• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২রা জ্যৈষ্ঠ ১৪৩১ বিকাল ০৫:১৯:৫০ (16-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২রা জ্যৈষ্ঠ ১৪৩১ বিকাল ০৫:১৯:৫০ (16-May-2024)
  • - ৩৩° সে:

প্রিয় ঢাকা

সাংবাদিক হয়রানির প্রতিবাদে উত্তরায় মানববন্ধন

২৭ এপ্রিল ২০২৪ রাত ০৮:২৪:১৪

সাংবাদিক হয়রানির প্রতিবাদে উত্তরায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে সাংবাদিক হয়রানি, নির্যাতন, হামলা-মামলা ও গ্রেফতারের প্রতিবাদে রাজধানীর উত্তরায় মানববন্ধন করা হয়েছে। জাতীয় দৈনিক আমার প্রাণের বাংলাদেশ পত্রিকার পক্ষ থেকে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

২৭ এপ্রিল শনিবার বিকেলে উত্তরার হাউজবিল্ডিং মোড়ে প্রায় ২ ঘন্টাব্যাপি এই মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতি সারাদেশে সংবাদ সংগ্রহ করতে গিয়ে বিভিন্নভাবে নির্যাতন ও মিথ্যা মামলার শিকার হচ্ছে সাংবাদিকরা। শুধু হামলাতেই থেমে থাকেনি, উল্টো সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দেয়া হয়। এক্ষেত্রে প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তারা। সাংবাদিক সাগর রুনি হত্যায় আজ পর্যন্ত কেউই গ্রেফতার হয়নি এবং মামলার তদন্ত প্রতিবেদনের দাখিলের তারিখ বারবার পেছানো হয়েছে। যার কারণে অসাধু ও দুর্নীতিবাজরা বুঝতে পেরেছেন, সাংবাদিকদের উপর হামলা মামলা ও নির্যাতন করা হলে বিচার হয় না। ফলে সাংবাদিকদের ওপর ক্রমে হামলা মামলা বেড়েই চলছে।

মানববন্ধনে দৈনিক আমার প্রাণের বাংলাদেশের প্রকাশক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন বলেন, সাংবাদিকরা জাতির বিবেক, তারা সমাজের অন্যায় ও দুর্নীতির তথ্য তুলে ধরে। পাশাপাশি সরকারের উন্নয়নের কথা বলে তারা। নিজের জীবনকে বাজি রেখে দেশ ও জনগণের জন্য কাজ করে। সমাজের অন্যায় ও দুর্নীতির সংবাদ প্রকাশ করায় বিভিন্নভাবে নির্যাতন, হামলা-মামলার স্বীকার হয়ে যাচ্ছে সাংবাদিকরা। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনি দেশের উন্নয়ন করেছেন পদ্মা সেতু করেছেন বড় বড় মেগা প্রকল্প করেছেন, আমরা আপনাকে স্বাগত জানাই। আমরা আপনার উন্নয়নের খবর তুলে ধরি। এবার সাংবাদিকদের উন্নয়নের জন্য কিছু করেন বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

মানববন্ধনে মানবকন্ঠের সিনিয়র সাংবাদিক রাসেল খান বলেন, সাংবাদিকদের ওপর অন্যায়ভাবে কোন হামলা মামলা হলে, আমরা কখনও বসে থাকবো না। প্রতিবাদে রাজপথে মানববন্ধন করব। সারাদেশে সাংবাদিক নির্যাতন, হামলা, মিথ্যা মামলা বন্ধ না হলে, আমরা প্রয়োজনে রাজপথ অবরোধ করবো।

এ সময় আরও উপস্থিত ছিলেন এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার ফরিদ আহমেদ নয়ন, আলোকিত সকাল পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোখলেছুর রহমান মাসুম, যুগান্তর পত্রিকার সাংবাদিক দেলোয়ার হোসেন, সাংবাদিক জাবেদ আল মামুন, রবিউল আলম রাজু, সাংবাদিক স্বপন রানা, গাজী মামুন, মো. জুয়েল (মাইটিভি), এস এম সাইফুর রহমান শুভ (যুগান্তর), সাংবাদিক রিপন (দৈনিক নওরোজ), শাহাদাৎ হোসেন ইমরান (দৈনিক আমার প্রাণের বাংলাদেশ), মিরাজ সিকদার (আমার সংবাদ), তপন (বাংলাদেশ সমাচার), সাইফুল শিকদার (মুক্ত খবর), আমিনুল ইসলাম (দুর্নীতি রিপোর্ট), টঙ্গী সাংবাদিক ক্লাবের সাধারণ সম্পাদক খালেক সুমন, মো. সুমন খাঁন (সংবাদ দিগন্ত), মিরপুর রিপোর্টার্স ক্লাব উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক আনিস মাহমুদ লিমন, সাংবাদিক গোলাম সারোয়ার (দৈনিক আমার প্রাণের বাংলাদেশ), মো. মাহাবুব আলম (দৈনিক আমার প্রাণের বাংলাদেশ), শামসুদ্দিন জুয়েল (দৈনিক আমার প্রাণের বাংলাদেশ), মানজুর আহমেদ (দৈনিক মানবতার কন্ঠ), শিল্পী বেগম (দৈনিক দেশান্তর), সাংবাদিক আনিচ (বিডি প্রভাত), তমা (অন্য দিগন্ত), তানজিলা, জুয়েল, মায়া, সোহাগ জোয়ার্দার, জাহাঙ্গীর প্রমুখ।

শেষে দেশে বয়ে যাওয়া তীব্র তাপদাহ থেকে বৃষ্টির জন্য দোয়া ও মোনাজাতের মাধ্যমে মানববন্ধনের সমাপ্তি ঘোষণা করা হয়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ