• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৮:১৭:৪৭ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৮:১৭:৪৭ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

আমতলীতে চেয়ারম্যান প্রার্থীর সমর্থককে হত্যার ঘটনায় গ্রেফতার ৫

১৩ এপ্রিল ২০২৪ দুপুর ১২:১২:৪৭

আমতলীতে চেয়ারম্যান প্রার্থীর সমর্থককে হত্যার ঘটনায় গ্রেফতার ৫

আমতলী (বরগুনা) প্রতিনিধি: বরগুনার আমতলী সদর  ইউনিয়ন পরিষদ নির্বাচনে  ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থক মো. হিরন গাজী (৫০) কে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। নির্মম এ হত্যাকাণ্ডের মামলার প্রধান আসামি অটোরিক্সা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আবুল বাশার নয়ন মৃধাসহ পাঁচজনকে গ্রেফতার করেছে আমতলী থানা  পুলিশ।

১১ এপ্রিল বৃহস্পতিবার রাতে নিহত হিরন গাজীর স্ত্রী তাসলিমা বেগম বাদি হয়ে ১৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৪০/৫০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

আমতলী থানা পুলিশ এই ঘটনায় প্রধান অভিযুক্ত আসামি আবুল বাশার নয়ন মৃধাসহ আরও ৫ জনকে বৃহস্পতিবার  রাতে গ্রেফতার করেছে। অন্যদের এই মামলার অজ্ঞাত আসামি হিসেবে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া সন্দেহভাজন আসামিরা হলো- ইফতেখার রসুল সোহাগ প্যাদা, মেহেদী হাসান ও গোলাম কিবরিয়া। মামলার এজাহারভুক্ত আসামিরা হলো- আবুল বাশার নয়ন মৃধা, এ জেড এম সালেহ ফারুক পান্নু মৃধা, আবুল কালাম আজাদ (আরপাংগাশিয়া), জাহাঙ্গীর সরদার, সবুজ (চিলা), মাইনুদ্দিন সরদার, কাদের সরদার, ইউসুফ সরদার, ইব্রাহীম সরদার, আবু তালেব গাজী, হিরন মোল্লা (হলদিয়া), পলাশ হাওলাদার, হান্নান গাজী, কবির হাওলাদার, কবির সরদার ও শহিদ মেলকার।

পবিত্র ঈদ-উল-ফিতরের আগের দিন রাত আনুমানিক ১১টার সময় আমতলী সদর ইউনিয়নের মহিষডাংগা গ্রামে এই নৃশংশ হত্যাকাণ্ডটি সংঘটিত হয়। নিহত ব্যক্তির নাম হিরন গাজী (৫০)। তিনি আমতলী সদর ইউনিয়ন বর্তমান  চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী মোতাহার উদ্দিন মৃধার সমর্থক ছিলেন।

বাদি তাসলিমা বেগম এজাহারে উল্লেখ করেন, ঘটনার দিন অভিযুক্ত আসামি আবুল বাশার নয়ন মৃধা তার হাতে থাকা চাইনিজ চাকু দিয়ে কুপিয়ে ফুসফুস ছিদ্র করায় তার স্বামীর মৃত্যু হয়। তিনি বলেন, আসামিদের মহিষডাংগা গ্রামে রাতে প্রবেশ করা নিয়ে ভিকটিম জানতে চাইলে ১ থেকে ৪ নং আসামিদের উস্কানির কারণে মামলার এজাহারভুক্ত আসামিদের বিভিন্ন স্থানে আঘাতের কারণে তার স্বামী খুন হন।

ঘটনাস্থলে  উপস্থিত প্রত্যক্ষ সাক্ষী দেলোয়ার সরদার বলেন, ঘটনার সময় নিহত হিরন গাজীর নেতৃত্বে তারা একটি দোকানে চা পান করছিলেন। এ সময় প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল বাশার নয়ন মৃধা সহ ৫০/৬০ জন লোক এলাকায় ভোটারদের মধ্যে টাকা ছড়াচ্ছে এমন অভিযোগ করে হিরন গাজী। সে ঘটনার এক পর্যায়ে বাকবিতণ্ডা সৃষ্টি হলে হিরন গাজীকে উপর্যুপরি ছুরিকাঘাত  করলে অতিরিক্ত রক্তক্ষরণে নিহত হয়। পরে স্থানীয় লোকজন তাকে আমতলী স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

আমতলী সদর থানা অফিসার ইনচার্জ মো. শাখাওয়াত হোসেন তপু বলেন, নিহত হিরন গাজীর মরদেহ আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পেয়ে সুরতহাল শেষে বরগুনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়ে ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, ১০ মার্চ নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী আগামী ২৮ এপ্রিল ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০








কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩