• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:২২:৫২ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:২২:৫২ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সিংগাইরের ১০ ডাকাত গ্রেফতার

৩০ নভেম্বর ২০২৩ সকাল ১১:২৫:৫৬

সিংগাইরের ১০ ডাকাত গ্রেফতার

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের সিংগাইরে চাঞ্চল্যকর ডাকাতির ঘটনায় ১০ ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ডাকাতির মালামাল ও ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করা হয়।

২৯ নভেম্বর বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন মানিকগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান।

গ্রেফতাররা হলো, ঢাকার ধামরাই উপজেলার ইলা মিয়ার ছেলে সেলিম ওরফে সলিম খান (৪৮), মানিকগঞ্জের সিংগাইর উপজেলার গোলাইডাঙ্গা গ্রামের নুরুল হকের ছেলে মালেক (২৬) ও আলেক হোসেন (২১), শাহাদৎ হোসেনের মেয়ে সুমা আক্তার ওরফে সুমি (২৫), ঢাকার ধামরাইয়ের চৌঠাইল গ্রামের খলিল মিয়া (৪০), সিংগাইরের চরদুর্গাপুর গ্রামের সামসুল ইসলাম (২৮), একই উপজেলার পূর্ব ভাকুম গ্রামের সুমন ফকির (২৫), কহিলাতলী গ্রামের মোক্তার হোসেন (৩৩), চর দুর্গাপুর গ্রামের সজিব মিয়া (২২) ও রাজবাড়ির গোয়ালন্দ এলাকার আইয়ুব মোল্লা (৩৪)।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, গত ১৯ নভেম্বর সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের গাজিন্দা গ্রামের সৌদি প্রবাসী জুয়েল রানার বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদল ধারালো অস্ত্রের মুখে পরিবারের সবাইকে জিম্মি করে লুটে নেয় নগদ টাকা, স্বর্ণালংকার ও মালামাল। এসময় এগিয়ে এলে প্রতিবেিশী ফারুককে কুপিয়ে গুরুতর আহত করে ডাকাত সদস্যরা। ডাকাতি শেষে তারা পালিয়ে যায়। এ ঘটনায় প্রবাসীর স্ত্রী মনি বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা ৯/১০ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

পুলিশ সুপার আরও বলেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) ইমতিয়াজ মাহবুব, সিংগাইর সার্কেলের সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ আল ইমরানের নির্দেশনায় সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মিজানুর ইসলামের সার্বিক সহযোগিতায় মামলার তদন্ত কর্মকর্তা সিংগাইর থানার ইন্সপেক্টর (তদন্ত) মানবেন্দ্র বালো বিশ্বস্ত সোর্স ও তথ্য প্রযুক্তির সহায়তায় তদন্ত কাজ শুরু করেন।

ডাকাতির ঘটনার তিন দিনের মধ্যে দলনেতা সেলিম মিয়াকে আটক করে ১০ দিনের রিমান্ডে নেয়া হলে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। এরপর তার দেওয়া তথ্য অনুযায়ী বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বাকি আসামিদের গ্রেফতার করা হয়। আসামিদের আদালতে নেওয়া হলে তারা নিজেদের দোষ স্বীকার করে জবানবন্দি দেন। এদের মধ্যে কয়েকজনের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

অভিযানের সময় লু্ণ্ঠিত ৫৬ ইঞ্চি একটি এলইডি টিভি, ১৪ আনা স্বর্ণ ও ২০ ভরি রুপার অলংকার উদ্ধার করা হয়। এছাড়া ডাকাতির কাজে ব্যবহৃত ২টি রামদা, ১টি সামুরাই, ১টি শাবল, ১টি বেনা, ১টি কাটার ও একটি ধারালো দা উদ্ধার করা হয়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

নওগাঁয় পর্নোগ্রাফির দায়ে আটক ৭
১২ মে ২০২৪ বিকাল ০৫:১৩:০৪







বরিশালে কমলো জিপিএ ৫ ও পাশের হার
১২ মে ২০২৪ বিকাল ০৩:৪৮:০০


বাজারে এলো রিয়েলমি সি৬৫ স্মার্টফোন
১২ মে ২০২৪ বিকাল ০৩:৩৭:২৮