• ঢাকা
  • |
  • শুক্রবার ১৫ই চৈত্র ১৪৩০ সন্ধ্যা ০৬:০১:২১ (29-Mar-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১৫ই চৈত্র ১৪৩০ সন্ধ্যা ০৬:০১:২১ (29-Mar-2024)
  • - ৩৩° সে:

ক্যাম্পাস

স্বপ্নপুরীতে জবি শিক্ষক-শিক্ষার্থীদের উপর হামলা

১৪ মার্চ ২০২৩ সকাল ১১:২৬:০৪

স্বপ্নপুরীতে জবি শিক্ষক-শিক্ষার্থীদের উপর হামলা

অমৃত রায়, জবি প্রতিনিধি: ভূগোল বিভাগের ফিল্ডট্রিপে ইভটিজিং এর প্রতিবাদ করায় স্বপ্নপুরীর কর্মচারীরা জবির ছাত্র ও শিক্ষকের উপর হামলা করে। এতে ৫ জনকে গুরুতর আহত অবস্থায় দিনাজপুর মেডিকেলে ভর্তি করা হয়েছে। ১২ মার্চ রোববার সন্ধ্যা ৬ টার দিকে সংঘর্ষের এই ঘটনা ঘটেছে। এদের মধ্যে গুরুতর অবস্থায় ২ জনকে রাতে এম আব্দুর রহিম মেডিকেল কলেজে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নবাবগঞ্জ থানার আফতাবগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রর ইনচার্জ উপ পরিদর্শক সিরাজুল ইসলাম জানান, শিক্ষা সফরে (ফিল্ডওয়ার্কে) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের ৭৩ শিক্ষার্থীসহ ৮১ সদস্যের একটি টিম বিকেল সাড়ে তিনটার দিকে দিনাজপুরের পার্বতীপুর বড় পুকুরিয়া কয়লা খনিতে এসেছিল। ঢাকায় ফিরতি পথে তারা নবাবগঞ্জের বিনোদন কেন্দ্র স্বপ্নপুরীর বিভিন্ন রাইডে আনন্দ বিনোদন করে। এসময় বেখেয়ালে শিক্ষার্থী একটি ব্যাগ রাইডে ফেলে রেখে যায়। ফেরত নিতে গিয়ে রাইড অপারেটরদের সাথে বাক বিতণ্ডার জেরে সংঘর্ষের সূত্রপাত ঘটে। পরে সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয় পক্ষ। এসময় ধাওয়া পাল্টা ধাওয়া এবং লোহার রডসহ লাঠির আঘাতে ৩ জন গুরুতরসহ ৮ শিক্ষার্থী আহত হয়েছে। এছাড়াও স্বপ্নপুরীর ৭ স্টাফ আহত হয়েছে। ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিন্নাত আল মামুন জানান, আহতদের মধ্যে আরাফাত হোসেন এবং জাহিদুল ইসলাম তালকা নামে দুই ছাত্রকে এস আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ভর্তির সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল কাদের জানান, এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। আমি ইউএনওসহ প্রশাসনকে জানিয়েছি তারা সাহায্য করেছে। পুলিশ সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। সেখানে পুলিশ ৮ জনকে গ্রেফতার করে কোর্টে চালান করে দেয়। আর আহত শিক্ষার্থীদের আমরা বিমানে করে ঢাকায় নিয়ে আসছি। বাকিরা বাসে করে ফিরছে।

ঘটনাস্থল থেকে ওই বিভাগের সহকারী অধ্যাপক মো. মহিউদ্দিন বলেন, ‘আমাদের এক ছাত্রীকে উত্ত্যক্ত করলে তাদের (স্টাফ) সঙ্গে শিক্ষার্থীদের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে অতর্কিতভাবে তারা রড ও লাঠি দিয়ে শিক্ষার্থীদের ওপর আঘাত করে। আমাদের ১২ জন শিক্ষার্থী আহত হয়েছে। দুইজন শিক্ষার্থীর মাথা ফেটেছে ও তার মধ্যে একজনের হাতও ভেঙেছে। আহত শিক্ষার্থীদের আমরা দিনাজপুর মেডিকেল কলেজে ভর্তি করেছিলাম।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

মিয়ানমারের শব্দে কাঁপছে সেন্ট মার্টিন
২৯ মার্চ ২০২৪ বিকাল ০৫:৫৮:৩২


আমতলীতে ২ মেম্বারসহ ৪ জুয়ারী আটক
২৯ মার্চ ২০২৪ বিকাল ০৪:৫৮:৪৭