• ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০২:২১:০৫ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ০২:২১:০৫ (12-May-2024)
  • - ৩৩° সে:

স্বাস্থ্য ও চিকিৎসা

মেহেরপুরে ভুল অপারেশনে নার্সের মৃত্যু

২৩ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৪:৪৭:৪৮

মেহেরপুরে ভুল অপারেশনে নার্সের মৃত্যু

মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুর শহরের ডা. রমেশ ক্লিনিকে ভুল অপারেশনে রুগীর (নার্সের) মৃত্যুর অভিযোগ উঠেছে। নিহত স্বর্ণালী খাতুন মেহেরপুর শহরের মল্লিক পাড়ার সাদ্দাম হোসেনের স্ত্রী ও রমেশ ক্লিনিকের সিনিয়র (স্টাফ) সেবীকা। অপারেশনের সময় মাত্রা অতিরিক্ত ঔষধ প্রয়োগের কারণে স্বার্ণালী খাতুনের জ্ঞান ফেরেনি। বর্তমানে বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য রুগীর পরিবারকে চাপ দেয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

নিহতর পরিবারের অভিযোগ, মেহেরপুর শহরের ডা. রমেশ ক্লিনিকের সিনিয়র স্টাফ নার্স স্বর্ণালী খাতুন ক্লিনিকে দায়িত্ব পালনকালে গত ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে পেটে ব্যাথা নিয়ে অসুস্থ হয়ে পড়েন। এসময় ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসক জাহিদ হাসান বিপু তার পরীক্ষা নিরিক্ষা করে জানান অ্যপেনডিসাইটের ব্যাথা উঠেছে এবং এটা কিটিক্যাল অবস্থায় আছে, এখনই অপারেশন করতে হবে। ঐ দিন সন্ধ্যায় স্বণালীর পরিবারকে কিছু না জানিয়ে তাকে অপারেশনের জন্য ওটিতে নেয়া হয়। অপারেশনের আগে এনেসথেসিয়া চিকিৎসককে না নিয়ে ক্লিনিকের ম্যানেজার শহিদুল এনেসথেসিয়া চিকিৎসক ডা. মেহেদী হাসানের সাথে ফোনে পরামর্শ নিয়ে এনেসথেসিয়া প্রয়োগ করে। পরে অপারশন শেষে স্বর্নালীর জ্ঞান না ফিরলে তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালের আই সি ইউ বিভাগে নিয়ে যাওয়া হয়।

তবে ক্লিনিক ম্যনেজার শহিদুলের দাবি এনেসথেসিয়ার চিকিৎসক মেহেদি হাসান নিজে এনেসথেসিয়া দিয়েছেন। এ ঘটনার পর থেকে ডা. মেহেদি হাসান আত্মগোপনে রয়েছেন। তার ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যাচ্ছে।

২৩ সেপ্টেম্বর শনিবার ভোরে স্বর্নালীকে সিরাজগঞ্জ আনোয়ারা হার্ট ফাউন্ডেশন হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক জানান হাসপাতালে আনার অনেক আগেই তার মৃত্যু হয়েছে। সকাল থেকে ক্লিনিক ডা. রমেশ ক্লিনিক বন্ধ করে পালিয়েছে কতৃপক্ষ। স্থানীয়রা ক্লিনিকটি ঘেরাও করলে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়। খবর পেয়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি শান্ত রাখতে মেহেরপুর সদর থানা পুলিশ ও ডিবি পুলিশের  ২ টি ইউনিট ঘটনাস্থলে মোতায়ন করা হয়েছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

স্থানীয়রা জানান, ইতিপূর্বেও রমেশ ক্লিনিকে ভুল চিকিৎসায় ৩ জন রোগীর মৃত্যু হয়েছে। কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়ে ক্লিনিকটি বন্ধের দাবি জানায় স্থানীয়রা।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কামরুল আহসান জানান, নিহতের পরিবারকে ১ টি লিখিত অভিযোগ দেয়ার জন্য বলা হয়েছে। অভিযোগ পেলে আইন অনুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মেহেরপুরের সিভিল সার্জন ডা. জওয়াহেরুল আলম সিদ্দিকী জানান, অভিযোগ পেলে তদন্ত বোর্ড গঠন করে ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ