• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৭:৪৬:৪৪ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৭:৪৬:৪৪ (12-May-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

চৌহালীতে ২টি বাল্কহেডসহ দুই বালুদস্যুকে আটক করেছে গ্রামবাসী

২২ সেপ্টেম্বর ২০২৩ সকাল ০৮:১৯:১২

চৌহালীতে ২টি বাল্কহেডসহ দুই বালুদস্যুকে আটক করেছে গ্রামবাসী

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের চৌহালী উপজেলার স্থল ইউনিয়নের কোচগ্রামের যমুনা নদীর চর থেকে ২টি বাল্কহেডসহ দুই বালুদস্যুকে আটক করেছে স্থানীয় জনতা।

২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে বালুদস্যুরা ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির সময় এনায়েতপুরের ব্রাহ্মণগ্রামের লোকজন মসজিদের মাইকে মাইকিং করে শত শত লোক জড়ো হয়ে তাদের আটক করে পুলিশে খবর দেয়। খবর পেয়ে চৌহালী নৌ পুলিশ ঘটনাস্থল থেকে দুটি বাল্কহেডসহ দুই বালুদস্যুকে গ্রেফতার করে চৌহালী নৌপুলিশ ফাঁড়িতে নিয়ে যায়।

আটকরা হলো, টাঙ্গাইল জেলার ভূঁয়াপুর উপজেলার আকবর হোসেনের ছেলে বেল্লাল হোসেন(২৬) ও একই উপজেলার সাড়িকাটা গ্রামের বাদশা শেখের ছেলে আমান আলী শেখ(৫৫)। এরপর আটক ২ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১ লাখ টাকা জরিমানা করে বাল্কহেডসহ ছেড়ে দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসান।

এ বিষয়ে চৌহালী নৌপুলিশ ফাঁড়ির  ইনচার্জ ফারুক আহমেদ  বলেন, চৌহালী উপজেলার স্থল ইউনিয়নের কোচগ্রামের যমুনা নদীর চর থেকে বৃহস্পতিবার সকালে
বালুদস্যুরা ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির সময় পাশের ব্রাহ্মণগ্রামের লোকজন তাদের ধাওয়া করে আটক করে । খবর পেয়ে চৌহালী নৌপুলিশ ফাঁড়ির একটি টিম আটক বালুদস্যু বেল্লাল হোসেন ও একই উপজেলার আমান আলী শেখসহ বাল্কহেড দুটি চৌহালী আনার পর সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসান তাদের ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ টাকা জরিমানা করেন।

এবিষয়ে চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসান বলেন, যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তলনের দায়ে নৌপুলিশ তাদের আটক করে নিয়ে আসে। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের ১ লাখ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে  ব্রাহ্মণগ্রামের আবুল ব্যাপারী, এলাহী ফকির, রেমানী নরকার, শাহজাহাস ব্যাপারী বলেন, বর্ষা মৌসুম শুরু হওয়ার পর থেকে এনায়েতপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফজলু ব্যাপারী, সদস্য জয়নাল সরকার, খুকনি ইউনিয়নের ওয়ার্ড সদস্য হালিম সরকার, খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালের ক্লিনার সুপারভাইজার হাসমত আলী অবৈধভাবে ব্রাহ্মণগ্রাম, আরকান্দি কোচগ্রামের যমুনা নদীর চর থেকে ড্রেজার দিয়ে বালুকেটে বাল্কহেডের সাহায্যে বিক্রি করে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। এ ব্যাপারে পুলিশ ও প্রশাসন নিরব ভূমিকা পালন করায় গ্রামবাসী অতিষ্ঠ্ হয়ে বৃহস্পতিবার সকালে ২টি বাল্কহেডসহ দুই বালুদস্যুকে আটক করে পুলিশকে খবর দেয়।

এ বিষয়ে এনায়েতপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফজলু ব্যাপারী বলেন, এ বালু কাটার সাথে আমরা কেউ জড়িত নেই। এলাকাবাসী ষড়যন্ত্রমূলকভাবে আমাদের নাম বলেছে। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ