ করেছে।  এর অংশ হিসেবে নীলফামারী জেলা ও দায়রা জজ আদালত চত্ত্বরে বিচারপ্রার্থিদের জন্য বিশ্রামাগারের ভিত্ত্বি প্রস্তর উদ্বোধন করা হয়, যা ন্যায়কুঞ্জ নামে পরিচিত। ৩ জুন শনিবার বিকালে জেলা জজ আদালতের কনফারেন্স রুমে বিচারকদের সঙ্গে মতবিনিময় সভা শেষে আদালত প্রাঙ্গণে এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপীল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম। পরে আদালত প্রাঙ্গণে তিনি একটি অর্জুন গাছের চারা রোপন করেন।

নীলফামারী গণপূর্ত বিভাগের তথ্যানুযায়ী, দেশের প্রতিটি জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে ন্যায়কুঞ্জ নামে বিচারপ্রার্থীদের বিশ্রামাগার স্থাপন শীর্ষক প্রকল্পের আওতায় ৫৩.২২ লাখ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে এ বিশ্রামাগারটি। এক হাজার স্কয়ার ফিটের এ বিশ্রামাগারটির নির্মাণে কাজ বাস্তবায়ন করবেন নীলফামারী থানা পাড়া এলাকার ঠিকাদার দেওয়ান উজ্জল আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন নীলফামারী জেলা ও দায়রা জজ মো. মাহমুদুল করিম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. গোলাম সারোয়ার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক এবিএম গোলাম রসুল, আপীল বিভাগের অরিরিক্ত রেজিস্ট্রার শেখ মো. আমিনুল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, আইনজীবী, আদালতের কর্মকর্তা-কর্মচারী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মীবৃন্দ ।

ন্যায়কুঞ্জের নির্মাণকাজ উদ্বোধন শেষে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দেশের সব জেলা জজ আদালতগুলোতে প্রধান বিচারপতির আগ্রহ এবং নির্দেশনায় ন্যায়কুঞ্জ স্থাপনের কাজ শুরু করা হয়েছে। এখানে দূর-দূরান্ত হতে সাক্ষীসহ মামলার বিচারপ্রার্থী, সাধারণ দর্শনার্থীরা এসে অপেক্ষা করতে পারবে। দুগ্ধপোষ্য শিশুদের মায়েদের জন্য থাকবে আলাদা ব্রেস্টফিডিং রুমের ব্যবস্থা। এছাড়া এখানে বিচারপ্রার্থী জনসাধারণের জন্য শৌচাগার ও সুপেয় পানির ব্যবস্থা থাকবে।

তিনি আরও বলেন, বাংলাদেশের প্রধান বিচারপতি যে উদ্দেশ্য নিয়ে ন্যায়কুঞ্জ  নির্মাণের উদ্যোগ নিয়েছেন সে উদ্দেশ্য যেন ব্যাহত না হয় সে বিষয়ে সবাইকে সতর্ক থাকাতে হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি
১৯ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৩৬:৫১