• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ রাত ১১:০৮:২০ (02-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ রাত ১১:০৮:২০ (02-May-2024)
  • - ৩৩° সে:

প্রিয় ঢাকা

উত্তরা প্রেস ক্লাবের সভাপতি বদরুল, সম্পাদক মাসুদ

২ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ০৮:৫৭:৩৪

উত্তরা প্রেস ক্লাবের সভাপতি বদরুল, সম্পাদক মাসুদ

উত্তরা সংবাদদাতা : সাংবাদিকদের পেশাগত কাজের নিরাপত্তা নিশ্চিতকরণ ও পেশাগত মানোন্নয়ন করার লক্ষ্যে গড়ে উঠেছে উত্তরা প্রেস ক্লাব। ঢাকা মহানগর উত্তর (বৃহত্তর উত্তরা) তথা ঢাকা-১৮ আসনের ৮টি থানায় বসবাসরত ও কর্মরত পেশাদার সাংবাদিকদের নিয়ে এটি গড়ে উঠেছে। সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি, অধিকার আদায় ও সুরক্ষা, ক্লাবের অবকাঠামো উন্নয়ন এবং ঐক্যবদ্ধ থাকার প্রত্যয় নিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মূল ধারার গণমাধ্যম কর্মীদের নিয়ে কাজ করছে সংগঠনটি।

৩১ জানুয়ারি বুধবার উত্তরা প্রেস ক্লাব নির্বাচন কমিশনার এ্যাড. শফিক আহম্মেদ ও সহকারী কমিশনারের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, ১৩ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটির প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেওয়ায় কমিশন তাদেরকে ৩১ জানুয়ারি রাত ১০টায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী ঘোষণা করেছেন।

সাধারণ ভোটাররা জানান, গত কমিটির সফল সভাপতি বদরুল আলম মজুমদারসহ বর্তমান কমিটিতে যারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তারা সবাই যোগ্য। তাদের নেতৃত্বে উত্তরা প্রেসক্লাব আরও সু-সংগঠিত হয়ে এগিয়ে যাবে বলেও মতমত প্রকাশ করেন তারা।

এ বিষয়ে নির্বাচন কমিশনার এ্যাড: শফিক আহম্মেদ, শুকতারা ইসলাম ঐশি ও মাহফুজ আলম খোকন বলেন, ক্লাব উন্নয়নের স্বার্থে নির্বাচনে এসব পদে প্রতিদ্বন্দ্বী তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেওয়ায় সভাপতি পদে দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার সিনিয়র রিপোর্টার বদরুল আলম মজুমদার, সাধারণ সম্পাদক পদে দৈনিক ইনকিলাব পত্রিকার উত্তরা সংবাদদাতা মো: মাসুদ পারভেজ ও সিনি. সহ-সভাপতি পদে বিজয় টেলিভিশনের সিটি রিপোর্টার আলাউদ্দিন আল আজাদসহ ১৩ জনকে তারা বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে।

গত দুই বছরের ন্যায় এবারও এক বছর মেয়াদি এ নির্বাচনে ১৩টি পদে  ১০০ জন ভোটার সদস্যের মধ্যে মোট ২০টি মনোনয়ন ফরম বিক্রি হয়। এ বছর নির্বাচনে কোন প্যানেল না থাকায় প্রার্থীরা স্বতন্ত্রপ্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেন এবং নিজ নিজ উদ্যোগে তারা নির্বাচনী প্রচার প্রচারণা শুরু করেন।

৩০ জানুয়ারি মনোনয়ন ফরম প্রত্যাহার ও যাচাই-বাছাই কার্যক্রম শেষ করা হয়। নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, ২০ জানুয়ারি উত্তরা ১৫নং সেক্টর রূপায়নের পাশে খালপাড় মোড় অস্থায়ী কার্যালয় উত্তরা প্রেসক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত এজিএম-এ নির্বাচন কমিশনার সিনিয়র সাংবাদিক মনির হোসেন জীবন নির্বাচনী তফসিল ঘোষণা করেন।

প্রধান নির্বাচন কমিশনার এ্যাড. আরিফ ও কমিশনার মনির হোসেন জীবন দায়িত্ব পালন করতে অপারগ হওয়ায় পূর্বঘোষিত কমিশনার এ্যাড. শফিক আহম্মেদকে সহযোগিতা করার জন্য ক্লাবের সদস্য শুকতারা ইসলাম ঐশী ও মাহফুজুল আলম খোকন সহকারী কমিশনার হিসেবে কাজ করেন। উত্তরা প্রেসক্লাব নির্বাচন ২০২৪-২৫-এ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাহী কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি পদে দৈনিক যুগান্তর পত্রিকার সাইফুর নূর শুভ, যুগ্ম-সম্পাদক পদে মুহাম্মদ জাহাঙ্গীর কবির দৈনিক ইত্তেফাক, সাংগঠনিক সম্পাদক পদে ওয়াহিদ আব্দুল্লাহ রাজিব বার্তা বাজার, অর্থ সম্পাদক পদে ফরিদ আহমেদ নয়ন এশিয়ান টেলিভিশন, দফতর সম্পাদক পদে নুরুল আমিন হাসান দৈনিক আজকের প্রত্রিকা, প্রচার সম্পাদক পদে যোবায়ের আহম্মেদ দৈনিক সকালের সময়, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ইসমাইল হোসেন শামীম দৈনিক সমাজ সংবাদ, মহিলা সম্পাদক পদে লোপা দাস দৈনিক নতুন সময়, আপ্যায়ন সম্পাদক পদে মো. রবিউল আলম রাজু দৈনিক আমার প্রানের বাংলাদেশ, নির্বাহী সদস্য পদে কামরুল হাসান মজুমদার যায়যায়দিন।

প্রসঙ্গত, প্রাথমিকভাবে এ ১৩ জনকে ২০২৪-২৫ নির্বাচনে বিজয়ী ঘোষণা করেছেন উত্তরা প্রেসক্লাব নির্বাচন কমিশন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








টানা ৮ দফায় কমলো স্বর্ণের দাম
২ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৩১:৩৮