• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:৪৩:৫৫ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:৪৩:৫৫ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

গাজীপুরে চেয়ারম্যান প্রার্থীর গোপন বৈঠকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ছবি নেয়ায় সাংবাদিক লাঞ্ছিত

২৮ এপ্রিল ২০২৪ সকাল ১১:১১:৩৫

গাজীপুরে চেয়ারম্যান প্রার্থীর গোপন বৈঠকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ছবি নেয়ায় সাংবাদিক লাঞ্ছিত

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরে আচরণ বিধিভঙ্গ করার অপরাধে শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এডভোকেট জামিল হাসান দুর্জয়কে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ।

২৭ এপ্রিল শনিবার সন্ধ্যায় প্রতীক বরাদ্দের আগেই জেলার সদর উপজেলার বাঘের বাজার এলাকার একটি রিসোর্টে নির্বাচনী গোপন বৈঠকে বসেন‌ চেয়ারম্যান প্রার্থী এডভোকেট জামিল হাসান দুর্জয়। এসময় অনেক নেতাকর্মী সেখানে উপস্থিত ছিলেন।

এমন খবর পেয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক মজনুন ইশতি হানা দেন গোপন বৈঠকে। এসময় নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে উপজেলা চেয়ারম্যান প্রার্থী এডভোকেট জামিল হাসান দুর্জয়কে ৪০ হাজার টাকা অর্থদণ্ড দেন তিনি ।

উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. মামুনুল করিম জানান, নির্বাচনের প্রতীক বরাদ্দের আগে কোনো ধরনের সমাবেশ বা নির্বাচনী জনসংযোগ প্রচার-প্রচারণা চালানো আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। আর এই আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন করেছেন শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী এডভোকেট জামিল হাসান দুর্জয়। যার জন্য তাকে ভ্রাম্যমাণ আদালত অর্থদণ্ড দিয়েছেন। এছাড়াও সতর্ক করে দেয়া হয়েছে, ভবিষ্যতে কোনো ধরনের আচরণবিধি লঙ্ঘন করলে তার বিরুদ্ধে আরও কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় আচরণ লঙ্ঘনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সংবাদ সংগ্রহে যান গাজীপুরের মাই টিভির প্রতিনিধি মাহবুব আলমসহ বেশ কয়েকজন গণমাধ্যম কর্মী। ছবি এবং ভিডিও ফুটেজ নেওয়ার সময় স্বতন্ত্র প্রার্থী এডভোকেট জামিল হাসান দুর্জয়ের সমর্থক, উপজেলা যুবলীগের সভাপতি কামর উদ্দিনের লোকজন গণমাধ্যমকর্মীদের ওপর হামলা চালায় এবং তাদেরকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

এ ঘটনায় তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়ে গাজীপুর টেলিভিশন সাংবাদিক ক্লাবের সভাপতি ও চ্যানেল আইয়ের সিনিয়র রিপোর্টার ফজলুল হক মোড়ল জানান, পেশাগত দায়িত্ব পালনের সময় গণমাধ্যমকর্মীদের উপর হামলা কোনভাবেই মেনে নেওয়া যায় না। এ ঘটনায় গাজীপুরে কর্মরত গণমাধ্যমকর্মীরা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

তবে এসব অভিযোগ প্রসঙ্গে উপজেলা চেয়ারম্যান প্রার্থী এডভোকেট জামিল হাসান দুর্জয়কে কল দিলে তিনি কল ধরেননি।

এ বিষয়ে উপজেলা যুবলীগের সভাপতি কমর উদ্দিন জানান, গণমাধ্যমকর্মীদের সাথে ভুল বোঝাবুঝি হয়েছে। অন্য কিছু ঘটেনি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ