• ঢাকা
  • |
  • সোমবার ১৫ই বৈশাখ ১৪৩১ রাত ১২:৫৪:৫৬ (29-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ১৫ই বৈশাখ ১৪৩১ রাত ১২:৫৪:৫৬ (29-Apr-2024)
  • - ৩৩° সে:

রাজনীতি

গণতন্ত্র ফেরানোর আন্দোলনে সরকার পরিবর্তন হবে: নজরুল ইসলাম

২৩ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৫:৩৯:২৩

গণতন্ত্র ফেরানোর আন্দোলনে সরকার পরিবর্তন হবে: নজরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, গণতন্ত্র ফেরানোর আন্দোলনে সরকার পরিবর্তন অবশ্যই হবে। আমরা পরিবর্তন চাই এবং বিশ্বাস করি এই পরিবর্তন অবশ্যম্ভাবী, অবশ্যই হবে।

২৩ ফেব্রুয়ারি শুক্রবার সকালে রাজধানীর গোপীবাগে প্রয়াত ঢাকা মহানগর বিএনপি নেতা ইমতিয়াজ আহমেদ বুলবুলের পরিবারের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

নজরুল ইসলাম বলেন, রাজনৈতিক কর্মসূচি বিভিন্ন সময়ের দাবিতে বিভিন্ন ধরনের হয়। আমরা অনেক আন্দোলনে বিজয়ী হয়েছি। স্বৈরাচার এরশাদের পতনের আন্দোলনে আমরা বিজয়ী হয়েছি। ১/১১ সরকার জরুরি অবস্থার মধ্যে নির্বাচন করতে চেয়েছিলো, আমাদের বাধার মুখে পারেনি। আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য চেষ্টা করছি। বিএনপি সামরিক স্বৈরশাসনের অবসানে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। এই বিএনপি আগামী দিনে আবারও বাংলাদেশে গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠা করবে।

বিএনপির শীর্ষ নেতা বলেন, আমরা যুগপৎ আন্দোলন করছি, সেই যুগপৎ আন্দোলন এখনো চলছে। তারা (আওয়ামী লীগ) আমাদেরকে অভিযুক্ত করে যে- আমরা আন্দোলনে আর পারছি না। কিন্তু কয় বছর হয়েছে? তারা বলছে বিএনপির কোমর ভাঙা। তারা (আওয়ামী লীগ) ২১ বছর পরে ক্ষমতায় এসেছে। তাদের কি কোমর ভাঙা ছিল?

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, যাদের ২১ বছর লাগে ক্ষমতায় আসতে, তাদের কোনো অধিকার নাই, বিএনপি পারে না বলার। ২২ বছরের সময়ে যেন বলে, তার আগে না।

তিনি বলেন, যেভাবেই হোক ক্ষমতা দখল করে বসে আছেন, সুশাসন তো দেন। এভাবে কোনো বোন, এভাবে কোনো ভাই যেন আর্তনাদ না করে। কেউ অপরাধ করলে নিশ্চয়ই তার শাস্তি হবে, কিন্তু এটা কি? এটা কোনো দেশ, এজন্য আমরা মুক্তিযুদ্ধ করেছি? আপনি না জানিয়ে কাউকে উঠিয়ে নিয়ে যাবেন। যেখানে সেখানে ফেলে রাখবেন, চিকিৎসা দেবেন না, অসুস্থ মানুষ বিনা চিকিৎসায় মারা যাবে, এটা কোনো রাষ্ট্রের নীতি হতে পারে না। একটা রাষ্ট্রের দায়িত্ব আছে, রাষ্ট্র পরিচালনায় যারা দায়িত্বে আছে তাদের একটা কর্তব্য আছে। কিন্তু কোনো দায়িত্ব-কর্তব্য পালন করা হচ্ছে না।

ঢাকা মহানগর দক্ষিণের ৩৯ নং ওয়ার্ড বিএনপির সদস্য ইমতিয়াজ আহমেদ বুলবুলের মৃত্যুকে হত্যাকাণ্ড দাবি করে এ ঘটনার নিন্দা ও বিচারের দাবি জানান তিনি।

২৪ নভেম্বর কাশিমপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগারে হৃদরোগে আক্রান্ত হলে তাকে হৃদরোগ ইন্সটিটিউটে আনার পর চিকিৎকরা মৃত ঘোষণা করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



আইএবি অ্যাওয়ার্ডস বিজয়ীদের নাম ঘোষণা
২৮ এপ্রিল ২০২৪ রাত ০৮:২৭:১৮




শুরু হলো জিপি এক্সিলারেটর বুটক্যাম্প
২৮ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৪৪:১৪


কেরানীগঞ্জে দেশিয় অস্ত্র-মদসহ আটক ২
২৮ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৩২:৩৮