• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৫শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:৫৪:১৮ (09-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৫শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:৫৪:১৮ (09-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

প্রশ্নপত্র ফাঁসের জেরে শিবচরে পরীক্ষা স্থগিত, অভিযুক্ত শিক্ষক বহিস্কার

২৭ নভেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৪৭:০২

প্রশ্নপত্র ফাঁসের জেরে শিবচরে পরীক্ষা স্থগিত, অভিযুক্ত শিক্ষক বহিস্কার

মোঃ রুবেল আহমেদ, শিবচর (মাদারীপুর) প্রতিনিধি: ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের প্রশ্ন ফাঁসের অভিযোগে ১ শিক্ষককে সাময়িক বহিষ্কার করেছে জেলা প্রাথমিক শিক্ষা অফিস। পরে শিবচর উপজেলা আন্তঃপ্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় প্রান্তিক মূল্যায়ন পরীক্ষাও স্থগিত করা হয়। ২৭ নভেম্বর সোমবার এ সংক্রান্ত এক আদেশ দেয় জেলা প্রাথমিক শিক্ষা অফিস।

প্রশ্ন ফাঁসের অভিযোগে উৎরাইল মুন্সীকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুল আমিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩টি শ্রেণির প্রায় ১২ হাজারেরও বেশি শিক্ষার্থী যথাসময়ে পরীক্ষা দিতে না পেরে ক্ষুব্ধ হয়ে বাড়ি ফিরে গেছে।

শিবচর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, রোববার সন্ধায় অভিযুক্ত সহকারী শিক্ষক শিবচর উপজেলা আন্তঃপ্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় প্রান্তিক মূল্যায়নের ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের ৩টি শ্রেণির প্রশ্নপত্র ফাঁস করেন। তিনি শিবচর উপজেলা প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ নামের একটি ফেসবুক মেসেঞ্জার গ্রুপে প্রশ্নপত্রগুলো ফাঁস করেছেন। সোমবার ১৮০টি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের ঐ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু প্রশ্ন ফাঁসের ঘটনায় পরীক্ষা স্থগিত করা হয়েছে।

নাম প্রকাশে অনচ্ছিুক এক অভিভাবক জানান, ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের প্রশ্ন ঐ শিক্ষক নাকি ভুলবশত অনলাইনে ছড়িয়ে দিয়েছেন। সেখান থেকেই অন্যরা জানতে পেরেছে। এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করে অবশ্যই প্রকৃত ঘটনা অনুসন্ধান করা দরকার।

শিবচর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুন্সী রুহুল আসলাম জানান, রোববার সন্ধায় প্রশ্নপত্র অনলাইনে দেখতে পান মেসেঞ্জার গ্রুপে যুক্ত অনেক শিক্ষক ও সংশ্লিষ্টরা। অনলাইন থেকে মূহূর্তের মধ্যেই তা ছড়িয়ে পড়ে সকল শিক্ষক-শিক্ষার্থীদের হাতে । এ কারনে নির্ধারিত ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষাটি স্থগিত করা হয়। পরবর্তীতে ঐ বিষয়ের পরীক্ষার তারিখ ও সময় জানিয়ে দেয়া হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাপস কুমার পাল জানান, প্রশ্ন ফাঁসের কারনে সোমবার অনুষ্ঠিতব্য সকল শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়েছে। প্রশ্ন ফাঁসের সাথে জড়িত থাকার অভিযোগে উৎরাইল মুন্সীকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নুরুল আমিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত সাপেক্ষে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ