• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ সকাল ১১:১১:৫১ (30-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ সকাল ১১:১১:৫১ (30-Apr-2024)
  • - ৩৩° সে:

গণমাধ্যম

নগরবাসীকে আমি নিরাশ করব না: বসিক মেয়র

৮ জুলাই ২০২৩ দুপুর ০১:৪৩:৫৪

নগরবাসীকে আমি নিরাশ করব না: বসিক মেয়র

বরিশাল ব্যুরো: পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিম বলেছেন, ২০১৮ সালের সিটি নির্বাচনে যে আশা নিয়ে নগরবাসী বুক বেঁধেছিলো, তা পূরণ হয়নি। তবে এবার আর নিরাশ করব না। আমরা দুই ভাই মিলে বরিশাল নগরীকে সুন্দর বরিশাল হিসাবে গড়ে তুলব। সত্যি বলতে এটা আমার দীর্ঘ দিনের স্বপ্ন ছিলো যে, আমরা দুই ভাই (বরিশাল সিটির নব নির্বাাচিত মেয়র আবুল খায়ের আবদুল্লাহকে ইঙ্গিত করে) এক হয়ে বরিশাল নগরী তথা নগরবাসীর জন্য কাজ করব। নগরীর উন্নয়নে যত ধরনের সহযোগীতা করা দরকার, তা সবটুকু আমি করব। আজ আমার স্বপ্ন পূরণ হয়েছে। অলরেডি আমরা নগরীর উন্নয়ন নিয়ে পরিকল্পনা ও আলাপচারিতা শুরু করেছি।

৭ জুলাই শুক্রবার বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট প্রদত্ত সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর উপহার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

বিকেলে বরিশাল সার্কিট হাউজের ধানসিড়ি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শুধু দেশের উন্নয়ন অগ্রগতির কথাই ভাবেন না। দেশের অন্যতম স্তম্ব সাংবাদিকদের কথাও ভেবেছেন তিনি। যার প্রতিফলন আজকের চেক বিতরণ তথা ঈদ উপহার।

তিনি বলেন, আমাদের সরকার সাধারণ মানুষসহ গণমাধ্যমকে বাক স্বাধীনতা দিয়েছে। যার প্রমাণ দেশে ৫২টি টিভি চ্যানেল সম্প্রচারে রয়েছে।  

পানি সম্পদ প্রতিমন্ত্রী আরও বলেন, দেশের উন্নয়ন অগ্রগতিতে সাংবাদিদের বিরাট ভূমিকা রয়েছে। তাই সাংবাদিকদের সরকারের প্রতিদ্বন্দ্বী না হয়ে সহযোগী হওয়ার আহবান জানান মন্ত্রী।

প্রধান বক্তার বক্তব্যে বরিশাল সিটি করপোরেশনের (বসিক) নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সাংবাদিকদে জন্য যা করেছে, তা বিগত কোন সরকার বা প্রধানমন্ত্রী করেন নি। তিনি যে একজন মানবিক নেত্রী ও মানুষ, তার প্রমাণ আজকের এই অনুষ্ঠান।

বসিক মেয়র বলেন, বরিশালবাসীর কাছে আমি দায়বদ্ধ। তারা আমাকে যে দায়িত্ব দিয়েছে, তা পালন করার সর্বাত্মক চেষ্টা করব। নির্বাচনের আগে দেওয়া অঙ্গীকারগুলো আমি সব সময় চর্চা করি। আমি আমার অঙ্গীকার পালনে বদ্ধপরিকর। 
তিনি আরও বলেন, শপথ গ্রহণের পর ওলরেডি আমি কাজ শুরু করে দিয়েছি। ঢাকায় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে সাক্ষাত ও মতবিনিময় করেছি। নগরীর সমস্যা সংকট সব বিষয়েই আমি অবগত রয়েছি। তাই এসব বিষয় নিয়ে পরিকল্পনা ও আলাপ আলোচনা করছি। আমি এতটুকু বলতে চাই, নগরবাসীকে আমি নিরাশ করব না।

মেয়র নতুন ও উন্নত বরিশাল গড়তে আবারও সকলের সহযোগীতা কামনা করেছেন।

বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সোহেল মারুফের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বরিশাল জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. লস্কর নুরুল হক, মহানগর যুবলীগ নেতা মাহমুদুল হক খান মামুন, বরিশাল মেট্টোপলিটন প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ, আজকের পরিবর্তন পত্রিকার সম্পাদক কাজী মিরাজ প্রমুখ।

বরিশাল সাংবাদিক ইউনিয়নের (জেইউবি) আয়োজনে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি সিনিয়র সাংবাদিক মনিরুল আলম স্বপন। অনুষ্ঠানে বরিশাল সাংবাদিক ইউনিয়নের ৩১ জন সদস্যকে আর্থিক সহায়তার চেক প্রদান করা হয়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



গাংনীতে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ১০:০৫:০১

আমিরাতে বর্ণাঢ্য আয়োজনে নববর্ষ বরণ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ০৯:৫৪:১৬






কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ১০
২৯ এপ্রিল ২০২৪ রাত ০৯:২৯:৩০