• ঢাকা
  • |
  • বুধবার ১১ই বৈশাখ ১৪৩১ সকাল ১১:৪০:০৭ (24-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বুধবার ১১ই বৈশাখ ১৪৩১ সকাল ১১:৪০:০৭ (24-Apr-2024)
  • - ৩৩° সে:

দুর্ঘটনা

ঢাকা-বরিশাল মহাসড়কে ৫ পরিবহনের সংর্ঘষ: নিহত ১, আহত ১১

৭ ফেব্রুয়ারি ২০২৩ সন্ধ্যা ০৭:৫৭:৫৭

ঢাকা-বরিশাল মহাসড়কে ৫ পরিবহনের সংর্ঘষ: নিহত ১, আহত ১১

বরিশাল ব্যুরো : ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুরের ইচলাদী টোলপ্লাজা সংলগ্ন পাচঁ যানবাহনের সংঘর্ষে একজন নিহত হয়েছে। আহত হয়েছে ১১জন।

মঙ্গলবার সকাল সাড়ে ৭ টার দিকে উজিরপুরের ইচলাদি টোলপ্লাজা সংলগ্ন বরিশাল-ঢাকা মহাসড়কে দুর্ঘটনা ঘটে।

নিহতের নাম বাচ্চু সিকদার (৫৫)। সে উজিরপুরের বড়াকোঠা ইউনিয়নের চাউলাহার গ্রামের সিকদার বাড়ির ইউসুফ সিকদারের ছেলে। তিনি পেশায় একজন ব্যবসায়ী হলেও স্থানীয়ভাবে জনপ্রিয় হা-ডু-ডু খেলোয়ার ছিলেন।

উজিরপুর মডেল থানা পুলিশ ও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সদস্যরা বলছে, আহতদের মধ্যে গুরুতরদের উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে। সেইসাথে সড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে দুর্ঘটনার পরপরই দুর্ঘটনা কবলিত যানবাহনগুলো সরিয়ে দেয়া হয়েছে।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, মঙ্গলবার সকাল থেকে বরিশালে প্রচুর কুয়াশা পরছিলো, ফলে দৃষ্টিসীমাও কম ছিলো। দুর্ঘটনার সময় বরিশাল থেকে ঢাকাগামী বিএমএফ পরিবহনের গাড়িটি ইচলাদী ব্রিজের টোলঘরের আগে সড়কের পাশে দাঁড়ানো ছিলো। ঘটনার সময় তার পেছনে একটি প্রাইভেট কার এসে দাঁড়ায়, আর তখনই প্রাইভেট কারটিকে পেছন থেকে বরিশাল থেকে পয়সারহাটগামী হাসেম এন্ড সন্স নামের লোকাল বাস সজোরে ধাক্কা দেয়। এতে দুই বাসের মাঝে চাপা পড়ে প্রাইভেটকারটির সামনের অংশ দুমরে-মুচরে যায়।

এদিকে প্রাইভেটকারটিকে ধাক্কা দেয়ার পর লোকাল বাসটির সামনের অংশ সড়কের বিপরীত পাশ দিয়ে যাওয়া থ্রি-হুইলার (মাহিন্দ্রা)-কেও সজোরে ধাক্কা দেয়। তখন মাহিন্দ্রার ঠিক পেছনে থাকা ইট বহনকারী অবৈধ থ্রি হুইলার ট্রলিটিও এসে মাহিন্দ্রার ওপর পরে। এতে পাঁচটি যানবাহনের ১২ জন যাত্রী আহত হয়। যাদের মধ্যে গুরুতর আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। সেখানে নেয়ার পর মাহিন্দ্রার যাত্রী বাচ্চু সিকদারের মৃত্যু হয়।

ঘটনার পর চারটি যানবাহন ঘটনাস্থলে থাকলেও বিএনএফ পরিবহনটি যাত্রী নিয়ে গন্তব্যের উদ্দেশ্যে চলে গেছে। এ বাসটির পেছনের অংশে সামান্য ক্ষতিগ্রস্থ হয়েছে।

উজিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. তৌহিদুজ্জামান জানান, খবর পেয়ে তাৎক্ষণিক তারা ঘটনাস্থলে আসেন। আহতদের উদ্ধারের পাশাপাশি দুর্ঘটনা কবলিত যানবাহনগুলোকে সড়ক থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়।

দুর্ঘটনার সঠিক কারণ এখন জানা যায়নি জানিয়ে গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, এ দুর্ঘটনা কবলিত বেশ কয়েকটি যানবাহন জব্দ করা হয়েছে। আহতদের মধ্যে একজন নিহত হয়েছে। অভিযোগ পেলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ