• ঢাকা
  • |
  • রবিবার ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ রাত ১১:১৯:১৬ (19-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ রাত ১১:১৯:১৬ (19-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

গাজীপুরে ৩ উপজেলায় চলছে ভোটগ্রহণ

৮ মে ২০২৪ দুপুর ০২:৫৪:২২

গাজীপুরে ৩ উপজেলায় চলছে ভোটগ্রহণ

গাজীপুর মহানগর প্রতিনিধি: গাজীপুরের ৩টি উপজেলা পরিষদের নির্বাচন বুধবার সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। তবে ভোররাত থেকে বৃষ্টির কারণে ভোট কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম।

গাজীপুর সদর উপজেলার জানাকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজ ও কচিকাঁচা একাডেমিসহ বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করে ভোটারদের কোন আনাগোনা চোখে পরেনি। কয়েকটি কেন্দ্র পরিদর্শন করে ভোটার শূন্য অবস্থা দেখা গেছে। প্রথম ১ ঘন্টায় ভোট পড়েছে গড়ে ১৫ থেকে ২০ টি৷ তবে বেলা বাড়ালে ভোটার আসবে বলে আশা প্রার্থীদের।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে আজ বুধবার গাজীপুর সদর, কাপাসিয়া ও কালীগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে৷ বুধবার সকাল থেকে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে। তা টানা বিকেল চারটা পর্যন্ত এক টানা চলবে।

ইকবাল সিদ্দিকী স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে সকালে গিয়ে দেখা গেছে, কেন্দ্রটির সামনে প্রার্থীদের অল্প কিছু লোকজনের আনাগোনা। কেন্দ্রের ভিতরে প্রবেশ করে দেখা গেছে পুলিশ আর আনসার সদস্য ছাড়া আর কেউ নেই। ওই কেন্দ্রের ভুত রয়েছে দশটি। প্রথম ভোট শুরুর আধা ঘন্টায় ভোট পড়েছে মাত্র চারটি।

গাজীপুরের জানাকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রিজাইডিং কর্মকর্তা আবির মাহমুদ বলেন, সকালে বৃষ্টি হওয়ায় ভোটারের উপস্থিতি কম ছিল। তবে সময় পারার সাথে সাথে ভোটার উপস্থিতি ধীরে ধীরে বাড়ছে। সকাল ৯ টা পর্যন্ত ছয়টি বুথে  ২৫টি ভোট পরেছে।

গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে। ভোটাররা যাতে শান্তিপূর্ণ পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সেজন্য প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা কঠোর অবস্থানে থাকবে।

৪টি ইউনিয়ন নিয়ে গঠিত গাজীপুর সদর উপজেলায় মোট ভোট কেন্দ্র ৪৯টি। এখানে মোট ভোটার ১ লাখ ৩৪ হাজার ৫৩৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৭ হাজার ১০২জন। নারী ভোটার ৬৭ হাজার ৩৩ জন। এই উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

কাপাসিয়া উপজেলার ১১টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ১৫ হাজার ৫১৯ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৫৭ হাজার ৬১৭ জন এবং নারী ভোটার রয়েছে ১ লক্ষ ৫৭ হাজার ৯০২ জন। এ উপজেলায় মোট ১১৯টি ভোট কেন্দ্র।

কালীগঞ্জ উপজেলার ৭টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৪৩ হাজার ৮৬২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ২৩ হাজার ৮৩৬ জন ও মহিলা ভোটার রয়েছে ১ লক্ষ ২০ হাজার ২৪ জন। এ উপজেলায় মোট ভোট কেন্দ্র ৯০টি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ