• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ দুপুর ০১:৫৬:২০ (30-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ দুপুর ০১:৫৬:২০ (30-Apr-2024)
  • - ৩৩° সে:

সিটি কর্পোরেশন

বর্ণাঢ্য আয়োজনে গাজীপুর মেট্রোপলিটনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

১৭ সেপ্টেম্বর ২০২৩ দুপুর ১২:৪০:৩৫

বর্ণাঢ্য আয়োজনে গাজীপুর মেট্রোপলিটনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

গাজীপুর মহানগর প্রতিনিধি: ‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ-বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ স্লোগানকে সামনে রেখে নানা আয়োজনে গাজীপুর মহানগর পুলিশের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।  ‘গৌরবময় সেবার ৫ বছর’ উদযাপন উপলক্ষে মহানগর পুলিশ কেক কাটা, বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

১৬ সেপ্টেম্বর শনিবার বিকেলে গাজীপুর মহানগর পুলিশের প্রধান কার্যালয়ের সামনে জয়দেবপুর-শিববাড়ী সড়কে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ্ব আ. ক. ম. মোজাম্মেল হক।

বর্ণাঢ্য শোভাযাত্রায় বাদ্যদল, ঘোড়ার গাড়িসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ ও বিপুল সংখ্যক পুলিশ সদস্য অংশগ্রহণ করেন।

শোভাযাত্রায় আরও উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী সংসদ সদস্য বেগম শামসুন্নাহার, পুলিশের অতিরিক্ত আইজিপি মো. আতিকুল ইসলাম, গাজীপুর মহানগর পুলিশ কমিশনার মাহবুব আলম, গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মো. শফিকুল ইসলাম, র‌্যাব-১ গাজীপুরের পোড়াবাড়ী স্পেশালাইজড কোম্পানি কমান্ডার মেজর ইয়াসির আরাফাত হোসাইনসহ জিএমপির উর্ধ্বতন কর্মকর্তাগণ।

শোভাযাত্রা শেষে গাজীপুর মহানগর পুলিশ কমিনশনার মাহবুব আলম বলেন, গাজীপুর মহানগর পুলিশের গৌরবময় পাঁচ বছরে উপলক্ষে নগরবাসীকে শুভেচ্ছা জানাই। মহানগরীর সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মহানগর পুলিশ ব্যাপক সফলতা অর্জন করেছে। বিশেষত যানজট নিয়ন্ত্রণে প্রশংসনীয় উন্নতি সাধন করেছে। আগামী দিনে আমরা আরও উন্নত পুলিশ হিসেবে সেবা প্রদানের জন্য অনেক কর্মসূচি হাতে নিয়েছি। মহানগর পুলিশ যেকোন অপরাধের বিষয়ে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।

তিনি বলেন, মহানগর পুলিশের নির্দিষ্ট আবাসন, নিজস্ব কার্যালয় স্থাপন করার উদ্যোগ নেওয়া হয়েছে। চলতি অর্থ বছরে মহানগর পুলিশের কর্মকর্তাদের ব্যবহারের জন্য আরও ২৬টি গাড়ি সংগ্রহের উদ্যোগ নেয়া হয়েছে। পুলিশি সেবা প্রদানের ক্ষেত্রে আমরা প্রযুক্তিগত কার্যক্রম বাড়ানোর কাজ হাতে নিয়েছি। এ লক্ষে কর্মকর্তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে, যাতে করে আমরা প্রযুক্তির সাহায্য মানুষকে আরও দ্রুততম সময়ের মধ্যে সেবা দিতে পারি। মহানগর পুলিশ সদর দপ্তরে সিসিটিভির সার্ভার ও সাইবার নিরাপত্তা সেল স্থাপন করা হয়েছে। আমরা আশা করি, এখন থেকে আমরা নগরবাসীকে উন্নত প্রযুক্তিগত আধুনিক সেবা দিতে পারব।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর উন্নত এবং স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে মানুষের জন্য আধুনিক নিরাপদ নগর গঠনে আমরা সর্বদা সচেষ্ট রয়েছি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


বোরহানউদ্দিনে গাঁজাসহ আটক ৩
৩০ এপ্রিল ২০২৪ দুপুর ০১:১০:১৪

নীলফামারীতে কীটনাশক পানে বৃদ্ধের মৃত্যু
৩০ এপ্রিল ২০২৪ দুপুর ১২:৪১:৪০

চকরিয়ায় ১২ লাখ পিস ইয়াবা উদ্ধার
৩০ এপ্রিল ২০২৪ দুপুর ১২:২৯:১০




২৩ নাবিক নিয়ে দেশের পথে এমভি আবদুল্লাহ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ১১:২৭:০৫