• ঢাকা
  • |
  • রবিবার ২২শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:৫৫:০৫ (05-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২২শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:৫৫:০৫ (05-May-2024)
  • - ৩৩° সে:

ছাত্র সংগঠন

এক বছর মেয়াদি কমিটি পূর্ণাঙ্গ হতেই সময় গেলো দুই বছর

২৬ এপ্রিল ২০২৪ সকাল ০৮:৫৭:৪২

এক বছর মেয়াদি কমিটি পূর্ণাঙ্গ হতেই সময় গেলো দুই বছর

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বাকৃবি শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

২৪ এপ্রিল বুধবার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ওই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এর আগে ২০২২ সালের ২৯ এপ্রিল কেন্দ্রীয় ছাত্রলীগের তৎকালীন সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বাকৃবি শাখা ছাত্রলীগের ১৮ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেওয়া হয়।

এরপর দুবছরের মাথায় এসে পূর্ণাঙ্গ কমিটি গঠন করলো বাকৃবি শাখা ছাত্রলীগ, যেখানে এই কমিটির মেয়াদকালই ছিলো এক বছর। তবে এই বিলম্বের কারণ দেখিয়েছেন বাকৃবি শাখা ছাত্রলীগ সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পূর্ণাঙ্গ কমিটিতে নতুন করে ২০টি পদে মোট ১৮১ জনের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। বিষয়টি ২৫ এপ্রিল বৃহস্পতিবার রাত দশটা নাগাদ নিশ্চিত করেছেন বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ।

এর মধ্যে সহ-সভাপতি পদে ইমরান সিদ্দিকী প্রান্তর, ইসতিয়াক ইউসুফ ঈশাণ, মাশহুর আহমেদ ভূঁইয়া, কৌশিক আহমেদ এবং শাহীর আহমেদসহ মোট ৬১ জন, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে শাহীনুর রেজা এবং মো. নাজমুল হাসান শাকিলসহ মোট ১১ জন, সাংগঠনিক সম্পাদক হিসেবে নিলয় মজুমদার ও মো. মুশফিকুর রহমানসহ মোট ১১ জনকে নিযুক্ত করা হয়েছে।

নতুন কমিটির দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন শাহরিয়ার খন্দকার, উপ-দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন আরও ৩ জন, অর্থ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন আরশাদ মুজাহিদ, উপ-অর্থবিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন আরও ২ জন। এছাড়াও বিভিন্ন সম্পাদকীয় ও উপসম্পাদকীয় পদে মোট ৬৮ জন কর্মীকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়াও পূর্ণাঙ্গ কমিটির সহ-সম্পাদক হিসেবে আছেন ১৩ জন এবং সদস্য হিসেবে আছেন ৯ জন।

বাকৃবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান বলেন, আমরা চেষ্টা করেছি পদ পত্যাশী সকলের সাংগঠনিক দক্ষতা এবং পরিশ্রমের মূল্যায়নের ভিত্তিতে পদ দিতে। জীবন বৃত্তান্ত আহ্বানের মধ্য দিয়ে শুরু হয়েছিলো এই কার্যক্রম এবং পূর্ণাঙ্গ যাচাই বাছাই শেষে কমিটিতে স্থান করে নিয়েছেন কর্মদক্ষ কর্মীরা। কতিপয় ক্ষেত্রে সাংগঠনিক সীমাবদ্ধতা এবং পদসংখ্যা নির্দিষ্ট থাকায় অনেক নেতাকর্মীকে পদ দেওয়া সম্ভব হয়নি। যারা পদ পেয়েছেন এবং পদ যারা পাননি সকলের পরিশ্রমেই আজ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ দেশের অন্যতম সেরা ছাত্র সংগঠন।

পূর্ণাঙ্গ কমিটি গঠনে  দু’বছর সময় লাগা এবং নতুন কমিটির ব্যাপারে বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ বলেন, আমরা অনেক আগে থেকেই পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রস্তুতি নিচ্ছিলাম। তবে গতবছর ১৯ নভেম্বর আওয়ামী লীগের সম্মেলনে জেলা এবং উপজেলা পর্যায়ে নতুন কমিটি গঠন বন্ধ ঘোষণা করা হয়। এরপরে জাতীয় নির্বাচন এবং তারপরে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাচন থাকার কারণে আমাদের কার্যক্রমটা এতটা পিছিয়ে গিয়েছে।

তিনি আরও বলেন, পূর্ণাঙ্গ কমিটির পরে এখন আমরা হল সম্মেলন করব। আমরা আশা করছি, আগস্টের মধ্যেই হল কমিটি গঠন করা যাবে। হল কমিটি দেওয়া হয়ে গেলে আমাদের সাংগঠনিক কাজ মোটামুটি শেষ। এটুকু দায়িত্বের নির্দেশনাই আমরা কেন্দ্রীয় কমিটি থেকে নিয়ে এসেছি। এরপরে কেন্দ্রীয় কমিটির নির্দেশনা অনুযায়ী পরিবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





সিলেটে বজ্রপাতে বৃদ্ধের মৃত্যু
৫ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৪৭:৫১


মৌলভীবাজারে বজ্রপাতে কৃষকের মৃত্যু
৫ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৩৫:৪১

টানা ৮ দফা কমে ২ দফা বাড়ল স্বর্ণের দাম
৫ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৩১:৪৭