• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৮:৪২:৩০ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৮:৪২:৩০ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বেরোবির ফটকের সামনে সড়ক দুর্ঘটনা, শিক্ষার্থীদের সড়ক অবরোধ

১০ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ০৮:১৪:৩৫

বেরোবির ফটকের সামনে সড়ক দুর্ঘটনা, শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বেরোবি প্রতিনিধি: রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১নং ফটকের সামনে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ১ এবং আহত হয়েছেন ১ জন। প্রতিবাদে ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করে বেরোবি শিক্ষার্থীরা।

৯ ফেব্রুয়ারি শুক্রবার আনুমানিক রাত ৯টা ২০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ফটকের সামনে ঢাকা-কুড়িগ্রাম মহাসড়কে মোটরসাইকেল আরোহী ২ জন সড়কে পড়ে যায়। এসময় বেপরোয়া গতিতে ছুটে আসা একটি ট্রাক মোটরসাইকেলের আরোহীদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই একজন মারা যান। আরেকজনকে আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মোটরসাইকেলটি সড়কে উঠতে গিয়ে পড়ে যায়। তখনই হঠাৎ একটি ট্রাক বেপরোয়া গতিতে এসে মোটরসাইকেলের ১ আরোহীকে চাপা দিয়ে পালিয়ে যায়। স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত ব্যক্তির বাড়ি কুড়িগ্রামের চিলমারী উপজেলায়। তিনি একজন অবসরপ্রাপ্ত সেনা সদস্য।

এ ঘটনার প্রতিবাদে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা প্রায় দুই ঘণ্টা সড়ক অবরোধ করে প্রতিবাদ জানায়।

এ ব্যাপারে, বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মেহেরাজ হোসেন বলেন, ইতোপূর্বেও বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। কিন্তু প্রশাসন উদাসীন। প্রতিদিন এই সড়ক দিয়ে বিশ্ববিদ্যালয়ের হাজার হাজার শিক্ষার্থী চলাচল করছে। আমরা তাদের নিরাপত্তা চাই।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীম বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে  প্রশাসনের কাছে বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে স্পিড ব্রেকার, সঠিক স্থানে ইউটার্ন, মূল ফটকের সামনে একটি ফুটওভার ব্রিজসহ সড়কের পাশে সিসিটিভি ক্যামেরা স্থাপনের দাবি জানিয়েছি৷ তারা আমাদের আশ্বাস দিয়েছেন, অতি দ্রুত তারা এই বিষয়গুলোতে পদক্ষেপ নেবেন।

তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম জানান, শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিক। আমরাও চাই না, এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা আর ঘটুক। আমরা সড়ক ও জনপথ বিভাগের সাথে কথা বলে অতি দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নিবো।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. শরিফুল ইসলাম বলেন, আমরা শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের জন্য রংপুর সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের সাথে আলোচনা করেছি। আশা করছি, অতি দ্রুত আমরা প্রয়োজনীয় বিষয়গুলো বাস্তবায়ন করতে পারবো।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪