• ঢাকা
  • |
  • রবিবার ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ ভোর ০৫:৩৯:২৯ (19-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ ভোর ০৫:৩৯:২৯ (19-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রাজনগরে সংঘবদ্ধ ধর্ষণ ও হত্যাকাণ্ডে ২ জনের ফাঁসি

১৫ মে ২০২৪ বিকাল ০৩:৫৬:৫১

রাজনগরে সংঘবদ্ধ ধর্ষণ ও হত্যাকাণ্ডে ২ জনের ফাঁসি

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের রাজনগর উপজেলায় এক কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ ও হত্যার দায়ে ২ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত। দণ্ডপ্রাপ্তরা হলো- জমিল মজ মিয়ার ছেলে আবারক মিয়া ও দক্ষিণ কাসিমপুরের হামদু মিয়ার ছেলে জয়নাল মিয়া। আসামি উভয়ের থানা রাজনগর ও জেলা মৌলভীবাজার।

১৫ মে বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতের বিচারক মো. সোলায়মান এ রায় প্রদান করেন। আদালতে রায় প্রদানের সময় রাষ্ট্র পক্ষে অ্যাডভোকেট নিখিল রঞ্জন দাশ ও আসামির পক্ষে অ্যাডভোকেট বিল্লাল হোসেন ও সানোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৩০ মে বুধবার বিকাল ৩টা সময় ধান কিনার জন্য নগদ ৭০,০০০/-টাকা নিয়ে রাজনগরের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। ওই দিন সন্ধ্যার পর তার ব্যবহৃত মোবাইল ফোন নং- ০১৭৪১-৪৩৭১৫৩ এ দিলে সে আমাকে জানায় রাজনগর পৌঁছেছে। রাত আনুমানিক ৮টা সময় বাড়িতে না যাওয়ায় এ নাম্বারে ০১৭৪১-৪৩৭১৫৩ এ কল দিলে সে বলে আমাদের পরিচিত রাজনগর থানার আবারকের বাড়িতে ঢুকতেছি। একটু পরে কল দিব।

এরপর রাশেদা বেগমের আর কোন খোঁজ খবর পাওয়া যায়নি। তার পড়নে কালো রঙের বোরকা ও লাল সবুজ রঙের ছাপানো কামিজ, হলুদ ও সাদা রঙের ডোরা চেক পুরাতন সেলোয়ার, দুই কানে সোনালী রঙের ২টি দুল পরিহিত ছিল। সম্ভাব্য সকল জায়গায় খোঁজাখুঁজি অবস্থায় ২ জুন ১৮ সালে রাজনগর থানায় এসে জানা যায় অজ্ঞাতনামা এক মহিলার মরদেহ জনৈক মোবারকের বসত বাড়ির দক্ষিণ পার্শ্বে সংলগ্ন মাছু গাঙ্গে (খালে) উদ্ধার করে পুলিশ। পরে তাকে মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

এ ঘটনায় ভিকটিমের ভাই বাদি হয়ে পরদিন রাজনগর থানায় একটি মামলা দায়ের করে। তদন্ত শেষে ২ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। আদালতের বিচারক ১৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হলে এ রায় প্রদান করেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ওই মামলার অভিযুক্ত আবারক মিয়া ও জয়নালকে ফাঁসির আদেশ দেন আদালত। একই সাথে প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানাও করা হয়।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পিপি অ্যাড. নিখিল রঞ্জন দাশ জানান, আদালত আসামিদের বিরুদ্ধে ঘটনায় জড়িত থাকার অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় ২ জনকে ফাঁসির  আদেশ দেন। একই সাথে প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানাও করা হয়। রায় ঘোষণা শেষে আবারক মিয়া ও জয়নালকে কারাগারে প্রেরণ করা হয়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ