• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ দুপুর ১২:৫৯:০৬ (30-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ দুপুর ১২:৫৯:০৬ (30-Apr-2024)
  • - ৩৩° সে:

সংগঠন

ঢাবিতে রাজশাহী স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

২০ মার্চ ২০২৪ সকাল ০৮:৪৪:৩০

ঢাবিতে রাজশাহী স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (রাসা), ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে নবীন বরণ ও ইফতার মাহফিল-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

১৯ মার্চ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে রাসা‘র পক্ষ থেকে প্রধান অতিথি রাসিক মেয়রকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মচারীদের আন্দোলনে ভূমিকা রাখায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কৃত হতে হয়েছিল। স্বাধীনতার পর বঙ্গবন্ধুকে সম্মানসূচক ডিগ্রি দেওয়া হয়। দেশের স্বাধীনতা সংগ্রামের সূচনা লগ্নে বঙ্গবন্ধুর আহ্বানে তৎকালীন ছাত্রনেতারা যে ভূমিকা পালন করেছেন, সেটা ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে চিরকাল।

রাসিক মেয়র বলেন, দেশ ও জাতি গঠনে ঢাকা বিশ্ববিদ্যায়ের ব্যাপক অবদান রয়েছে। দেশের প্রশাসনিক, সামাজিক, রাজনৈতিক, ব্যবসায়ীসহ সকল ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সগৌরব পদচারণা আমরা দেখতে পাই। তারা কর্মজীবনে দক্ষতার পরিচয় দেন।

ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব রথীন্দ্রনাথ দত্ত, সিআইডি, ঢাকার এডিশনাল ডিআইজি এসএম আশরাফুজ্জামান দোলা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের অধ্যক্ষ অধ্যাপক ড. আবদুর রহিম, গাজী বাংলা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গাজী মাহমুদ কামাল, বাংলাদেশ ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুল্লাহ হিল বারী।

আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক শাকিল আহমেদ, উপ-গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শাখাওয়াত হোসেন রনি, উপ-মানবাধিকার বিষয়ক সম্পাদক সেলিম রেজা।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে আগামী এক বছরের জন্য রাজশাহী স্টুডেন্টস' এসোসিয়েশন (রাসা), ঢাকা বিশ্ববিদ্যালয় এর নতুন কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটিতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হলের এ কে এম তৌহিদুজ্জমান অভি। তিনি জাপানিজ স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মো. জহুরুল হক। বর্তমানে তিনি ফারসি ভাষা ও সাহিত্য বিভাগে পড়াশোনা করছেন। এছাড়াও সংগঠটির সহ-সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন লায়েব উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক শারমিন শিলা হ্যাপি ও সাংগঠনিক সম্পাদক মনোনীত হয়েছেন মো. আসিফ আলী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সদ্য সাবেক সভাপতি মো. শাহিনুর ইসলাম। ইফতার মাহফিলে রাজশাহীর প্রায় ছয়শ’ শিক্ষার্থী স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

নীলফামারীতে কীটনাশক পানে বৃদ্ধের মৃত্যু
৩০ এপ্রিল ২০২৪ দুপুর ১২:৪১:৪০

চকরিয়ায় ১২ লাখ পিস ইয়াবা উদ্ধার
৩০ এপ্রিল ২০২৪ দুপুর ১২:২৯:১০




২৩ নাবিক নিয়ে দেশের পথে এমভি আবদুল্লাহ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ১১:২৭:০৫



গাংনীতে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ১০:০৫:০১

আমিরাতে বর্ণাঢ্য আয়োজনে নববর্ষ বরণ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ০৯:৫৪:১৬