• ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ সকাল ১১:৩৬:৫০ (20-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ সকাল ১১:৩৬:৫০ (20-May-2024)
  • - ৩৩° সে:

অপরাধ

বাড্ডায় অস্ত্র-গুলিসহ আন্ডারওয়ার্ল্ডের ৪ সন্ত্রাসী গ্রেফতার

২৭ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৩:১০:৪৭

বাড্ডায় অস্ত্র-গুলিসহ আন্ডারওয়ার্ল্ডের ৪ সন্ত্রাসী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: রাজধানী ঢাকার বাড্ডা থেকে ২টি বিদেশি পিস্তল, কয়েক রাউন্ড গুলিসহ আন্ডারওয়ার্ল্ডের শীর্ষ ৪ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতার আমজাদ হোসেন সোহেল ওরফে চাক্কু সোহেলসহ শীর্ষ ৪ সন্ত্রাসী আন্ডারওয়ার্ল্ড মাফিয়া জিসান গ্রুপের সদস্য এবং অস্ত্রবাণ্ডারের রক্ষক।

১৮ ফেব্রুয়ারি রবিবার চাঁদাবাজি ও সন্ত্রাসী হামলার প্রস্তুতিকালে গোপন আস্তানা থেকে অস্ত্রসহ হাতেনাতে তাদের গ্রেফতার করা হয়। আসামিদের বিরুদ্ধে থানায় পৃথক পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। একটি দস্যুতার চেষ্টা মামলা এবং অপরটি অস্ত্র আইনের মামলা।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সাইফুল ইসলাম ভূঁইয়া আসামিদের পাঁচ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে আনার পর তদন্ত কর্মকর্তা তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করেন এবং চাক্কু সোহেলের মোবাইলে একটি অস্ত্রের ছবি দেখতে পান। এই ছবিটিকে কেন্দ্র করে তদন্ত নামে পুলিশ।

পরবর্তীতে চাক্কু সোহেলকে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর সে জানায়, মোবাইলে পাওয়া পিস্তলটি মোহাম্মদ রহিমের নিকট রয়েছে। যিনি আন্ডার ওয়ার্ল্ডের শীর্ষ সন্ত্রাসী জিসান গ্রুপের সেকেন্ড ইন কমান্ড আবুল বাশার বাদশার একনিষ্ঠ সহযোগী। আবুল বাশার বাদশা বাড্ডা থানা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সেক্রেটারি। রাজনৈতিক পরিচয়ের আড়ালে বাদশা এই সন্ত্রাসী কর্মকাণ্ড ও অস্ত্রের ব্যবসা চালিয়ে যাচ্ছে। আর এই রহিম হচ্ছে বাদশার অস্ত্রের রক্ষণাবেক্ষণকারী

বাড্ডা জোনের সহকারী পুলিশ কমিশনার রাজন কুমার বলেন, বাড্ডায় আন্ডারওয়াল্ডের সন্ত্রাসীদের আধিপত্য গুঁড়িয়ে দিতে যা যা করা লাগবে পুলিশ তাই করবে। বাড্ডা থানার অফিসার ইনচার্জসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা প্রতিনিয়ত সন্ত্রাসীদের বিরুদ্ধে বিশেষ  অভিযান পরিচালনা করে থাকেন এবং এটি অব্যাহত থাকবে।

বিভিন্ন সূত্র থেকে জানা যায়, আন্ডার ওয়ার্ল্ডের কুখ্যাত সন্ত্রাসী জিসান গ্রুপ, মেহেদী বা কলিন্স গ্রুপ, বহুল আলোচিত মিল্কি হত্যা মামলার আসামি চঞ্চল গ্রুপ, ডালিম রবিন গ্রুপসহ আন্ডার ওয়ার্ল্ডের বহু গ্রুপ রাজধানীর বিভিন্ন এলাকায় অস্ত্রের ভয় দেখিয়ে  চাঁদাবাজি, অস্ত্র কেনাবেচাসহ নানান ধরনের সন্ত্রাসী কার্যক্রম করে থাকে।

এদিকে জিসান গ্রুপের অনুসারী ও শীর্ষ চার সন্ত্রাসী গ্রেফতার হওয়ায় বাড্ডা এলাকার জনজীবনে স্বস্তি নেমে এসেছে। একাধিক সূত্রে জানা যায় , পূর্বের সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত এ রকম অনেক সন্ত্রাসী প্রকৃতির ব্যক্তিরা পুলিশের ভয়ে বাড্ডা থানা এলাকার ছেড়ে পালিয়ে গেছে। চলমান পুলিশ সপ্তাহ এরমধ্যে বাড্ডা থানার এরূপ সাফল্য সত্যিই প্রশংসার দাবিদার।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ