• ঢাকা
  • |
  • রবিবার ১৫ই বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৪৮:০৫ (28-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ১৫ই বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৪৮:০৫ (28-Apr-2024)
  • - ৩৩° সে:

জাতীয়

উম্মাহর নিরাপত্তার জন্য মুসলমানদের ঐক্যবদ্ধ থাকা উচিত: প্রধানমন্ত্রী

২৪ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৭:৩০:২৮

উম্মাহর নিরাপত্তার জন্য মুসলমানদের ঐক্যবদ্ধ থাকা উচিত: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: গাজায় হত্যাকাণ্ড বন্ধে কোনো পদক্ষেপ না নেয়া দুঃখজনক বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, কিন্তু তা বন্ধে কেউ কোনো কার্যকর ব্যবস্থা নিচ্ছে না। মুসলমানদের ঐক্যবদ্ধ থাকা উচিত। এটি করা উচিত মুসলিম উম্মাহর নিরাপত্তা এবং ফিলিস্তিনিদের দুর্দশা লাঘবের জন্য।

২৪ মার্চ রোববার সকালে গণভবনে ফিলিস্তিনের ফতেহ আন্দোলনের (শাসক দল) মহাসচিব লেফটেন্যান্ট জেনারেল জেবরেল আলরজউব শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে এলে তিনি একথা বলেন।

বৈঠকের পর প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন। তিনি বলেন, গাজায় ইসরায়েলি হামলার বিষয়ে নীরব অবস্থানের জন্য মানবাধিকার সংস্থাগুলোর কঠোর সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন,‘এটি এক ধরণের ভন্ডামি।’

এই প্রসঙ্গে তিনি ১৯৬৭ সালে গৃহীত প্রস্তাব অনুসরণ করতে বলেন, যাতে বলা হয়েছিল যে পূর্ব জেরুজালেম ফিলিস্তিনের রাজধানী হবে।

প্রধানমন্ত্রী ফিলিস্তিনিদের প্রতি তার দ্ব্যর্থহীন সমর্থন পুনর্ব্যক্ত করে গাজায় নারী ও শিশুসহ হাজার হাজার মানুষ হত্যাসহ ইসরায়েলি বাহিনীর হাসপাতালে হামলার নিন্দা করেন।

তিনি গাজায় মৃত্যুর জন্য শোক প্রকাশ করেন এবং গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবি জানান।

ফিলিস্তিনের ফতেহ আন্দোলনের মহাসচিব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার নিঃশর্ত সমর্থন এবং বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে ফিলিস্তিনিদের পক্ষে আওয়াজ তোলার জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন, অবিলম্বে যুদ্ধ বন্ধ করা দরকার এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের উচিত এই উদ্দেশ্যে দ্রুত পদক্ষেপ নেয়া।

‘সেখানে খাদ্যের তীব্র সংকট বিরাজ করছে এবং মানুষ অনাহারে রয়েছে’ উল্লেখ করে জেবরেল আলরজউব বলেন, জরুরি ভিত্তিতে খাদ্য সহায়তা প্রয়োজন।

ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতিই এই সংকট সমাধানের একমাত্র পথ বলে জানান জেবরেল আলরজউব।

বৈঠকে ফিলিস্তিনের ফতেহ আন্দোলনের মহাসচিব প্রধানমন্ত্রীর কাছে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের একটি চিঠিও হস্তান্তর করেন।

এ সময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া এবং ফিলিস্তিনের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন। সুত্র: বাসস

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

শ্রীনগরে ট্রেনের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু
২৮ এপ্রিল ২০২৪ দুপুর ০২:৪৫:২১

মানিকগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত
২৮ এপ্রিল ২০২৪ দুপুর ০২:৪৪:৫৮





সিসি ক্যামেরার আওতায় আসছে কক্সবাজার
২৮ এপ্রিল ২০২৪ দুপুর ০১:২১:২২