• ঢাকা
  • |
  • সোমবার ২৩শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:২৪:৩৮ (06-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ২৩শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:২৪:৩৮ (06-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

৪ সন্তান-শাশুড়িকে নিয়ে একটি ঘরের আশায় পথে ঘুরছেন শেফালী

২ মার্চ ২০২৪ বিকাল ০৩:৩৭:৫৭

৪ সন্তান-শাশুড়িকে নিয়ে একটি ঘরের আশায় পথে ঘুরছেন শেফালী

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুর উপজেলায় কামারপুকুর ইউনিয়নে ৪ সন্তানের জননী শেফালী বেগম। তিনি মানুষের আশ্রয় দেওয়া জরাজীর্ণ ঘরে বসবাস করছে। চার সন্তান ও শাশুড়িকে নিয়ে পথে পথে ঘুরছেন একটি ঘরের আশায়। 

মুজিব বর্ষে একজন মানুষও গৃহহীন থাকবেনা, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়ন হয়েছে আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে। তবে এই প্রকল্পের আওতায় তার ভাগ্যে জোটেনি সরকারি বরাদ্দের কোনো ঘর। ভূমিহীন শেফালী ৬ সদস্যের পরিবার অন্যের আশ্রয় দেওয়া জায়গায় অতি কষ্টে বসবাস করে আসছে বছরের পর বছর ধরে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ী গ্রামের ভূমিহীন শেফালী বেগম জরাজীর্ণ বসবাসের চিত্র। শেফালী বেগমের স্বামী গত ৫ বছর ধরে সংসারের কোনো খোঁজ খবর না নেওয়ায় অতি কষ্টে ৬ সদস্যকে নিয়ে মানবতার জীবনযাপন করছে। আর স্বামী জিয়ারুল বৃদ্ধ মা-স্ত্রী সন্তানদের ছেড়ে পাঁচ বছর ধরে পলাতক হয়ে ঢাকা শহরে গিয়ে নতুন সংসার গড়েছে অভিযোগ পরিবারের।

শেফালী বেগম সাংবাদিকদের কাছে কেঁদে কেঁদে বলেন, আমার ও আমার পলাতক স্বামীর কোনো জমি নেই। আমি ভূমিহীন। আমার কষ্ট দেখে নিজবাড়ী ডাক্তার পাড়ায় রফিকুলের বাসায় আয়ার কাজ করে সংসার চালাতাম। তারপর যুবতী মেয়ে শাশুড়ি ও ছোট ছোট মাসুম বাচ্চাদের নিয়ে ঘর না থাকায় প্রতিনিয়ত ভয়ে কাটছে আমার। জীবন যুদ্ধে বিধবা শাশুড়িসহ চার সন্তানকে নিয়ে সংসারের একাই ঘানি টানছি।

তিনি আরও বলেন, আমার বসতবাড়ি না থাকায় টিন সেটের বাড়ি ভাড়া নিয়ে ছিলাম। সঠিক সময়ে বাসা ভাড়া পরিশোধ করতে না পারায় বের করে দেয় বাড়ির মালিক। কয়েকমাস আগে বড় মেয়ে জেসমিন আক্তারের বিয়ে হলেও যৌতুকের জন্য জামাই প্রতিনিয়ত নির্যাতন করে মেয়েকে। এই নির্যাতন মা হয়ে সহ্য করতে না পেরে আমার কাছে নিয়ে আসি। আমার মেয়ের জামাইও কোনো খোঁজ খবর নেয় না। আমার এই কষ্ট দেখে প্রতিবেশী লালচাঁন ভাই আমাকে কিছু দিনের জন্য তার বাড়িতে থাকার জায়গা দেয়। এখন এখানেই থাকি।

এবিষয়ে এলাকাবাসী জানান, শেফালী বেগম একজন হতদরিদ্র। তার ছোট ছোট মাসুম বাচ্চাদের নিয়ে থাকার একটি ঘর খুব দরকার।

কামারপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন সরকার জানান, আমার কাছে আবেদন নিয়ে আসলে সুপারিশ করা যাবে।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইসমাঈল বলেন, ওনি যদি প্রকৃত ভূমিহীন হয়, আমাদের কাছে আবেদন করলে উপজেলা কমিটি যাচাই-বাছাই করে ঘরের ব্যবস্থা করা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ