• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:৫৩:১৮ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:৫৩:১৮ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মানুষের জানমালের নিরাপত্তার প্রশ্নে কোন আপস হবে না: কৃষিমন্ত্রী

১০ নভেম্বর ২০২৩ সন্ধ্যা ০৭:৪৬:৪১

মানুষের জানমালের নিরাপত্তার প্রশ্নে কোন আপস হবে না: কৃষিমন্ত্রী

মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড.আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি না আসলেও যথাসময়ে জাতীয় নির্বাচন হবে। জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন হবে, কয়েকদিনের মধ্যেই এই নির্বাচনের তফসিল ঘোষনা করা হবে। কোন দল নির্বাচনে না আসলে নির্বাচন হবে না সংবিধানে এরকম কোন বিধান নেই। বিএনপি না আসলেও আরও অনেক দল নির্বাচনে আসবে। কাজেই যথাসময়েই নির্বাচন হবে। কে আসল, না আসল সেটি বড় কথা নয়। সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন হবে এই নিশ্চয়তা আমরা দিচ্ছি।

১০ নভেম্বর শুক্রবার দুপুরে টাঙ্গাইলের মধুপুর উপজেলার পীরগাছা সেন্ট পৌলস হাইস্কু্লে ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, নির্বাচন পরিচালনা করবেন নির্বাচন কমিশন। তাকে সংবিধানের সকল দায়িত্ব দেওয়া হয়েছে। এক ধরনের সার্বভৌমত্ব দেওয়া হয়েছে। কেউ যদি নির্বাচন নিয়ে হেলাফেলা করে সে জন্য নির্বাচন কমিশনকে পর্যাপ্ত ক্ষমতা দেয়া হয়েছে। যে কোন পরিস্থিতিতে যে কোন সরকারি কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা বা চাকরিচ্যুত করতে পারে।

তিনি বলেন, আগামী নির্বাচন হবে সুন্দর ও শান্তিপূর্ণ। কিন্তু বিএনপি নির্বাচন বানচাল করার চেষ্টা করছে। এজন্য তারা গত ২৮ অক্টোবর থেকে দেশে আগুন সন্ত্রাস করছে। যানবাহনে আগুন দিচ্ছে, পুলিশকে পিটিয়ে হত্যা করছে। তাই আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার আহ্বান জানিয়েছি।

মন্ত্রী বলেন, ২০১৪-১৫ সালের মতো আবার আগুন সন্ত্রাস শুরু করেছে। প্রতিদিন গাড়িতে আগুন দিচ্ছে, পুলিশকে পিটিয়ে মেরেছে। এগুলো করে বিএনপি নির্বাচন ঠেকাতে পারবে না। রাজনীতি-গণতন্ত্রের নামে হরতাল-অবরোধ আর আগুন সন্ত্রাস করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিএনপিকে ছাড় দিতে পারে না বলে জানান মন্ত্রী। মানুষের জানমালের নিরাপত্তার প্রশ্নে কোন আপস হবে না।

শোলাকুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়াকুব আলীর সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা ইয়াসমীন, সেন্ট পৌলস ক্যাথলিক গীর্জার পুরোহিত ফাদার লরেন্স, পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার আব্দুল গফুর মন্টু, জেলা আওয়ামী লীগের সদস্য ডা. মীর ফরহাদুর ইসলাম মনি, ইউপি চেয়ারম্যান সাদিকুর ইসলাম, সাবেক ইউপি সদস্য রেজাউর করিম বেনু,  আরোকদিয়ার আবু সাইদ খান ছিদ্দিক, যুবলীগের যুগ্ম আহবায়ক খ. আলমগীর হোসেন শিমুলসহ অন্যান্য নেতাকর্মীরা।

দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্পে ১২০ জন চিকিৎসক প্রায় ৬ হাজার রোগীকে ফ্রী চিকিৎসা দেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ