• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:৩৬:০৬ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ দুপুর ১২:৩৬:০৬ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সেচের ১ হাজার টাকার জন্য জমিতেই কৃষককে খুন

৩০ মার্চ ২০২৪ বিকাল ০৩:০৩:৫৫

সেচের ১ হাজার টাকার জন্য জমিতেই কৃষককে খুন

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় সেচের ইরিক্ষেতের এক হাজার টাকা পাওনাকে কেন্দ্র করে সেই ইরি খেতেই মুছা মিয়া (৪০) নামের এক কৃষককে ছুরিকাঘাতে খুন করার অভিযোগ পাওয়া গেছে।

৩০ মার্চ শনিবার সকালে কৃষক মুছা মিয়ার মারা যাওয়ার খবরে পরিবারসহ পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহত মুছা মিয়া (৪০) ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কুটি ইউনিয়নের দক্ষিণখার গ্রামের মৃত জজু মিয়ার্ ছেলে। তিনি পেশায় একজন কৃষক। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে ও এক প্রতিবন্ধি ছেলে রেখে গেছেন।

পুলিশ, নিহতের পরিবার ও স্থানীয় সুত্রে জানা গেছে, কসবা উপজেলার কুটি ইউনিয়নের দক্ষিণখার গ্রামের কৃষক মুছা মিয়া। অন্যের জমি চাষ করে জীবিকা নির্বাহ করতেন তিনি। একই গ্রামের তৌহিদ মিয়ার ছেলে রুহুল আমিনের (২৫) নিজস্ব জমি-জমা এবং একটি সেচ মেশিন রয়েছে।  রুহুল আমিনের কাছ থেকে মুছা মিয়া দেড় একর জমি বন্ধক নিয়েছেন। সেই জমিগুলিতে ইরি ধানের চাষ করেছেন। রুহুল আমিনের সেচ থেকে জমিগুলিতে সেচের পানি দেন। মুছা মিয়ার কাছে সেচের পানির তিন হাজার টাকা পাওনা ছিলেন রহুল আমিন। কয়েকদিন আগে দুই হাজার  টাকা পরিশোধও করেছেন। তার কাছে সেচের আরও এক হাজার  টাকা পায় রুহুল আমিন।

শনিবার সকালে ওই ইরি জমিতে কাজ করছিলেন কৃষক মুছা মিয়া। ওই সময় রুহুল আমিন তাঁর কাছে সেচের এক হাজার টাকা চায়। এ সময় মুছা মিয়া এক হাজার টাকা পরিশোধ করতে কিছু দিনের সময় চায়। বাকবিতণ্ডার একপর্যায়ে রহুল আমিন একটি ছুরি দিয়ে মুছা মিয়ার পেটে আঘাত করে।

এ সময় মুছা মিয়া চিৎকার করতে করতে ধান ক্ষেতে পড়ে যায়। রুহুল আমি দৌড়ে পালিয়ে যায়। মুছা মিয়ার চিৎকার শুনে স্থানীয় লোকজন ও বাড়ির সদস্যরা ঘটনাস্থলে এসে মুছা মিয়াকে উদ্ধার  করে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের বড় বোন স্বপ্না আক্তার বলেন, আমার ভাই একজন সহজ সরল মানুষ। তার একটি মেয়ে আর একটি প্রতিবন্ধি ছেলে আছে।  নিজের কোন জমি নেই। আমরা আমার ভাইয়ের খুনের বিচার চাই।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাজু আহমেদ বলেন, জমির সেচ ও পত্তনের জমি টাকাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে মুছা মিয়া নামের এক কৃষককে খুন করা হয়েছে। হাসপাতাল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। নিহতের সুরোতহালে দেখা গেছে পেটের মধ্যে একটি ছুরির আঘাত রয়েছে।

এ ঘটনায় থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছে। ঘটনার সাথে জড়িত থাকা রুহুল আমিন পালিয়ে গেছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ