• ঢাকা
  • |
  • শুক্রবার ১৫ই চৈত্র ১৪৩০ রাত ১০:০৩:১৯ (29-Mar-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১৫ই চৈত্র ১৪৩০ রাত ১০:০৩:১৯ (29-Mar-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পাবনায় বিএনপির মিছিলে যুবলীগ-ছাত্রলীগের হামলা

৮ জুন ২০২৩ রাত ০৯:১৬:১৬

পাবনায় বিএনপির মিছিলে যুবলীগ-ছাত্রলীগের হামলা

পাবনা প্রতিনিধি: অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎ খাতে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচীর আওতায় বিদ্যুৎ অফিসের সামনে বিএনপির অবস্থান ও বিক্ষোভ মিছিল শেষে ফেরার পথে যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীদের হামলার অভিযোগ পাওয়া গেছে। ৮ জুন বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় পাবনা শহরের বড় ব্রিজের পাশে লতিফ টাওয়ারের সামনে এ ঘটনা ঘটে।

বিএনপির নেতাকর্মী ও প্রত্যেক্ষদর্শীরা জানান, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গোপালপুর জেলা বিএনপির নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের পাওয়ার হাউজ পাড়া বিদ্যুৎ অফিসে দিকে রওনা হয়। কিন্তু পথে বড় ব্রিজের মাথায় পুলিশ মিছিলটিতে বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের বাকবিতণ্ডা হয়। পরে সিনিয়র নেতাদের হস্তক্ষেপে নেতাকর্মীরা শান্ত হন। এ সময় বড় ব্রিজের পাশে ঘোড়া স্ট্যান্ডে সংক্ষিপ্ত সমাবেশ করে বিএনপি।

এ দিকে একই সময়ে পাবনা জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম সোহেলের নেতৃত্বে যুবলীগ-ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা ট্রাফিক মোড়ে অবস্থান নেয়। বিএনপির নেতাকর্মীরা সমাবেশ শেষে ফেরার পথে লতিফ টাওয়ার সামনে আসলে যুবলীগ-ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। এ সময় জেলা  বিএনপির আহবায়ক হাবিবুর রহমান হাবিবসহ ১০ জন আহত হন।

এ ঘটনায় জেলা ছাত্রলীগের সভাপতি মো. মিজানুর রহমান সবুজ জানান, কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক আজকে শান্তি সমাবেশের আয়োজন করা হয়েছিলো। এ সময় বিএনপি নামধারী কিছু চিহ্নিত সন্ত্রাসী অরাজগতা সৃষ্টির চেষ্টা করলে আমাদের নেতাকর্মীরা তা প্রতিহত করে। অতীতে আন্দোলনের নামে বিএনপি সন্ত্রাস ও অরাজকতা তৈরি করেছিলো তা আর পুনরায় হবে না। আজকের ঘটনাতেও অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করাই তাদের মূল পরিকল্পনা ছিলো। মূলত বিএনপির উস্কানিতেই আজকের ঘটনাটার সূত্রপাত ।

অন্যদিকে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নূর মোহাম্মদ মাসুম (বগা) বলেন, বর্তমান সরকারের দুর্নীতি ও সেচ্ছাচারিতার প্রতিবাদে আন্দোলন করছে বিএনপি। বর্তমানে ভয়াবহ লোডশেডিংয়ের কারনে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এর প্রতিবাদে বিএনপি নেতাকর্মীরা পাবনা বিদ্যুৎ অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করতে গেলে আওয়ামী লীগের সন্ত্রাসীরা আমাদের ওপর হামলা চালায়। এ সময় ঘটনাস্থলে পুলিশ উপস্থিতি থাকলেও পরিস্থিতি নিয়ন্ত্রণ না করে উল্টো আওয়ামী লীগ সন্ত্রাসীদের সহযোগিতা করেছে।

এ ঘটনায় পাবনার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা হিন্দু বালা জানান, বিএনপির নেতাকর্মীরা মিছিল শেষে যাচ্ছিলো, এ সময় ছাত্রলীগ-যুবলীগ নেতা কর্মীদের মধ্যে ঝামেলার সৃষ্টি হয়। এ বিষয়ে থানায় কোন অভিযোগ পাইনি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




রংপুরে শ্রমিক ইউনিয়নের ঈদ সামগ্রী বিতরণ
২৯ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৭:৫০:১৭