• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:০৯:০৫ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:০৯:০৫ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সুন্দরবনের অভয়ারণ্যে মাছ ধরতে না দেয়ায় বন কর্মকর্তার উপর হামলা, গ্রেফতার ১

২৩ মার্চ ২০২৪ দুপুর ১২:৫৩:৩৫

সুন্দরবনের অভয়ারণ্যে মাছ ধরতে না দেয়ায় বন কর্মকর্তার উপর হামলা, গ্রেফতার ১

বাগেরহাট প্রতিনিধি: সুন্দরবনের অভায়রণ্যে মাছ ধরতে না দেয়ায় শরণখোলা উপজেলা ছাত্রলীগের সভাপতি (স্থগিত) আসাদ হাওলাদারের নেতেৃত্বে ছাত্রলীগের কর্মীদের হামলায় বন কর্মকর্তাসহ ৩ বনরক্ষী গুরুতর আহত হয়েছেন। গুরুতর আহত সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শেখ মাহাবুব হাসান, ফরেস্টার মতিউর রহমান ও স্পিড বোট ড্রাইভার সিরাজুল ইসলামকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় বন বিভাগ শরণখোলা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদ হাওলাদারসহ ছাত্রীগের পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৮ জনকে আসামি করে শরণখোলা থানায় মামলা করেছে। ২২ মার্চ শুক্রবার সকালে অভিযান চালিলে মো. জসিম নামে এক ছাত্রলীগ কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শেখ মাহাবুব হাসান জানান, শরণখোলা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান হাওলাদার ও ছাত্রলীগকর্মী সাইফুল ইসলাম রুবেল খলিফা সুন্দরবনে শিকার নিষিদ্ধ অভয়ারণ্যে মাছ ধরার জন্য তাকে চাপ প্রয়োগ করে আসছিল। তাদের এই অনৈতিক দাবি না মানলে তারা আমাকেসহ বনরক্ষীদের বিভিন্ন সময় হুমকি দিতে থাকে।

একপর্যায়ে ২১ মার্চ বৃহস্পাতবার দুপুরে আন্তর্জাতিক বন দিবস পালন শেষে পূর্ব সুন্দরবন বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) কাজী মুহাম্মদ নুরুল করিমকে এগিয়ে দিতে শরণখোলা রেঞ্জ সংলগ্ন বাজারের খেয়াঘাটে পৌঁছানো মাত্র পরিকল্পিতভাবে আসাদুজ্জামান হাওলাদার ও সাইফুল ইসলাম রুবেল খলিফার নেতৃত্বে ১০ থেকে ১২ জন সন্ত্রাসী তাদের উপর অর্তকিত হামলা চালায়। হামলায় বন কর্মকর্তা ও বনরক্ষীসহ ৩ জন গুরুতর আহত হয়।

এ ব্যাপারে শরণখোলা উপজেলা আওয়ামী লীগেরসহ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন আকন শান্ত বলেন, একজন কর্মকর্তাসহ বনরক্ষীদের মারপিট করে আহত করার ঘটনাটি খুবই ন্যাক্কারজনক। এ ঘটনায় জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না। যে যতো বড় নেতাই হোক তাদের আইনের আওতায় এনে শাস্তি দেয়া হবে।

শরণখোলা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. তাওহিদুল ইসলাম বলেন, আহত সবাইকে চিকিৎসা দেয়া হয়েছে। আহতরা এখন মোটামুটি সুস্থ আছেন।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এইচ এম কামরুজ্জামান বলেন, এ হামলার ঘটনায় সুন্দরবন বিভাগের বগী স্টেশন কর্মকর্তা ফরেস্টার মো. জাহাঙ্গীর আলম বৃহস্পতিবার রাতে বাদী হয়ে মো. আসাদ হাওলাদার, সাইফুল ইসলাম রুবেল খলিফা, মাসুদুর রহমান রনি, আমির হাসান চয়ন, মো. জসিমের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৮ জন জনকে আসামি করে থানায় মামলা করেছেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ