• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ দুপুর ০২:৫৯:২০ (30-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ দুপুর ০২:৫৯:২০ (30-May-2024)
  • - ৩৩° সে:

ক্রিকেট

ক্রিকেটে ভারতকে হারিয়ে ইতিহাস গড়লো মালদ্বীপ প্রবাসী বাংলাদেশিরা

২০ জানুয়ারী ২০২৪ সকাল ১১:৩০:৫১

ক্রিকেটে ভারতকে হারিয়ে ইতিহাস গড়লো মালদ্বীপ প্রবাসী বাংলাদেশিরা

মালদ্বীপ প্রতিনিধি: প্রবাসী বাংলাদেশিদের নিয়ে মালদ্বীপে অনুষ্ঠিত হয়েছে মিশন ফর মাইগ্রেন্ট ওয়ার্কার্স ক্রিকেট কার্নিভাল। এতে বাংলাদেশসহ মোট ৪০টি দল অংশগ্রহণ করে। ১৯ জানুয়ারি শুক্রবার অনুষ্ঠিত ফাইনালে ভারতের আইসিডব্লিউ ক্রিকেট টিম ও বাংলাদেশ হাইকমিশন ক্রিকেট টিমের মধ্যে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় ৬ উইকেটে চ্যাম্পিয়ন হওয়ার গৌরভ অর্জন করেন প্রবাসী বাংলাদেশিরা।

প্রতিবছরের ন্যায় এবারও মালদ্বীপের মিশন ফর মাইগ্রেন্ট ওয়ার্কার্স ক্রিকেট কার্নিভাল অনুষ্ঠিত হয়েছে রাজধানী মালের পার্শ্ববর্তী হুলহুমালে পেজ টুর খোলা মাঠে। দিনব্যাপী চলা এই ক্রিকেট টুর্নামেন্টটিতে বিভিন্ন দেশের প্রবাসীদের ৪০টি দলের অংশগ্রহণ করে। একে একে সবকয়টি দলকে হারিয়ে ভারত এবং বাংলাদেশের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় বিকেল পাঁচটায়। এতে ৬ উইকেটে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন বাংলাদেশ হাইকমিশন ক্রিকেট টিম। এই ইভেন্টটি মালদ্বীপের ক্রিকেট বোর্ড এবং টেলিকম জায়ান্ট ওরেদুর সহযোগিতায় পরিচালিত হয়।

দিনব্যাপী চলা এই টুর্নামেন্টে ক্লাব সংশ্লিষ্টরা ছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইকমিশনের শ্রম কাউন্সেলর মো. সোহেল পারভেজ, মালদ্বীপে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত মুনু মাহাওয়ার, শ্রীলঙ্কান রাষ্ট্রদূত অ্যাডাম মাজনভি জাউফার সাদিক, ওরেদুর বাণিজ্যিক কর্মকর্তা হুসেইন নিয়াজ, বিক্রয় প্রতিনিধি শচীন সারনা, ব্র্যান্ড ও মারকমসের প্রধান নুরা ইব্রাহিম জাহির, তেলেগু সিংহম মিস্টার কার্তিকেয়ান, কমার্শিয়াল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এলমো সোরিয়ারাচ্চি, ক্যান্সার সোসাইটির সম্পাদক মো. রাজ্জান, মালদ্বীপের হাউজিং ডেভেলপমেন্ট কর্পোরেশন প্রধান মো. ইলহাম, ওয়ান অনলাইনের প্রধান মিনহা ফয়েজ, পিআইএলসি উস্তাজ সাদিহ নাসির ও ফোর এল ইন্টারন্যাশনাল এর সিও হাদিউল ইসলাম সহ দেশটিতে বসবাসরত বিভিন্ন দেশের প্রবাসী কমিউনিটির নেতারা।

খেলা চলাকালে স্টেডিয়ামের চারপাশে প্রবাসীদের জন্য পরিষেবামূলক, সর্বজনীন পেনশন স্কিম সেবা, বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা, মোবাইল কনসালটেশন ক্লিনিক, আইনি সচেতনতাসহ অনেকগুলো খাবারের স্টল বসানো হয়। সেবা নিয়ে প্রবাসীদের কল্যাণমূলক নানা উদ্যোগ নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ হাইকমিশনারকে ধন্যবাদ জানান প্রবাসীরা।

সন্ধ্যায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ হাইকমিশন টিমের হাতে চ্যাম্পিয়নস ট্রপি তুলে দেন উপস্থিত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ। ভারতের আইসিডব্লিউ ক্রিকেট টিমকে রানার্সআপ ট্রপি ও বাংলাদেশ ক্রিকেট টিমের কাওসার আহমেদকে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার তুলে দেন আয়োজক কমিটি।

মিশন ফর মাইগ্রেন্ট ওয়ার্কার্স মালদ্বীপের ডিরেক্টর ফয়েজ বলেন, পোশাক আর ক্রিকেট বাংলাদেশকে বহির্বিশ্বে ব্র্যান্ডের এক নতুন দিগন্তের সূচনা করেছে। প্রবাসে শত কর্মব্যস্ততার মধ্যেও বাংলাদেশিদের খেলাধুলা উন্নত এবং তাদের সুস্থ মানসিকতা বজায় রাখবে বলে মনে করেন তিনি।

মালদ্বীপে বাংলাদেশ মিশনের শ্রম কাউন্সেলর মো. সোহেল পারভেজ প্রবাসীদের এমন গৌরব অর্জনে আন্তরিক অভিনন্দন জানান চ্যাম্পিয়ন বাংলাদেশ টিমের সকল খেলোয়াড় এবং আগত দর্শকদের। সেই সাথে তিনি আয়োজক কমিটিকে প্রবাসীদের জন্য এ ধরনের প্রতিযোগিতামূলক খেলার আয়োজন করায় ধন্যবাদ জানান এবং অতীতের মতো ভবিষ্যতেও তাদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ