• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৮:৪২:৪৯ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৮:৪২:৪৯ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

আড়াইহাজারে মেলার নামে অশ্লীল নৃত্য-জুয়া বন্ধ করলো ভ্রাম্যমাণ আদালত

২৬ জানুয়ারী ২০২৪ বিকাল ০৩:৫৯:৩১

আড়াইহাজারে মেলার নামে অশ্লীল নৃত্য-জুয়া বন্ধ করলো ভ্রাম্যমাণ আদালত

নারায়ণগঞ্জ  প্রতিনিধি: নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি মেলায় অভিযান চালিয়ে অশ্লীল নৃত্য ও জুয়া খেলা বন্ধ করে ৭ জনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

২৫ জানুয়ারি বৃহস্পতিবার রাতে আড়াইহাজারের কৃষ্ণপুরা বৌ বাজারে মেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক আহমেদের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ৩ জনকে দণ্ড দিয়ে বাকিদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়, পাশাপাশি মেলা বন্ধ করা হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন- গাইবান্ধার পলাশবাড়ির মোখলেস শেখের ছেলে মজনু শেখ (৩২), মাদারীপুরের সদরের নূর আহমেদ হাওলাদারের ছেলে বাদশা হাওলাদার (৫০) ও কিশোরগঞ্জের নিকলীর তারু মিয়ার ছেলে সালাহউদ্দিন (৩০)। এর মধ্যে সালাহউদ্দিনকে ২ দিনের ও বাকিদের ৩ দিনের দণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

স্থানীয়রা জানান, গত ২২ জানুয়ারি থেকে আড়াইহাজার পৌরসভার ৫নং ওয়ার্ডের কমিশনার জাহাঙ্গীর উন্নয়নের বিজয় মেলা করার জন্য ৮০ সদস্যবিশিষ্ট কমিটি করেন। মেলার শুরু থেকে সেখানে জুয়া খেলা ও অশ্লীল নৃত্য আয়োজন করে মেলা চালান আয়োজকরা। এ নিয়ে বারবার প্রতিবাদ করলেও অশ্লীল নৃত্য ও জুয়া খেলা বন্ধ হয়নি।

মেলায় প্রতিদিন লাখ লাখ টাকার জুয়ার আসর বসানো হয়। এ ছাড়া সন্ধ্যা নামলেই অশ্লীল নৃত্য শুরু হয়, সঙ্গে উচ্চ শব্দে বাজানো হয় গান। এই অশ্লীল নৃত্য ও গান চলে মধ্যরাত পর্যন্ত। অশ্লীল নৃত্যের কারণে একদল উঠতি বয়সী তরুণ-তরুণীরা সন্ধ্যা নামলেই মেলামুখী হতে শুরু করে।

এ নিয়ে এলাকার যুব সমাজ ও বিভিন্ন বয়সী মানুষ মেলায় গিয়ে বিপথে যাওয়ার মত অবস্থা তৈরি হলে স্থানীয়রা প্রশাসনকে অবহিত করেন। ইউএনও ইশতিয়াকের নেতৃত্বে রাতেই অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। সেখানে সরেজমিনে ঘটনার সত্যতা পেয়ে ৪ নর্তকী ও ৩ জুয়াড়িকে আটক করা হয়। পরে ৪ নর্তকীকে মুচলেকা নিয়ে ছেড়ে দিলে বাকিদের দণ্ড দেওয়া হয়। পরে তাৎক্ষণিকভাবে মেলা বন্ধ করে দেওয়া হয়।

অভিযুক্ত কমিশনার জাহাঙ্গীর বলেন, আমি মেলা করেছি তা সত্য। তবে মেলায় যে এমন ঘটনা বা এ ধরনের কর্মকাণ্ড হতো তা জানা ছিল না। মেলার অশ্লীল নৃত্য ও জুয়া খেলার বিষয়টি আমি জানতাম না।

ইউএনও ইশতিয়াক আহমেদ বলেন, এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে তাৎক্ষণিক অভিযানের সিদ্ধান্ত নিয়ে ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়। পরে মেলা থেকে ৭ জনকে আটক করা হয়। এর মধ্যে ৩ জনকে জেল ও বাকিদের মুচলেকা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। মেলাও বন্ধ করা হয়েছে।

এ সময় আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্ল্যাহসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪