• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:২১:৫১ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:২১:৫১ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

অবরোধের তৃতীয় দিনে সিলেটে মহাসড়কে বিএনপির বিক্ষোভ

২ নভেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৩০:০৪

অবরোধের তৃতীয় দিনে সিলেটে মহাসড়কে বিএনপির বিক্ষোভ

সিলেট প্রতিনিধি: বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের শেষ দিনে সিলেট নগর শান্ত থাকলেও মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বিএনপি, স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা। ২ নভেম্বর বৃহস্পতিবার অবরোধ সমর্থকেরা সকাল সাড়ে ৭টা থেকে ৮টা পর্যন্ত দক্ষিণ সুরমা উপজেলার তেলিবাজার তেমুখীতে ঢাকা-সিলেট মহাসড়কে গাছের ডালপালা ও শুকনা পাতায় আগুন ধরিয়ে সড়ক অবরোধ করে রাখেন। আধা ঘণ্টা পর অবরোধ সমর্থকেরা সেখান থেকে সরে যান।

এর আগে সকাল সাড়ে ৭টার দিকে দক্ষিণ সুরমার নাজিরবাজার এলাকায় যুবদলের ১৫-২০ জন নেতাকর্মী ঢাকা-সিলেট মহাসড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধের চেষ্টা করেন। এ সময় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে একজনকে আটক করে।

সকাল সাড়ে ৯টার দিকে দক্ষিণ সুরমার বাইপাস এলাকার রাস্তায় টায়ারে আগুন ধরিয়ে পিকেটিং করে ছাত্রদল ও যুবদলের কিছু নেতাকর্মীরা। তবে কিছুক্ষণ পর সেখানে পুলিশ উপস্থিত হলে পিকেটররা পালিয়ে যায়।

সিলেট নগরের মদিনামার্কেট, কুমারগাঁও, সুবিদবাজার, আম্বরখানা, চৌহাট্টা, জিন্দাবাজার, বন্দরবাজার, সোবহানীঘাট, কদমতলী ও ভার্থখলা এলাকা ঘুরে দেখা গেছে, সড়কে ব্যক্তিগত যানবাহনের সংখ্যা গত দুই দিনের তুলনায় বেড়েছে। তবে পর্যাপ্ত সিএনজিচালিত অটোরিকশা ও রিকশা না থাকায় কর্মস্থলে যেতে মানুষকে দুর্ভোগ পোহাতে হয়েছে।

সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কে গিয়ে কোনো যাত্রীবাহী বাসের চলাচল করতে দেখা যায়নি। তবে বেশ কিছু সিএনজিচালিত অটোরিকশা, লেগুনা, প্রাইভেট কার, অ্যাম্বুলেন্স, ট্রাক, পিকআপ ও মোটরসাইকেলের চলাচল করতে দেখা গেছে। অটোরিকশা, লেগুনা ও মোটরসাইকেলে করে মানুষ আশপাশের নির্দিষ্ট গন্তব্যে যাচ্ছিলেন।

সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে, সিলেট থেকে দূরপাল্লার কোনো যাত্রীবাহী বাস ছাড়েনি। টার্মিনালে দূরপাল্লার যাত্রীদের উপস্থিতিও নেই। গত দুই দিনের মতো আজও টার্মিনালের সব ক’টি বাস কোম্পানির টিকিট বিক্রির কাউন্টার বন্ধ আছে।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার মো. আজবাহার আলী শেখ বলেন, গত দুই দিনের মতো আজও মহাসড়কসহ সব স্থানে পুলিশের কড়া নজরদারি আছে। এখন পর্যন্ত নগরে কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান মোহাম্মদ শাফিউর রহমান (বিপিএম) বলেন, জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে পুলিশ তৎপর রয়েছে। রাজনৈতিক কর্মসূচির নামে কেউ নাশকতার চেষ্টা করলে পুলিশ জিরো টলারেন্স নীতিতে তা দমন করবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪