• ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০১:৫২:৪৩ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০১:৫২:৪৩ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মাগুরায় বড় ভাইদের হামলায় আহত ছোট ভাই-বোন ও বাবা-মা

১৪ এপ্রিল ২০২৪ সকাল ১১:৪৭:০২

মাগুরায় বড় ভাইদের হামলায় আহত ছোট ভাই-বোন ও বাবা-মা

মাগুরা প্রতিনিধি: ৮ সন্তানের জনক রমজান মন্ডল। এরমধ্যে চার পুত্র ও চার কন্যা। বয়স  ৯০ এর কাছাকাছি। বাড়ি মাগুরা সদর উপজেলার মঘি ইউনিয়নের আরোয়াকান্দি গ্রামে। স্ত্রী লালমতি। বয়স ৮০ ছুই ছুই।

উভয়ের শরীরেই বাসা বেধেছে নানান জটিল রোগ । চিকিৎসার জন্য বেশ কিছু টাকার প্রয়োজন । বাবা মায়ের চিকিৎসা করাতে হবে। পিতা রমজান মন্ডলের বাড়িতে আট ভাই-বোন একত্রিত হয় । জমি বিক্রি করে বাবার চিকিৎসা করা যেতে পারে, এ বিষয়ে ছয় ভাই বোন একমত পোষণ করে।

কিন্তু বিপত্তিবাধে তখনই যখন বড় ভাই বাবার মেজ ভাই শহীদ জমি বিক্রি করে বাবা মায়ের চিকিৎসা করাতে দ্বিমত পোষণ করে। শুরু হয় কথা কাটাকাটি। একপর্যায়ে রূপ নেয় সহিংসতায়। উভয়পক্ষের মধ্যে শুরু হয় মারামারি। পরবর্তীতে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণ হয়। এ সময় আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে ভর্তি করেন।

১২ এপ্রিল শুক্রবার আনুমানিক সন্ধ্যা সাড়ে সাতটায় মাগুরা সদর উপজেলার মঘী ইউনিয়নের আরোয়াকান্দি গ্রামে রমজান মন্ডলের নিজ বাড়িতে ঘটনাটি ঘটে। পিটিয়ে আহত করা হয় রমজান মন্ডল, তার স্ত্রী লালমতি, ছেলে ওহাব মন্ডল ও মেয়ে মিতা বেগমকে।

ভুক্তভোগী রমজান মন্ডলের দাবি, তার নিজের এবং স্ত্রীর চিকিৎসার জন্য সম্পত্তি বিক্রি করার সিদ্ধান্ত নিলে তার ৬ ছেলে মেয়ে একমত হলেও বাধা দেয় বড় ছেলে বাবর মন্ডল ও মেজো ছেলে শহীদ মন্ডল। শুরু হয় কথা কাটাকাটি । কথা কাটাকাটির এক পর্যায়ে তার বড় ও মেজ ছেলে এবং তাদের ছেলেরা  তাকে, তার স্ত্রী, সেজ ছেলে ও ছোট মেয়েকে পিটিয়ে আহত করা হয়। রমজান মন্ডলের স্ত্রী লালমতি বেগম তার স্বামীর বক্তব্যের সত্যতা স্বীকার করেন।

রমজান মন্ডলের সেজো ছেলে ওহাব মন্ডল জানান , বাবা মায়ের চিকিৎসা সংক্রান্ত অর্থ সংগ্রহের জন্য জমি বিক্রিকে কেন্দ্র করে তার বড় ভাই ও মেজ ভাই এবং তাদের ছেলেরা তাকে তার ছোট বোনকে এবং তার বাবা-মাকে পিটিয়ে আহত করেছে।

রমজান মন্ডলের ছোট মেয়ে মিতা বেগম বলেন, জমি বিক্রির বিষয়ে কথোপকথনের এক পর্যায়ে তার বড় ভাই বাবর মন্ডল তার পিতাকে উদ্দেশ্য করে বলেন, জমি লিখে দিবি তা না হলে লাশ ফেলে দিব। আগে জমি লিখে দিতে হবে তারপরে চিকিৎসা।

১২ এপ্রিল শুক্রবার সন্ধ্যায় এই ঘটনার জেরে শনিবার আনুমানিক সকাল সাড়ে সাতটায় বাবর মন্ডল শহীদ মন্ডল এবং তার ছেলেরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ছোট ভাই ইউনুসের উপর অতর্কিত হামলা করেন এবং তাকে গুরুতর জখম  করেন বলে জানিয়েছেন রমজান মন্ডলের ছোট ছেলে ইউনুছ মন্ডল।

এ ঘটনায় অভিযুক্ত শহীদ মন্ডল এবং সাগর মন্ডল মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে চিকিৎসীন নিয়েছেন। অভিযোগের বিষয়ে জানতে চাইলে তারা ক্যামেরার সামনে আনুষ্ঠানিক কোন বক্তব্য দিতে রাজি হননি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ