• ঢাকা
  • |
  • শনিবার ২০শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:২৪:১৪ (04-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২০শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:২৪:১৪ (04-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পারভেজ হত্যাকাণ্ডে চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন

২৩ এপ্রিল ২০২৪ সকাল ০৮:২১:২৫

পারভেজ হত্যাকাণ্ডে চেয়ারম্যানসহ ১৪ জনের যাবজ্জীবন

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার আদর্শ সদর উপজেলার ছাত্রদল নেতা পারভেজ হত্যা মামলায় একই উপজেলার কালিবাজারের সাবেক ইউপি চেয়ারম্যান সেকান্দার আলীসহ ১৪ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মামলার তথ্য মতে, ২০২০ সালের ১০ জুন তৎকালীন ছাত্রদল নেতা পারভেজকে নির্মমভাবে হত্যা করে তৎকালীন চেয়ারম্যান সেকান্দর আলী এবং তার ক্যাডারেরা। কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলার কালির বাজার ইউনিয়নের কমলাপুর বাজারের দক্ষিণ পাশের কবরস্থান সংলগ্ন বাগানে তাকে হত্যা করা হয়।

২২ এপ্রিল সোমবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক নাসরিন জাহান এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট শরিফুল ইসলাম। দণ্ডপ্রাপ্তদের মধ্যে ১১ জন আদালতে উপস্থিত ছিলেন ও ৩ জন পলাতক রয়েছেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো- কুমিল্লা জেলার কোতওয়ালী থানার ধনুয়াখালী এলাকার অমৃত হাজী মো. আব্দুর রহমানের ছেলে মো. সেকান্দর আলী (৬৪), একই এলাকার আব্দুল লতিফের ছেলে মো. শাহীন (৩৯), সৈয়দপুর এলাকার আব্দুস সাত্তারের ছেলে মো. সাদ্দাম হোসেন (৩২), কমলাপুর এলাকার মো. মোজাম্মেল হকের ছেলে মো. সাইফুল ইসলাম (২১), যশপুর এলাকার মৃত আহম আলীর ছেলে মফিজ ভান্ডারী, কমলাপুর দক্ষিণপাড়া এলাকার মো. জয়নাল মাস্টারের ছেলে মো. কায়সার (৩২), কমলাপুর এলাকার মৃত মনিরের ছেলে মো. রিয়াজ (৩৩), মনশাসন এলাকার শফিক মেম্বারের ছেলে বিল্লাল, কমলাপুর এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে কামাল হোসেন, কালির বাজার ইউনিয়নের আবদুল ওহেদের ছেলে মো. ইব্রাহীম খলিল (৪৫), রায়চোঁ এলাকার ইমদাদুল হকের ছেলে মেহেদী হাসান, সৈয়দপুর এলাকার মৃত হাজী সিরাজুল ইসলামের ছেলে জয়নাল আবেদীন, বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের  মৃত হারুন অর রশিদের ছেলে আব্দুল কাদের ও নারায়নসার এলাকার মৃত আশ্রাব আলীর ছেলে আনোয়ার।

এ বিষয়ে বাদিপক্ষের আইনজীবী মো. শরিফুল ইসলাম জানান, এই চাঞ্চল্যকর পারভেজ হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের মা বাদি হয়ে ১৪ জনের নাম উল্লেখ করে মামলা করেন। এই ঘটনায় চারজন আসামির ১৬৪ ধারা জবানবন্দি ও ৩১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের পর আদালত ১৪ জন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। রায়ের সময় ১৪ জন আসামির মধ্যে ১১ জন আসামি আদালতে উপস্থিত, বাকি ৩ আসামি পলাতক ছিলেন।

ওই ঘটনায় নিহত স্ত্রী বাদি হয়ে কোতয়ালী মডেল থানায় অভিযোগ করেন। পরে মামলাটি তদন্তে প্রকৃত ঘটনা বেরিয়ে আসলে তদন্তকারী কর্মকর্তা নিজেই বাদি হয়ে ১৪ জনকে আসামি করে মামলা করেন। তবে মামলা চলাকালে ৩০ জনের সাক্ষ্যগ্রহণ করে আদালত। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে সোমবার দুপুরে এ রায় দেওয়া হয়।

এদিকে রায়ে অসন্তুষ্ট প্রকাশ করে নিহত পারভেজের স্ত্রী হাসিনা বেগম বলেন, আসামি সবার ফাঁসি চেয়েছি, আমার জামাইরে তারা নির্মমভাবে হত্যা করেছে। আমি ন্যায় বিচারের জন্য উচ্চ আদালতে যাবো। আমার স্বামীর হত্যাকারীদের আমি ফাঁসি চাই, ফাাঁসি চাই। তাদের দৃষ্টান্তমূলক ও কার্যকর রায় দাবি করেন তিনি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ