• ঢাকা
  • |
  • রবিবার ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ ভোর ০৪:৩৮:২০ (19-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ ভোর ০৪:৩৮:২০ (19-May-2024)
  • - ৩৩° সে:

ব্যাংক ও বীমা

লাইফ ইন্স্যুরেন্স শিল্পে জনপ্রিয় মোটিভেশনাল স্পিকার কাজিম উদ্দিন

৬ মে ২০২৪ সকাল ১১:৪১:২৫

লাইফ ইন্স্যুরেন্স শিল্পে জনপ্রিয় মোটিভেশনাল স্পিকার কাজিম উদ্দিন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জীবন বীমা খাতের স্বনামধন্য একজন ব্যক্তির নাম মো. কাজিম উদ্দিন। তিনি ১৯৮৭ সালের মে মাসে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোং লিমিটেডের উন্নয়নে জীবন বীমায় ক্যারিয়ার শুরু করেন। তিনি বর্তমানে বাংলাদেশের লাইফ ইন্স্যুরেন্স শিল্পে একজন জনপ্রিয় মোটিভেশনাল স্পিকার। প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে।

ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সে সিইও হওয়ার আগে তিনি একই কোম্পানিতে ডিএমডি হিসেবে ৭ বছর কর্মরত ছিলেন।

কাজিম উদ্দিন দেশ ও বিদেশে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন। তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ সম্পন্ন করেন। বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করে বীমা বিষয়ক সেমিনার এবং প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

কাজিম উদ্দিনের হাত ধরে আলহাজ্ব মোরশেদ আলম এমপির সার্বিক প্রচেষ্টায় সফলতার সঙ্গে এগিয়ে যাচ্ছে ন্যাশনাল লাইফ ইন্সুইরেন্স কোম্পানী। দেশের বীমা খাতে বিশেষ অবদান রাখায় এরই মধ্যে কোম্পানিটি রাষ্ট্রীয় পুরস্কারসহ দেশীয় ও আন্তর্জাতিক নানা পুরস্কার অর্জন করেছে। আর বীমা দাবি পরিশোধ করেছে ১০ হাজার ১২৪ কোটি টাকা। ২ লক্ষ জনবল প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রতিষ্ঠানটির সঙ্গে কর্মরত রয়েছে।

কাজিম উদ্দিন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বেশ কিছু অ্যাওয়ার্ড ও সম্মাননা পেয়েছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে; সর্বোচ্চ বীমা দাবি নিষ্পত্তির জন্য প্রধানমন্ত্রীর কাছ থেকে জাতীয় পুরস্কার গ্রহণ। সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস সাফা অ্যাওয়ার্ড-২০২৩, এফবিসিসিআই বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২৩, এনবিআর কর্তৃক শীর্ষ করদাতার অ্যাওয়ার্ড, ICAB সেরা কর্পোরেট অ্যাওয়ার্ড-২০২২, ICSB ন্যাশনাল অ্যাওয়ার্ড ২০২০, ২০২১ এবং ২০২২ ইন্সটিটিউট অফ চার্টার্ড সেক্রেটারি অফ বাংলাদেশ (ICSB) কর্তৃক প্রদত্ত। ICMAB বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড-২০২১ এবং ২০২২, ফেনিস মিডিয়া, ইউকে দ্বারা প্রেস্টিজ অ্যাওয়ার্ড, ব্যাংকিং, ফিন্যান্স ও ইন্স্যুরেন্স ক্যাটাগরির অধীনে বেসরকারি খাতের সেরা জীবন বীমা কোম্পানি পুরস্কার।

সাউথ এশিয়ান পার্টনারশিপ সামিট (SAPS) কর্তৃক সেরা জীবন বীমা কোম্পানীর অ্যাওয়ার্ড,  ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স (ICC) কর্তৃক ইমার্জিং এশিয়া ইনস্যুরেন্স অ্যাওয়ার্ড, সিঙ্গাপুরে অনুষ্ঠিত এশিয়া'স এক্সিলেন্স অ্যাওয়ার্ডস ২০২২, সিএমও এশিয়া অ্যাওয়ার্ড, ASIA's Best Company of the year Awards-2022, আরটিভি বীমা পুরস্কার ২০২২ এবং ২০২৩ এবং ক্রেডিট রেটিং অব এজেন্সি (ক্রাব) কর্তৃক 'AAA' ক্রেডিট রেটিং অর্জন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ