• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:৪৭:৫৪ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:৪৭:৫৪ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রাঙামাটিতে কবরস্থানের জায়গা দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

২১ মে ২০২৩ বিকাল ০৫:২১:২৩

রাঙামাটিতে কবরস্থানের জায়গা দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

রাঙামাটি প্রতিনিধি: রাঙামাটির রাজস্থলীতে প্রভাবশালী চক্র কর্তৃক কবরস্থানের জায়গা জোরপূর্বক  দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে স্থানীয়রা। ২১ মে রোববার দুপুরে রাঙামাটি শহরের একটি রেস্তোরায় এই সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়।

সংবাদ সম্মেলণে লিখিত বক্তব্য পাঠ করেন, এম. মিজানুর রহমান প্রিন্স। এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, শফিপুর জামে মসজিদ কমিটির সভাপতি আব্দুস সামাদ কাজী, কবরস্থান কমিটির সভাপতি জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মাকুসুদুর রহমান, কবরস্থান কমিটির সদস্য মো. তালিব হোসেন, স্থানীয় বাসিন্দা আউয়াল হোসেন প্রমুখ। সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, শফিপুর এলাকার জনৈক বাসিন্দা রিয়াজ উদ্দিন ও তার পরিবারের সদস্যরা দীর্ঘদিন ধরে জোরপূর্বক স্থানীয় বাসিন্দাদের জায়গা-জমি দখলের পাশাপাশি মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে আসছে। তাদের পেশীশক্তি ও প্রভাবের ভয়ে এলাকার মানুষ সবসময় তটস্থ থাকে। ফলে এ চক্রটির দখল দৌরাত্ম আরও বেড়ে গেছে। সম্প্রতি রিয়াজ ও তার সাঙ্গপাঙ্গরা রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়াস্থ শফিপুর এলাকার বাসিন্দাদের একমাত্র সরকারী কবরস্থানের একাংশ জোরপূর্বক অবৈধভাবে দখল নিতে যায়। এসময় তারা কবরস্থানের বেশ কিছু মূল্যবান গাছও কেটে নিয়ে যায়। স্থানীয়রা বিষয়টি নিয়ে বাধা দিতে গেলে তাদের সকলের বিরুদ্ধে মিথ্যা মামলা ও নানান রকম হয়রানীর হুমকি দিতে থাকে রিয়াজ, রাজ্জাক ও তার পরিবারের সদস্যরা। এসব বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি থেকে শুরু করে স্থানীয় প্রশাসনকে লিখিতভাবে অবহিত করলেও এখন পর্যন্ত কোনো প্রতিকার পায়নি শফিপুর এলাকাবাসী। চন্দ্রঘোনা থানা পুলিশের কাছে রিয়াজ ও রাজ্জাক গংদের এ ধরনের দখলদারিত্ব নিয়ে বারবার অভিযোগ করা হলেও পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ করেনি।  এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে তাই মিথ্যা মামলা, হামলা এবং হয়রানী থেকে মুক্তি পেতে রাঙামাটি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সহযোগিতা চেয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
 
এদিকে সংবাদ সম্মেলনে উত্থাপিত অভিযোগ সম্পর্কে জানতে চাইলে মুঠোফোনে রিয়াজ প্রতিবেদককে জানিয়েছেন, তার জায়গা এলাকার একটি পক্ষ কবরস্থানের বলে অপপ্রচার চালাচ্ছে। তার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ন মিথ্যা। তিনি বলেন, মূলত মসজিদের কমিটি গঠনকে কেন্দ্র করে তার বিরুদ্ধে এসব করা হচ্ছে। বিভিন্ন জনের জায়গা দখল করেছেন, আদালতের রায়ও আছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হাইকোর্ট কিভাবে আমার বিরুদ্ধে রায় নিয়ে আসলো সেটি আমি জানি না।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







প্রধানমন্ত্রীকে ডিবিএ’র অভিনন্দন
১১ মে ২০২৪ দুপুর ০১:৫৯:২৩