• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:৪৮:৪৬ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:৪৮:৪৬ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বগুড়ায় বিএনপি-আওয়ামী লীগের সংঘর্ষ, ওসিসহ আহত ৩১

১৫ নভেম্বর ২০২৩ রাত ০৮:২৯:৪৫

বগুড়ায় বিএনপি-আওয়ামী লীগের সংঘর্ষ, ওসিসহ আহত ৩১

বগুড়া প্রতিনিধি: অবরোধের পক্ষে এবং বিপক্ষে মিছিল করা নিয়ে বগুড়ার শেরপুরে বিএনপি এবং আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষ হয়েছে। পরে পুলিশ টিয়ার শেল এবং রাবার বুলেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

১৫ নভেম্বর বুধবার দুপুর পৌনে ১২টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত চলা সংঘর্ষে উভয় দলের নেতা-কর্মী এবং পুলিশের ওসিসহ ৩১ জন আহত হয়েছেন। তাদের মধ্যে বিএনপি এবং আওয়ামী লীগের ৪ জনকে চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় শেরপুর পৌর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। নতুন করে যাতে সংঘাতময় কোনো পরিস্থিতি সৃষ্টি না হয়, সেজন্য পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, অবরোধের সমর্থনে সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজের নেতৃত্বে দুপুর পৌনে ১২টার দিকে বিএনপির পক্ষ থেকে শেরপুর বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে একটি মিছিল বের করা হয়। মিছিলটি এগিয়ে যাওয়ার সময় পেছনে আওয়ামী লীগের পক্ষ থেকে দলের উপজেলা কমিটির সহ-সভাপতি শাহ জামাল সিরাজীর নেতৃত্বে অবরোধ বিরোধী অপর একটি মিছিল বের করা হয়। পরস্পর বিরোধী মিছিলে পাল্টা-পাল্টি শ্লোগান দেওয়াকে কেন্দ্র করে উভয় দলের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে তারা ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এর পরপরই দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ বেধে যায়। এ সময় মহাসড়কের আশপাশের বেশ কিছু দোকানে ভাংচুর করা হয়। পরে পুলিশ টিয়ার শেল এবং রাবার বুলেট ছুঁড়ে দুপুর সাড়ে ১২টার দিকে পরিস্থিতি শান্ত করতে সক্ষম হয়।

সংঘর্ষের পর শেরপুর উপজেলা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম বাবলু দলীয় কার্যালয়ে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, তাদের মিছিলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা বিনা উষ্কানিতে হামলা চালায়। এতে আমাদের দলের ১৫ নেতা-কর্মী আহত হন।

অপরদিকে শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ জানান, তাদের দলের নেতা-কর্মীরা শান্তির পক্ষে অবস্থান নিয়েছিলেন। তিনি অভিযোগ করে বলেন, বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল এবং ককটেল নিয়ে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। তাদের হামলায় আমাদের দলের ১১ নেতাকর্মী আহত হয়েছেন।

শেরপুর থানার ওসি বাবু কুমার সাহা সাংবাদিকদের জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে অবরোধ সমর্থকদের নিক্ষেপ করা ইট-পাটকেলের আঘাতে তিনিসহ পুলিশ বাহিনীর ৫ সদস্য আহত হয়েছেন।

তিনি বলেন, বর্তমানে পরিস্থিতি পুরোপুরি পুলিশের নিয়ন্ত্রণে। নতুন করে কেউ যাতে সংঘাতে জাতে না পাড়ে, সেজন্য পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ