• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৫৭:২৬ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৫৭:২৬ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কেরানীগঞ্জে রাতভর নির্যাতন করে যুবক হত্যা, স্বেচ্ছাসেবক লীগ নেতা রাব্বি বহিষ্কার

১৩ জানুয়ারী ২০২৪ সকাল ১১:১৯:৫৩

কেরানীগঞ্জে রাতভর নির্যাতন করে যুবক হত্যা, স্বেচ্ছাসেবক লীগ নেতা রাব্বি বহিষ্কার

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি: ঢাকার কেরানীগঞ্জে মোহাম্মদ রাসেল (৩২) হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকায় দক্ষিণ কেরানীগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আফতাব উদ্দিন রাব্বিকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

১২ জানুয়ারি শুক্রবার কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের দফতর সম্পাদক আজিজুল হক আজিজ স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে, রাসেলকে অমানবিক ও পৈশাচিক নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়। প্রকাশিত ওই ভিডিওতে দেখা যায় স্বজনরা বলছে, দক্ষিণ কেরানীগঞ্জ থানা শুভাঢ্যা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. বাসের উদ্দিনের ছেলে আফতাব উদ্দিন রাব্বির নেতৃত্বে তেলঘাট এলাকার পারভীন টাওয়ারের নিচ তলায় টাকার ভাগ বাটোয়ারাকে কেন্দ্র করে রাসেলকে হত্যা করা হয়।

রাব্বিসহ যারা রাসেলকে হত্যা করে তারা হলো, চর মীরেরবাগ বাস্তহারা এলাকার চাঁন মিয়ার ছেলে আলমগীর হোসেন ঠান্ডু, কালিগঞ্জ পশ্চিমপাড়া আলমগীর বেপারীর ছেলে মো. সজিব ও ঠান্ডুর সহযোগী আমির হোসেন, চর মীরেরবাগ বাস্তহারা এলাকার বিএনপি নেতা খাইরুল ইসলামের ছেলে শিপন, কালিগঞ্জ পূর্বপাড়া হাসান মিয়ার ছেলে মাইকেলসহ ১৫, ১৬ জন রাসেলকে আটকে রেখে সারারাত ধরে অমানবিক নির্যাতন চালায়।

এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করে তার বাবা তোফাজ্জল হাওলাদার জানান, অভিযুক্তরা ক্ষমতাসীন দলের নেতা হওয়ায় এখন তাদের বিরুদ্ধে মামলা করেও ভয় পাচ্ছেন তারা।

১২ জানুয়ারি শুক্রবার সংগঠনের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু এই নির্দেশনা প্রদান করে বলেন, সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদক ব্যবসার সাথে জড়িত কাউকেই বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ প্রশ্রয় দেয় না। দক্ষিণ কেরানীগঞ্জে রাসেল নামে যুবকের হত্যাকাণ্ডে জড়িত রাব্বিসহ সকল অপরাধীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

এদিকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আফতাব উদ্দিন রাব্বির বিরুদ্ধে হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে কেন্দ্রীয় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু জানান, ঘটনাটি পুরো বাংলাদেশের মানুষ দেখেছে। আমরা দক্ষিণ কেরানীগঞ্জ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আফতাব উদ্দিন রাব্বিকে দল থেকে বহিষ্কার করেছি। এমন ঘটনার দায় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেবে না।

আসামিদের গ্রেফতারের বিষয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব আলম জানান, এ ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেফতারের চেষ্টা চলছে। হত্যাকাণ্ডে জড়িত অপরাধীদের মোবাইলফোন বন্ধ থাকায় গ্রেফতারে সময় লাগছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


প্রধানমন্ত্রীকে ডিবিএ’র অভিনন্দন
১১ মে ২০২৪ দুপুর ০১:৫৯:২৩