• ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ দুপুর ০২:৩১:২৩ (20-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ দুপুর ০২:৩১:২৩ (20-May-2024)
  • - ৩৩° সে:

ক্যাম্পাস

নজরুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের মারধর: ১ মাসে জমা পড়েনি তদন্ত প্রতিবেদন

১২ মার্চ ২০২৪ বিকাল ০৩:২৩:২৪

নজরুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের মারধর: ১ মাসে জমা পড়েনি তদন্ত প্রতিবেদন

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: নজরুল বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের মারধরে ১ মাস পার হলেও প্রতিবেদন জমা দেয়নি বিশ্ববিদ্যালয়টির তদন্ত কমিটি। এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন ভুক্তভোগী নিজে, সাংবাদিক, বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারীরা।

গত ৫ ফেব্রুয়ারি সোমবার বিকেলে ছাত্রলীগের ২৫-৩০ জনের একটি গ্রুপ বিশ্ববিদ্যালয়ের দুই সাংবাদিকের ওপর অতর্কিত হামলা চালায়। এতে সাংবাদিক সমিতির সদ্য সাবেক সাধারণ সম্পাদক যায়যায়দিন প্রতিনিধি আহসান হাবীব ও সভাপতি আজকের পত্রিকার প্রতিনিধি ফাহাদ বিন সাঈদ আহত হন। হামলার সময় তাঁদের হাতে রড, লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র ছিল।

এ ঘটনায় সেদিনই বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মাসুম হাওলাদারকে সভাপতি করে প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জিকে সদস্যসচিব ও ছাত্র উপদেষ্টা মেহেদী উল্লাহকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় তদন্ত কমিটির প্রতিবেদন জমার দিন ধার্য করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকরা বলেন, এর আগেও নানা ঘটনায় তদন্ত কমিটি হলেও দোষীদের বিরুদ্ধে কার্যকর কোনো ব্যবস্থা নেওয়া হয় না। এ জন্য এ ধরনের ঘটনা বন্ধ হচ্ছে না।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি সাধারণ সম্পাদক মো:শফিকুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং সাংবাদিকের সাথে যে সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটেছে, তা খুবই নিন্দনীয়। এই ধরনের ঘটনা বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠু শিক্ষার ধারাকে মারাত্মক ক্ষতিগ্রস্ত করে। শিক্ষার আরও ক্ষতি হয়, যদি বিচারহীনতা বিরাজ করে ৷ আমি চাই এমন বিশৃঙ্খল ঘটনার তদন্ত সাপেক্ষে বিচার নিশ্চিত করা হোক। এখনও ঐ ঘটনার জের নিয়ে শিক্ষার্থীদের মধ্যে হতাশা কাজ করছে। আশা করি প্রশাসন খুব গুরুত্বের সাথে বিষয়টি দেখছেন। তদন্ত কমিটি দ্রুতই উক্ত ঘটনার যথাযথ তদন্ত সম্পন্ন করবেন এবং সঠিক সিদ্ধান্ত গ্রহণ করবেন।

এই বিষয়ে ভুক্তভোগী দৈনিক আজকের পত্রিকার সাংবাদিক ফাহাদ বিন সাঈদ বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ সাংবাদিকদের বিচার নিয়ে যে টালবাহানা শুরু করেছে, এটা কোন ভাবে কাম্য নই। এরকম প্রকাশ্যে ঘটনার তদন্ত করতে যদি এতদিন প্রয়োজন হয়। তাহলে বিশ্ববিদ্যালয় প্রশাসন এর কাজ কি? আর যেখানে প্রক্টর স্যার নিজেও হামলার স্বীকার। আর সময় কালক্ষেপণ না করে দোষীদের দ্রুত বিচার করতে হবে।

এই বিষয়ে জানতে চাইলে তদন্ত কমিটির সদস্য সচিব প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি  এশিয়ান টিভি অনলাইনকে বলেন, তদন্তের কাজ অনেকটাই শেষ। আমরা খুব দ্রুত তদন্ত রিপোর্ট জমা দিব।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ