• ঢাকা
  • |
  • বুধবার ১৮ই বৈশাখ ১৪৩১ দুপুর ১২:২৩:৩৩ (01-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বুধবার ১৮ই বৈশাখ ১৪৩১ দুপুর ১২:২৩:৩৩ (01-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নওগাঁয় শান্ত বাহিনীর বিচারের দাবিতে ঝাঁড়ু মিছিল ও মানববন্ধন

১৮ এপ্রিল ২০২৪ দুপুর ০২:২১:৩৬

নওগাঁয় শান্ত বাহিনীর বিচারের দাবিতে ঝাঁড়ু মিছিল ও মানববন্ধন

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় মোশাররফ হোসেন শান্ত ও তার সন্ত্রাসী বাহিনীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঝাঁড়ু মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মানববন্ধনে সন্ত্রাসী হামলায় আহত ঠিকাদার সাজ্জাদ হোসেন ও তার পরিবারের সদস্যসহ প্রায় দুই শতাধিক এলাকাবাসী ঝাঁড়ু হাতে উপস্থিত ছিলেন।

১৮ এপ্রিল বৃহস্পতিবার বেলা ১১টায় শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড সংলগ্ন আদালতের সামনের সড়কে এ কর্মসূচি পালন করা হয়। বালুডাঙ্গা বাসস্ট্যান্ড নিটকবর্তী এলাকাবাসী এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

স্থানীয় বাসিন্দা আবুল কালাম আজাদ কবিরাজের সভাপতিত্বে পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জামেদ আলী, স্থানীয় বাসিন্দা চাঁন মোহাম্মদ চান্দু, আব্দুস ছালাম, গোলাম রব্বানীসহ অন্যান্যরা এতে বক্তব্য রাখেন।

উপস্থিত বক্তারা বলেন, মোশাররফ হোসেন শান্ত নওগাঁ শহরের চকগোবিন্দ এলাকার আক্কাস আলীর ছেলে। শান্ত বাহিনীর অত্যাচারে পুরো বাসস্ট্যান্ড এলাকার লোকজন অতিষ্ট। দোকানদারদের কাছ থেকে নিয়মিত চাঁদা তুলতো এ বাহিনী। আর চাঁদা না দিলে বিড়ম্বনায় পড়তো হতো দোকানীদের। শান্ত স্থানীয় আওয়ামী লীগ নেতাদের ঘনিষ্ঠজন হওয়ায় কাউকেই তোয়াক্কা করে না।

এরআগে ১৪ এপ্রিল রাত সাড়ে ৯টায় শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় দেশীয় অস্ত্র রামদা, চাপাতি ও হাসুয়াসহ বিভিন্ন অস্ত্র সজ্জিত হয়ে মোশাররফ হোসেন শান্ত ১০ থেকে ১২ জনকে সঙ্গে নিয়ে প্রকাশ্য অস্ত্রের মহড়া দেয়। সেখানে পল্লী বিদ্যুতের ঠিকাদার সাজ্জাদ হোসেনের কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় প্রকাশ্য সাজ্জাদকে কুপিয়ে জখম করে মোশাররফ হোসেন শান্তসহ তার সন্ত্রাসী বাহিনী।

পরদিন ভুক্তভোগী সাজ্জাদ হোসেন বাদি হয়ে পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০-১২ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। এরপর মোশাররফ হোসেন শান্তসহ তিনজনকে আটক করে আদালতে পাঠায় থানা পুলিশ। ব্যবসায়ীরা ভয়ে ঠিকমতো ব্যবসা পরিচালনা করতে পারছে না। মোশাররফ হোসেন শান্ত’র দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এলাকাবাসী।

ভুক্তভোগী ঠিকাদার সাজ্জাদ হোসেন বলেন, নববর্ষের দিনে বাসস্ট্যান্ডে মোশারফ হোসেন শান্ত আমার পথরোধ করে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। তার সাথে থাকা ১০-১২ জনের প্রত্যেকের হাতেই ধারালো অস্ত্র ছিলো। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা আমাকে শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি ভাবে কোপাতে থাকে। আমাকে বাঁচাতে ছেলে হৃদয় ছুটে আসলে তাকে বেদম মারপিট করা হয়। এ ঘটনায় থানায় মামলা করলে আমাকে হত্যা করবে বলে হুমকি দিয়ে যাচ্ছে শান্ত বাহিনীর সন্ত্রাসীরা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



গাংনীতে ইয়াবাসহ যুবক আটক
১ মে ২০২৪ সকাল ১১:৫৪:৩৬